MS Dhoni: 'একমাত্র ধোনির পক্ষেই সম্ভব সিএসকে-কে ফাইনালে তোলা'! মাহি বন্দনায় বীরু-ভাজ্জিরা

Only MS Dhoni could’ve taken CSK to the final says Virender Sehwag: এমএস ধোনি দেখিয়ে দিলেন যে, কেন তিনি বাকিদের থেকে আলাদা। ১০ বার চেন্নাইকে তিনি নিয়ে গেলেন আইপিএল ফাইনালে। ধোনি বন্দনায় বীরেন্দ্র শেহওয়াগ ও হরভজন সিংয়ের মতো প্রাক্তনরা।  

Updated By: May 24, 2023, 04:01 PM IST
MS Dhoni: 'একমাত্র ধোনির পক্ষেই সম্ভব সিএসকে-কে ফাইনালে তোলা'! মাহি বন্দনায় বীরু-ভাজ্জিরা
ধোনি একটাই, বুঝিয়ে দিলেন প্রাক্তন নক্ষত্ররা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এমএস ধোনির (MS Dhoni) চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings, CSK) হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) গুজরাত টাইটান্সকে (CSK vs GT, Highlights, IPL 2023 Qualifier 1) ১৫ রানে হারিয়ে দশবারের জন্য আইপিএল ফাইনালে (IPL Final 2023) চলে গিয়েছে। ভারতের জোড়া বিশ্বকাপ জয়ী আবারও বুঝিয়ে দিয়েছেন যে, অধিনায়কত্ব যদি ব্র্যান্ড হয়। তাহলে তিনিই তার ব্র্যান্ড অ্যাম্বাসেডর। ধোনি এমন একজন অধিনায়ক যিনি ম্যাচের যে কোনও পরিস্থিতিতেই তাঁর মাথায় ছকে ফেলা পরিকল্পনাগুলি এ, বি, সি করে কাজে লাগাবেনই, লাগাবেন। ঠিক সেই কারণে মাহির মাস্টারমাইন্ড অন্য গ্রহের। দলকে আইপিএল ফাইনালে তোলার পর মাহি বন্দনায় মেতেছেন প্রাক্তন মহারথীরা। যাঁরা খেলেছেন ধোনির সঙ্গেই। তালিকায় রয়েছেন বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag) ও হরভজন সিংয়ের (Harbhajan Singh) মতো নাম।

শেহওয়াগ ট্যুইটারে লিখলেন, 'চেন্নাই সুপার কিংস, কী দারুণ টিম। নেতৃত্ব হচ্ছে সেটাই যা নিজের দলের সম্পদের মধ্যে থেকে সেরাটা বার করে আনে। চেন্নাইয়ের ওই বোলিং লাইন আপ নিয়ে একমাত্র ধোনির পক্ষেই সম্ভব ফাইনালে তোলা। ঠিক এই কারণেই ধোনি কে, তা সবাই জানে। এজন্যই এই ভালোবাসা ও পায়।' হরভজন ট্যুইটারে ভিডিয়ো পোস্ট করে বলেন, 'ধোনির অধিনায়কত্ব লাজবাব। আমার মনে হয় না ধোনি অবসর নেবে। আমি তো এটাই বলব, যতদিন জীবন আছে, খেলতে থাকো ধোনি।' সার্বিক ভাবে আইপিএলের বিচারে ধোনি ক্রোড়পতি লিগের সেরা অধিনায়ক। এই নিয়ে কোনও সন্দেহ নেই।

আরও পড়ুন: MS Dhoni | CSK vs GT: খেলা বন্ধ ছিল পাক্কা চার মিনিট, কিন্তু কেন? এটা কি মাহির মাস্টারমাইন্ড!

চলতি মরসুম শুরুর আগেই জানা গিয়েছিল যে, ৪১ বছরের ধোনির সম্ভবত এটিই শেষ আইপিএল। গতবছর আইপিএল শুরুর আগেই ধোনি জানিয়ে দিয়েছিলেন যে, তিনি আর 'ইয়েলো আর্মি'র নেতৃত্ব সামলাবেন না। রবীন্দ্র জাদেজাকেই গুরুদায়িত্ব তুলে দেন তিনি। কিন্তু অধিনায়কত্বের চাপ সামলাতে রীতিমতো হিমশিম খান জাদেজা। রীতিমতো সমালোচনার মুখে পড়েন তিনি। তাঁর নেতৃত্বে চেন্নাই ৮ ম্যাচের মধ্যে ৬ ম্যাচই হেরে বসে। ২ ম্যাচে ৪ পয়েন্টে নিয়ে ১০ দলীয় লড়াইয়ে চেন্নাই চলে যায় ৯ নম্বরে। কার্যত চেন্নাই  আইপিএল থেকে ছিটকেই যায়। তবুও আইপিএলের হেভিওয়েট ফ্র্যাঞ্চাইজি ঘুরে দাঁড়াতে ফের ধোনির কাঁধেই দায়িত্ব তুলে দেয়। আইপিএলের ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক ধোনি। ২০০৮ সালে আইপিএলের আবির্ভাব হয় ভারতীয় ক্রিকেটে। সেই বছর চেন্নাই ধোনিকে আইকন ক্রিকেটার হিসাবে দলে নেয়। ধোনি নেতৃত্বে চেন্নাই চারবার আইপিএল খেতাব ও দু'বার চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ জিতেছে। দেখা যাক ধোনি এবার পঞ্চম খেতাব জেতেন কিনা! 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.