Sourav Ganguly In Trouble: যুব সমাজকে 'জুয়া খেলা'-য় উৎসাহিত করার অভিযোগে মামলা সৌরভ-রোহিত-হার্দিকদের বিরুদ্ধে

তারকাদের বিরুদ্ধে এমন গুরুতর অভিযোগ এই প্রথম নয়। অতীতেও অনলাইন গেমিং অ্যাপের বিজ্ঞাপন করার জন্য একাধিক তারকাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। যদিও এই প্রথম নয়, এর আগেও একাধিকবার ফ্যান্টাসি লিগের বিজ্ঞাপন করার জন্য তারকাদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 13, 2023, 04:33 PM IST
Sourav Ganguly In Trouble: যুব সমাজকে 'জুয়া খেলা'-য় উৎসাহিত করার অভিযোগে মামলা সৌরভ-রোহিত-হার্দিকদের বিরুদ্ধে
ব্যাপক চাপে সৌরভ-রোহিত-হার্দিক।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক্ষোভ কয়েক বছর ধরেই জমে উঠেছিল। এবার সেটা উপচে পড়ল। অনলাইন গেমিং অ্যাপ (OnLine Gaming Aap) ও অনলাইন ফ্যান্টাসি লিগের (Online Fantasy League) বিজ্ঞাপন করে কয়েক কোটি টাকা রোজগার করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly), রোহিত শর্মা (Rohit Sharma)ও  হার্দিক পান্ডিয়া (Hardik Pandya), আমির খানরা (Aamir Khan)। এবার দেশের এমন প্রথম সারির সেলিব্রেটিদের বিরুদ্ধে মামলা দায়ের করলেন বিহারের সমাজসেবী তমান্না হাসমি। আদালতের কাছে তাঁর অভিযোগ, দেশের এই আইকনরা জুয়া খেলায় উৎসাহ দিয়ে যুবসমাজকে বিভ্রান্ত করছেন! তাই তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা করা উচিত। আগামী ২২ এপ্রিল আদালতে ওই মামলার শুনানি রয়েছে।

এর সেইজন্য এই জুয়া খেলার প্রতিবাদ জানাতে এবার আদালতে চলে গেলেন বিহারের সমাজসেবী তামান্না হাসমি (Tamannah Hasmi)। তিনি বলেন, "এই তারকাদের দেখে অনেকেই উদ্বুদ্ধ হন। অথচ এই আইকনরাই সজ্ঞানে কিংবা অর্থের দিকে ঝুঁকে আমাদের দেশের যুবসমাজকে ধ্বংস করছেন। এই সব তারকারা আগামী প্রজন্মকে একেবারে নষ্ট করছেন। জুয়া খেলায় উৎসাহ করে তাদের বিপথে চালিত করা হচ্ছে।" 

আরও পড়ুন: MS Dhoni Knee Injury: হেডেন হাঁটুর চোট নিয়ে প্রশ্ন তুলে দিলেও, 'বুড়ো' ধোনির হয়ে জবাব দিলেন সিএসকে-র কোচ

আরও পড়ুন: Mahendra Singh Dhoni, IPL 2023: অধিনায়ক হিসেবে ২০০তম ম্যাচে হার! ফের মেজাজ হারালেন 'ক্যাপ্টেন কুল'

টিম ইন্ডিয়া মাঠে নামলে এমনকি আইপিএল শুরু হলেই, গত কয়েক বছর ধরে দেশজুড়ে এই অনলাইন গেমিং অ্যাপগুলোর দাপট বেড়েছে। প্রতিটি গেমিং অ্যাপ যুব সমাজকে কয়েক কোটি টাকার পুরস্কার জেতার লোভ দেখাচ্ছে। সমাজকে গোল্লায় পাঠিয়ে দেওয়া এমন বিজ্ঞাপনে সৌরভ, রোহিত, হার্দিক, আমির, আর মাধবনদের দেখে দেশের এক শ্রেণীর মানুষ অবাক। কোনও আইনি বাধাবিপত্তি না থাকায় মোবাইল কিংবা ল্যাপটপের সাহায্যে এই জুয়া খেলায় মজেছে যুবসমাজ। ধূমপান কিংবা মদ্যপানের মতোই এই জুয়া খেলার প্রতি অগণিত তরুণ-তরুণীর আসক্তি বেড়েছে। 

তবে তারকাদের বিরুদ্ধে এমন গুরুতর অভিযোগ এই প্রথম নয়। অতীতেও অনলাইন গেমিং অ্যাপের বিজ্ঞাপন করার জন্য একাধিক তারকাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। যদিও এই প্রথম নয়, এর আগেও একাধিকবার ফ্যান্টাসি লিগের বিজ্ঞাপন করার জন্য তারকাদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। যদিও কোনও মামলাতেই এখনও সেভাবে কোনও তারকাকে শাস্তি পেতে হয়নি। তবে ফ্যান্টাসি লিগের বাড়বাড়ন্তের ভয়ংকর প্রভাব যে সমাজে পড়তে পারে, সেটা কিন্তু মেনে নিয়েছে আদালত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.