Sourav Ganguly Biopic: চলে এল বড় আপডেট, দাদা-র ভূমিকায় কে? কবে শুরু শুটিং? জানতে পড়ুন

প্রথম থেকেই সৌরভের পছন্দ ছিল রণবীরকে। একাধিকবার তাঁর মুখে শোনা গেছে যে, তিনি তাঁর চরিত্রে বড়পর্দায় রণবীর কাপুরকে দেখতে চান। কিন্তু রণবীরের ডেটের সমস্যা হচ্ছিল শ্যুটিং নিয়ে। কয়েক মাস আগে রণবীর তাঁর ছবি 'তু ঝুটি ম্যায় মক্কার'-এর প্রচারে আসেন কলকাতায়। তখনই তাঁর সঙ্গে দেখা হয় সৌরভ গঙ্গোপাধ্যায়ের। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 26, 2023, 09:13 PM IST
Sourav Ganguly Biopic: চলে এল বড় আপডেট, দাদা-র ভূমিকায় কে? কবে শুরু শুটিং? জানতে পড়ুন
সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিক নিয়ে উত্তেজনা তুঙ্গে।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলে এল সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) বায়োপিক (Biopic) নিয়ে বড় আপডেট। বায়োপিকের চিত্রনাট্যের কাজে গত ২৩ জানুয়ারি মুম্বই (Mumbai) উড়ে গিয়েছিলেন মহারাজ। সেখানে গিয়ে লাভ ফিল্মসের (Luv Films) অন্যতম কর্ণধার অঙ্কুর গর্গের (Ankur Garg) সঙ্গে আলোচনার পর চিত্রনাট্য লেখার কাজ শুরু হয়ে গিয়েছিল। চিত্রনাট্য লেখা হয়ে গেলে, চলতি বছর নভেম্বর-ডিসেম্বর কিংবা আগামী বছরের জানুয়ারি থেকে শুরু হয়ে যেতে পারে শুটিং। 

সূত্র মারফত জানা গিয়েছে যে, আপাতত প্রায় ১৫০ কোটি টাকার বাজেট। পরে অবশ্য সেই বাজেট ভবিষ্যতে বাড়তেই পারে। গত দু’দিন ধরে কলকাতায় রয়েছেন দুই প্রযোজক লাভরঞ্জন (Luv Ranjan) এবং অঙ্কুর গর্গ। শুক্রবার অর্থাৎ ২৬ মে মহারাজের বেহালার বাড়িতে গিয়েছিলেন দুই প্রযোজক। সেখানে সিনেমার চিত্রনাট্য নিয়ে তাঁদের আলোচনা হয় প্রাক্তন ভারত অধিনায়কের সঙ্গে। শোনা যাচ্ছে আরও বেশ কয়েকবার দুই পক্ষের মধ্যে আলোচনা হবে। এরপরেই চূড়ান্ত হবে 'দাদা'-র বায়োপিকের চিত্রনাট্য। 

কিন্তু সবচেয়ে বড় প্রশ্ন হল, টিম ইন্ডিয়ার (Team India) অন্যতম সেরা অধিনায়কের চরিত্রে কাকে দেখা যাবে? দাদা-র কাছে রণবীর কাপুর (Ranbir Kapoor) শুরু থেকে পছন্দের তালিকায় ছিলেন। এমনকি একটা সময় হৃতিক রোশনের (Hrithik Roshan) নামও শোনা গিয়েছিল। তবে আর একটি সূত্রের দাবি, ভিকি কৌশল  (Vicky Kaushal) এবং কার্তিক আরিয়ানও (Kartik Aaryan) রুপোলি পর্দায় 'দাদা' হওয়ার দৌড়ে রয়েছেন। 

সৌরভের বায়োপিক নিয়ে কয়েক মাস আগে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে ডোনা গঙ্গোপাধ্যায় (Dona Ganguly) বলেছিলেন, "সৌরভের চরিত্রে কে অভিনয় করবেন, সেটা তো সিনেমার পরিচালক কিংবা প্রযোজকই বলতে পারবেন। তাঁদের হাত দিয়েই তো এই সিনেমা জন্ম নেবে।" ডোনা আর যোগ করেছিলেন, "আমার ফেবারিট তো অমিতাভ বচ্চন কিংবা শাহরুখ খান। কিন্তু সেটা তো সম্ভব নয়। কারণ ২৪ বছরের সৌরভকে সিনেমায় পর্দায় ফুটিয়ে তুলতে হবে। তাছাড়া সময়ের সঙ্গে সিনেমায় সৌরভের 'লুক'-ও বদলে যাবে। তাই সেটা মেনেই নায়ককে বেছে নেওয়া হবে।"

