Virat Kohli And Rohit Sharma: বিরাট ও রোহিতের ভবিষ্যৎ নিয়ে বড় মন্তব্য করে, কাকে টি-টোয়েন্টির নেতা বাছলেন রবি শাস্ত্রী?

এবারের ক্রোড়পতি লিগে দুরন্ত ফর্মে রয়েছেন যশস্বী জয়সওয়াল, তিলক ভার্মা, জিতেশ শর্মা, সাই সুদর্শন, রিঙ্কু সিংয়ের প্রতিভারা। প্রত্যেকেই নিজের নিজের দলের জয়ে বড় ভূমিকা নিচ্ছেন। আর তাই এমন তরুণদের সার্টিফিকেট দিলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 15, 2023, 03:45 PM IST
Virat Kohli And Rohit Sharma: বিরাট ও রোহিতের ভবিষ্যৎ নিয়ে বড় মন্তব্য করে, কাকে টি-টোয়েন্টির নেতা বাছলেন রবি শাস্ত্রী?
বিরাট কোহলি ও রোহিত শর্মাকে মূল্যবান পরামর্শ দিলেন রবি শাস্ত্রী। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক্রিকেটারদের সাম্প্রতিক ফর্ম ও চলতি আইপিএল-এ (IPL 2023) পারফরম্যান্সের নিরিখে টিম ইন্ডিয়ার (Team India) টি-টোয়েন্টি দলের নির্বাচন করা উচিত। এমনটাই মনে করেন রবি শাস্ত্রী (Ravi Shastri)। আর তাই ভারতের (India) দুই মহাতারকা বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত শর্মাকে (Rohit Sharma) শুধু টেস্ট এবং ৫০ ওভারের ক্রিকেট খেলার পরামর্শ দিলেন প্রাক্তন হেড কোচ। আগামী ৭ জুন থেকে ওভালে (The Oval) অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে বিশ্ব টেস্ট ফাইনাল (ICC World Test Championship Final 2023) খেলতে নামবে 'মেন ইন ব্লু' ব্রিগেড। এছাড়া চলতি বছরের অক্টোবর-নভেম্বর মাসে ঘরের মাঠে একদিনের বিশ্বকাপ (ICC ODI World Cup 2023) আয়োজিত হবে। এই দুটি মেগা ইভেন্টের কথা মাথায় রেখেই 'কিং কোহলি' (King Kohli) ও 'হিট ম্যান'-কে (Hit Man) শুধু দুটি ফরম্যাট খেলুক, এমনটাই চাইছেন দেশের প্রাক্তন অলরাউন্ডার। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকেই এই ফরম্যাটে দলকে নেতৃত্ব দিচ্ছেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। এরমধ্যে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) আয়োজন করা হবে। সালে আবার ভবিষ্যতের কথা মাথায় রেখে গুজরাত টাইটান্সের (Gujarat Titans) অধিনায়কের হাতেই দায়িত্ব থাকা উচিত বলে করেন শাস্ত্রী। 

একটি সর্বভারতীয় ক্রীড়া ওয়েবসাইটকে রবি শাস্ত্রী বলেন, "বিরাট ও রোহিতের নতুন ভাবে কিছুই প্রমাণ করার নেই। সব ফরম্যাটেই ওরা দু'জন দাপুটে পারফরম্যান্স করেছে। তবে এবার জুনিয়রদের দিকে তাকানোর সময় এসে গিয়েছে। এবারের আইপিএল-এ একাধিক তরুণ ব্যাটার দুরন্ত পারফরম্যান্স করছে। তাই আগামী দিনের কথা মাথায় রেখে জুনিয়রদের দেখে নেওয়ার সময় এসে গিয়েছে।" 

এবারের ক্রোড়পতি লিগে দুরন্ত ফর্মে রয়েছেন যশস্বী জয়সওয়াল, তিলক ভার্মা, জিতেশ শর্মা, সাই সুদর্শন, রিঙ্কু সিংয়ের প্রতিভারা। প্রত্যেকেই নিজের নিজের দলের জয়ে বড় ভূমিকা নিচ্ছেন। আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা ভেবে এখন থেকেই দল গঠনের উপর জোর দিতে চাইছেন শাস্ত্রী। এবং এই দলের নেতা হিসেবে তিনি হার্দিককেই যোগ্য ব্যক্তি বলে মনে করেন।  

আরও পড়ুন: Mahendra Singh Dhoni, IPL 2023: ২০২৪ সালে ৪২ বছরেও সিএসকে-তে খেলবেন ধোনি? চলে এল বড় আপডেট

আরও পড়ুন: Mahendra Singh Dhoni And Sunil Gavaskar, IPL 2023: 'যদি হৃদয়ে লেখো নাম'! সানির বুকে মাহির অটোগ্রাফ, 'থালা'-র বিদায় দেখল ক্রিকেট পাগল চিপক

শাস্ত্রী ফের যোগ করেছেন, "টেস্ট ও একদিনের ফরম্যাটে অভিজ্ঞতার প্রয়োজন। সেখানে ২০ ওভারের ক্রিকেটে দরকার তরুণ রক্ত। আর তাই এবারের আইপিএল-এ যে তরুণরা নিজেদের উজাড় করে দিয়েছে, তাদের সুযোগ দেওয়া উচিত। আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। হাতে কিছুটা সময় রয়েছে। তাই এখন থেকেই তরুণদের দেখে নেওয়া উচিত। সেটার জন্য হার্দিকের থেকে যোগ্য ব্যক্তি হিসেবে আর কাউকে দেখতে পাচ্ছি না।"  

তবে শাস্ত্রী যাই বলুন, তাঁর পরামর্শ বিসিসিআই, জাতীয় নির্বাচকমণ্ডলী ও হেড কোচ রাহুল দ্রাবিড় মেনে নেবেন কিনা সেটাই দেখার। এবং সবচেয়ে বড় কথা প্রাক্তন কোচের পরামর্শ কী বিরাট-রোহিত শুনবেন? সেটা অবশ্য সময় বলবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.