Wriddhiman Saha, PBKS vs GT: শুভমনের দাপুটে ব্যাটের মাঝেও ঋদ্ধির জমকালো অলরাউন্ড পারফরম্যান্স, পঞ্জাবকে হেলায় হারাল গুজরাত

এই রান আরও বেশি হতেই পারত। যদিও মোহিত শর্মার বলে খোঁচা দিয়েও বেঁচে যেতেন জিতেশ। ঋদ্ধির আবেদনের জন্যই ডিআরএস নেন হার্দিক। এবং দেখা যায় বল তাঁর ব্যাটের কানায় লেগে ঋদ্ধির দস্তানায় জমা পড়েছে। এরপরে ভয়ংকর হয়ে ওঠা শাহরুখকে রান আউট করে দেন পাপালি।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 13, 2023, 11:22 PM IST
Wriddhiman Saha, PBKS vs GT: শুভমনের দাপুটে ব্যাটের মাঝেও ঋদ্ধির জমকালো অলরাউন্ড পারফরম্যান্স, পঞ্জাবকে হেলায় হারাল গুজরাত
প্রতি ম্যাচেই অলরাউন্ড পারফরম্যান্স করে নিজের জাত চেনাচ্ছেন ঋদ্ধিমান সাহা। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বয়সের অজুহাতে তাঁকে টিম ইন্ডিয়া সংসার থেকে ছেঁটে ফেলেছেন হেড কোচ রাহুল দ্রাবিড়। রোহিত শর্মা-বিরাট কোহলি তাঁর পারফরম্যান্স একেবারেই ভুলে গিয়েছেন! এমনকি যে বাংলা থেকে তিনি পরিচিতি পেয়েছেন, সেই বঙ্গ ক্রিকেট সংস্থার কাছেও 'ব্রাত্য' ঋদ্ধিমান সাহা। তবুও শুধু লড়াকু মনোভাব নিয়ে এবারের আইপিএল-এ সবাইকে চমকে দিচ্ছেন 'সুপারম্যান'। এই নিয়ে চারটি ম্যাচ খেলে ফেললেও, অর্ধ শতরান করেননি। তবে তাতে কি! পাওয়ার প্লে-তে প্রতি ম্যাচেই বিস্ফোরণ ঘটিয়েছেন। সেই ধারাবাহিকতা বজায় রেখে এবার পঞ্জাব কিংসের বিরুদ্ধেও বাইশ গজে গর্জে উঠলেন পাপালি। এরপর অবশ্য হার্দিক পান্ডিয়া (৮) ও সাই সুদর্শন (১৯) রানে ফিরলেও, শুভমন গিলের অর্ধ শতরানের দাপটে পঞ্জাব কিংসকে ৬ উইকেটে হারিয়ে দিল গতবারের চ্যাম্পিয়ন গুজরাত টাইটান্স। আর শিখর ধাওয়ানের দলকে হারিয়ে চলতি প্রতিযোগিতায় তৃতীয় জয়ের মুখ দেখল হার্দিক পান্ডিয়ার দল। ১৯.৫ ওভারে ৪ উইকেটে গুজরাত জয়ের জন্য প্রয়োজনীয় ১৫৪ রান তুলে নেয়। 

১৫৪ রান তাড়া করতে নেমেই মারমুখী মেজাজে খেলতে থাকেন 'সুপারম্যান'। ১৫৭.৮৯ স্ট্রাইক রেট রেখে করলেন ১৯ বলে ৩০ রান। মারলেন ৫টি চার। ৪.৪ ওভারের মাথায় কাগিসো রাবাদার শর্ট বলকে স্কোয়ার লেগের উপর দিয়ে ছক্কা মারতে গেলে ম্যাথু শর্টের হাতে তিনি ধরা পড়েন। তবে এতে বড় ক্ষতি হয়নি। কারণ সাই ও পরে ডেভিড মিলারকে নিয়ে বাকি কাজটা অনায়াসে সারলেন পঞ্জাব তনয় শুভমন। ভারতীয় ক্রিকেটের 'নেক্সট বিগ থিং' হিসেবে তাঁকে ধরা হলেও, এহেন শুভমনকে ছেড়ে দিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। এরপর গুজরাতে নাম লিখিয়ে আর পিছনে ফিরে তাকাননি তিনি। এবার এখনও পর্যন্ত চারটি ম্যাচেই রানের মুখ দেখেছেন। এরমধ্যে আবার চেন্নাই সুপার কিংস ও পঞ্জাবের বিরুদ্ধে রয়েছে অর্ধ শতরান। এবার শুভমন ৪৯ বলে ৬৭ রানে আউট হন। ৭টি চার ও ১ ছক্কা দিয়ে সাজানো ছিল তাঁর ইনিংস। 'কিলার মিলার' রানে অপরাজিত রইলেন। আর তাই পঞ্জাবকে হেলায় হারাল গুজরাত। তবে যেভাবে শুভমন ম্যাচ শেষ না করে স্যাম কারেনের বলে বোল্ড হলেন, সেটা নির্ঘাত তাঁর দল মেনে নেবে না। যদিও এহেন স্যাম কারেনকেই ফাইন লেগের উপর চার মেরে গুজরাতকে জয় এনে দিলেন রাহুল তেওয়াটিয়া। 