আরও পড়ুন: Virat Kohli VS Naveen Ul Haq: বিরাটের কাছে ক্ষমা! নবীনের 'ফেক অ্যাকাউন্ট'-এর টুইটে শোরগোল, বিতর্ক তুঙ্গে

আরও পড়ুন:  Virat Kohli, WTC Final 2023: প্যাট কামিন্সের অস্ট্রেলিয়ার মহড়া নেওয়ার জন্য অনুষ্কার সঙ্গে লন্ডনে বিরাট

কিন্তু কীভাবে চিত্রনাট্য লেখার কাজ চলছে? বিশ্বস্ত সূত্র মারফত জানা গিয়েছে যে, সৌরভ নিজে তাঁর বায়োপিকের চিত্রনাট্য লিখছেন না। বরং তাঁর ক্রিকেট কেরিয়ার ও ব্যক্তিগত জীবনের বিভিন্ন উল্লেখযোগ্য ও অজানা বিষয় গল্পের আকারে বলে গিয়েছেন। প্রোডাকশন হাউসের লোকজন তাঁর সেই বক্তব্য ক্যামেরায় রেকর্ড করে রেখেছে। সেগুলো শুনেই শুরু হবে চিত্রনাট্য লেখার কাজ। 

চিত্রনাট্য কতদূর তৈরি হয়েছে, সেটা নিয়েও মুখ খুলেছেন সেই সময় সর্বভারতীয় সংবাদমাধ্যমের কাছে মুখ খুলেছিলেন ডোনা। তখন তাঁর প্রতিক্রিয়া ছিল, "সৌরভ খুবই ব্যস্ত। তবুও চিত্রনাট্যের যাবতীয় ব্যাপার নিজেই দেখছে। পুরো বিষয়টা এক ছাতার তলায় নিয়ে আসা খুব সহজ নয়। এটা সময় সাপেক্ষ বিষয়। তাই সবাইকে অপেক্ষা করতেই হবে।" 

সিনেমার পর্দায় কীভাবে তাঁর জীবনের লম্বা জার্নি ফুটিয়ে তোলা হবে? শোনা যাচ্ছে, ময়দানে গিয়ে ক্রিকেট পাঠ থেকে শুরু করে বাংলা ও ভারতীয় দলে সুযোগ পাওয়া থেকে শুরু হতে পারে এই সিনেমা। তাছাড়া গ্রেগ চ্যাপেলের জমানায় দল থেকে বাদ যাওয়া থেকে শুরু করে বিসিসিআই সভাপতি হওয়ার বিভিন্ন দিক সিনেমায় তুলে ধরা হতে পারে। অর্থাৎ বেশ বোঝা যাচ্ছে বাইশ গজে ও মাঠের বাইরে সৌরভের লড়াই এবং মহারাজকীয় কামব্যাক এই সিনেমার 'ইউএসপি' হতে চলেছে। 

বাজেট নিয়েও কোনও আপোষ করতে চায় না লাভ ফিল্মস। কারণ সৌরভের বায়োপিকে যেহেতু ক্রিকেট ও ক্রিকেটের গল্প থাকবে, তাই ম্যাচ ফুটেজ দেখানো এখানে বড় ভূমিকা পালন করতে চলেছে। মহেন্দ্র সিং ধোনির বায়োপিক 'এমএস ধোনি, দ্য আনটোল্ড স্টোরি' সিনেমায় ম্যাচের ফুটেজ দেখানোর জন্য, সম্প্রচারকারী চ্যানেল থেকে অনেক টাকা দিয়ে স্বত্ত্ব কেনা হয়েছিল। দাদা-কে রুপোলি পর্দায় তুলে ধরার ক্ষেত্রেও তেমন স্ট্র্যাটেজি নিতে পারে লাভ ফিল্মস। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.