Sourav Ganguly VS Virat Kohli, IPL 2023: বিরাটকে নিয়ে টুইট বিতর্কে ট্রোলারদের কড়া জবাব দিলেন সৌরভ

সৌরভ বনাম বিরাটের ডুয়েল ২০২১ সাল থেকে শুরু হয়েছে। মহারাজের বোর্ড সভাপতি থাকার সময়ই বিরাট তাঁর অধিনায়কত্বের তাজ হারান। সেই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বিরাট জানিয়ে দেন যে, কাপ যুদ্ধ শেষ হলেই তিনি এই ফরম্যাটের নেতৃত্ব থেকে সরে দাঁড়াবেন। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 24, 2023, 03:46 PM IST
Sourav Ganguly VS Virat Kohli, IPL 2023: বিরাটকে নিয়ে টুইট বিতর্কে ট্রোলারদের কড়া জবাব দিলেন সৌরভ
পালটা টুইট করে খোঁচা দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আচমকাই সোশ্যাল মিডিয়াতে ট্রোল হয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। একটি টুইটকে কেন্দ্র করে নেটিজেনদের আক্রমণের শিকার হয়েছিলেন বিসিসিআই-এর প্রাক্তন সভাপতি (BCCI President)। বরাবরই তাঁর পালটা দেওয়ার অভ্যাস। সেই ধারা বজায় রেখে এবার ট্রোলারদের কড়া জবাব দিলেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক। লেখা ভালো নিন্দুকদের খোঁচা দিলেন বেহালার বাঁহাতি। 

প্রশ্ন উঠছিল তাঁর একটি টুইটকে কেন্দ্র করে। রবিবার অর্থাৎ ২২ মে ৬১ বলে ১০১ রানে অপরাজিত ছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। সেই সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৯৭ রান তুলেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে (Royal Challengers Bangalore)। জবাবে ব্যাট করতে নেমে দাপট দেখান শুভমন গিল (Shubman Gill)। মাত্র ৫২ বলে ১০৪ রানে অপরাজিত থাকেন পঞ্জাব তনয়। ফলে ৬ উইকেটে গুজরাত টাইটান্স (Gujarat Titans) শুধু জয়ই পায়নি, চলতি আইপিএল (IPL 2023) থেকে আরসিবি-কে (RCB) ছিটকে দিয়েছিল গুজরাত। সেই ম্যাচ শেষ হওয়ার পরেই একটি টুইট করে সৌরভ। আর সেটা নিয়েই শুরু হয়েছিল নতুন বিতর্ক। 

শুভমনের নাম উল্লেখ করলেও, কেন বিরাটের নাম লিখলেন না? সেটা নিয়ে সৌরভকে অনেকেই প্রশ্ন করেন। অনেকের দাবি ছিল সাম্প্রতিক অতীতে খারাপ সম্পর্কের জন্যই নাকি বিরাটের পারফরম্যান্সকে এডিয়ে গিয়েছিলেন মহারাজ! 'কিং কোহলি'-র নাম না নেওয়ার পিছনে অন্য কোনও কারণ আছে বলে টুইট করেন অনেকেই। সৌরভ তাই সবার ভুল ভাঙানোর জন্য নিজেই টুইট করলেন। টুইটে লিখলেন, 'যাঁরা এই টুইটকে ঘোরানোর চেষ্টা করছেন, আশা করব তাঁরা নিশ্চয় ইংরেজি বোঝেন। যদিও নাও বোঝেন, তাঁরা যেন অন্য কারও থেকে জেনে নেন টুইটের আসল অর্থ।' 

আরও পড়ুন: Sourav Ganguly VS Virat Kohli, IPL 2023: সৌরভ-বিরাটের ডুয়েল চলছেই! এবার কীভাবে 'দাদাগিরি' দেখালেন মহারাজ?

আরও পড়ুন: Mahendra Singh Dhoni, IPL 2023: নিজের ভবিষ্যৎ নিয়ে বড় মন্তব্য করে দিলেন 'ক্যাপ্টেন কুল'! কী বললেন? দেখুন ভাইরাল ভিডিয়ো

কিন্তু কেন শুরু হয়েছিল বিতর্ক? 

কয়েক দিন আগে বিসিসিআই-এর প্রাক্তন সভাপতি লিখেছেন, 'এই দেশ অনেক প্রতিভার জন্ম দিয়েছে। শুভমন গিল, তুমি অসাধারণ ব্যাট করেছো। ম্যাচের দুই ইনিংসে দুটি অনবদ্য শতরান! আইপিএল কত বড় প্রতিযোগিতা সেটা এই ম্যাচটা দেখলেই বোঝা যায়। বিসিসিআই-এর সৌজন্যেই এটা সম্ভব হয়েছে।' আপাতদৃষ্টিতে সৌরভের টুইটে কোনও বিতর্কিত শব্দ নেই। তবে মহারাজকে সোশ্যাল মিডিয়াতে বিদ্ধ করার কারণ ছিল শুভমনের নাম লিখলেও, বিরাটের নাম উল্লেখ করেননি।  

সৌরভ বনাম বিরাটের ডুয়েল ২০২১ সাল থেকে শুরু হয়েছে। মহারাজের বোর্ড সভাপতি থাকার সময়ই বিরাট তাঁর অধিনায়কত্বের তাজ হারান। সেই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বিরাট জানিয়ে দেন যে, কাপ যুদ্ধ শেষ হলেই তিনি এই ফরম্যাটের নেতৃত্ব থেকে সরে দাঁড়াবেন। এরপর সেই বছরের শেষে দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় দল উড়ে যাওয়ার আগে ৫০ ওভারের ফরম্যাটের নেতৃত্ব হারান বিরাট। এবং সাংবাদিক বৈঠকে এসে সৌরভকে ঘুরিয়ে মিথ্যাবাদী বলে দিয়েছিলেন। সেটা নিয়ে কম বিতর্ক হয়নি। এরপর প্রোটিয়াসদের বিরুদ্ধে টেস্ট সিরিজ হেরে যাওয়ার পর লাল বলের ক্রিকেটের দায়িত্ব থেকেও সরে দাঁড়ান বিরাট। 

ফলে দু'জনের মধ্যে একটা দুরত্ব তৈরি হয়েছিল। সেই ছবিটা এবারের আইপিএল-এও দেখা গিয়েছিল। বেঙ্গালুরুতে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে জয়ের পর সৌরভের সঙ্গে হাত মেলাননি বিরাট। সেটা নিয়ে জোর চর্চা হয়। সেখানেই অবশ্য সেই ঘটনার ইতি পড়েনি। এরপর ইনস্টাগ্রামে সৌরভকে আনফলো করেন বিরাট। পালটা আবার সৌরভও কোহলিকে ফলো করা বন্ধ করে দেন। সব মিলিয়ে তাঁদের সম্পর্কের তিক্ততা প্রকাশ্যে চলে আসে। তবে দুই দলের ফিরতি ম্যাচে ছবিটা বদলে গিয়েছিল। দিল্লির কাছে হারের পর ‘দাদা’র সঙ্গে হাত মিলিয়েছিলেন বিরাট।

তবে বিরাটের কীর্তিকে উল্লেখ না করে সৌরভের টুইট অন্যমাত্রা নিয়েছিল। আর এরপরেই শুরু হয়ে যায় নতুন বিতর্ক। হয়তো সেইজন্যই ফের একবার টুইটে নিন্দুকদের কড়া বার্তা দিলেন 'প্রিন্স অফ ক্যালকাটা'। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.