আরও পড়ুন: Mahendra Singh Dhoni, IPL 2023: অবিশ্বাস্য ঘটনা! শেষ ওভারে ধোনির ব্যাটিং লাইভ স্ট্রিমিংয়ে দেখেছেন ২ কোটি ২০ লাখ ফ্যান

আরও পড়ুন: Sourav Ganguly In Trouble: যুব সমাজকে 'জুয়া খেলা'-য় উৎসাহিত করার অভিযোগে মামলা সৌরভ-রোহিত-হার্দিকদের বিরুদ্ধে

এদিকে মাপা লাইন-লেংথে দুরন্ত বোলিং। পাঞ্জাবের ব্যাটারদের হাত খুলে খেলার বা থিতু হওয়ার সুযোগই দিল না গুজরাতের বোলাররা। শেষ পর্যন্ত ম্যাথু শর্ট ও স্যাম কারেনের লড়াইয়ের সুবাদে ১৫৩ রানের লড়াকু স্কোর খাড়া করল পঞ্জাব। অরেঞ্জ ক্যাপ হোল্ডার গব্বর (৮) এদিন ব্যর্থ হন। সেভাবে বড় রান করতে পারেননি কোনও ব্যাটারই। অবশ্য এর জন্য শুধু হার্দিকের বোলার নন, অভিজ্ঞ ঋদ্ধিকেও কুর্নিশ জানাতেই হবে। 

টসে জিতে পঞ্জাবকে প্রথমে ব্যাট করতে পাঠান হার্দিক। প্রথম ওভারেই প্রভসিমরন গিলকে (০) সাজঘরে ফেরান মহম্মদ শামি। কিছুক্ষণের মধ্যেই জোসুয়া লিটল ফেরান ধাওয়ানকে। দুই উইকেট খুইয়ে ফেলার পর ম্যাথু শর্ট (৩২) ও ভানুকা রাজাপক্ষ (২০) ইনিংস থিতু করার কাজ শুরু করেন। শর্ট ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই তাঁকে ফেরান রশিদ খান। যার কিছুক্ষণের মধ্যেই ভানুকাকে আউট করেন আলঝারি জোসেফ। পাঞ্জাব শিবিরের ইনিংসের মাঝপথে জিতেশ শর্মা (২৫), স্যাম কারান (২২) ও শাহরুখ খানের (২২) লড়াই শেষপর্যন্ত ৮ উইকেটে লড়াকু ১৫৩ রানের স্কোর খাড়া করতে সাহায্য করে পঞ্জাব। 

তবে এই রান আরও বেশি হতেই পারত। যদিও মোহিত শর্মার বলে খোঁচা দিয়েও বেঁচে যেতেন জিতেশ। ঋদ্ধির আবেদনের জন্যই ডিআরএস নেন হার্দিক। এবং দেখা যায় বল তাঁর ব্যাটের কানায় লেগে ঋদ্ধির দস্তানায় জমা পড়েছে। এরপরে ভয়ংকর হয়ে ওঠা শাহরুখকে রান আউট করে দেন পাপালি। ঋষি ধাওয়ানকেও রান আউট করে দেন বয়সের অজুহাত ভারতীয় দল ও বাংলা থেকে 'ব্রাত্য' হয়ে যাওয়া ঋদ্ধি। মোহিত ১৮ রানে ২ উইকেট নেন। একটি করে নিয়েছেন শামি, জশ লিটল, আলজারি জোসেফ ও রাশিদ খান। বোলারদের দাপটের পর বাইশ গজের যুদ্ধে বিপক্ষকে বুঝে নিলেন শুভমন ও ঋদ্ধি। ফলে গুজরাত খুব সহজেই জিতে মাঠ ছাড়ল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.