Mahendra Singh Dhoni, IPL 2023: অবিশ্বাস্য ঘটনা! শেষ ওভারে ধোনির ব্যাটিং লাইভ স্ট্রিমিংয়ে দেখেছেন ২ কোটি ২০ লাখ ফ্যান

২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও, প্রতি বছর আইপিএল-এর সময় তাঁকে দেখা যায়। ক্রোড়পতি লিগ শুরু হওয়ার আগে একাধিক বিজ্ঞাপনের তিনি মুখ হয়ে ওঠেন। আবার চেন্নাই সুপার কিংসের জার্সি গায়ে চাপিয়ে মাঠেও নেমে পড়েন মহেন্দ্র সিং ধোনি। ৪১ বছরের ধোনির ক্যাপ্টেন্সি নিয়ে কারও কোনও প্রশ্ন থাকতে পারে না। তবে কয়েকটা ছক্কা মেরে গ্যালারিতে উত্তেজনা বাড়ালেও, বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়কের ব্যাটে সেই আগের তেজ নেই। সিঙ্গলস নিতেও তাঁর অসুবিধা হচ্ছে।   

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 13, 2023, 07:58 PM IST
Mahendra Singh Dhoni, IPL 2023: অবিশ্বাস্য ঘটনা! শেষ ওভারে ধোনির ব্যাটিং লাইভ স্ট্রিমিংয়ে দেখেছেন ২ কোটি ২০ লাখ ফ্যান
রাজস্থানের বিরুদ্ধে মারমুখী মেজাজে ব্যাট করছিলেন মহেন্দ্র সিং ধোনি। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইপিএল-এর (IPL) ইতিহাসে ইতমধ্যেই চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) অধিনায়ক হিসেবে ২০০তম ম্যাচ খেলে ফেলেছেন মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। রুদ্ধস্বাস ম্যাচে চেন্নাই নিজেদের ঘরের মাঠ চিপক স্টেডিয়ামে (M.A. Chidambaram Stadium) ৩ রানে রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) কাছে হেরে গিয়েছে। তবে হারলেও ধোনির পাগল ফ্যানরা কিন্তু মোবাইলে মুখ গুঁজে রেখেছিলেন। ক্রোড়পতি লিগের অফিশিয়াল লাইভ স্ট্রিমিং প্লাটফর্মের পক্ষ থেকে জানানো হয়েছে, সিএসকে (CSK) ইনিংসের শেষ ওভারে ধোনির 'মাহি মার রাহা হ্যায়' মেজাজে ব্যাটিং দেখেছেন ২ কোটি ২০ লাখ দর্শক।

রাজস্থানের বিরুদ্ধে জয়ের জন্য শেষ ওভারে ২১ রান দরকার ছিল চেন্নাইয়ের। সন্দীপ শর্মার সেই ওভারে ২টি ছক্কা মেরে জয়ের সম্ভাবনা জাগিয়ে তুলেছিলেন 'ক্যাপ্টেন কুল'। শেষ ৩ বলে প্রয়োজন ছিল ৭ রানের। কিন্তু সেই তিন বলেই সিঙ্গলের বেশি নিতে পারেননি ধোনি ও পার্টনার রবীন্দ্র জাদেজা। শেষ বলে দরকার ছিল ৫ রানের, জিততে হলে ধোনিকে ছক্কা মারতেই হত। তবে 'ফিনিশার' মাহি নিজের ভূমিকা পালন করতে পারেননি। ১১৭ বলে ৩২ রানে অপরাজিত ছিলেন সিএসকে সেনাপতি। ১৮৮.২৩ স্ট্রাইক রেট নিয়ে মেরেছিলেন ১টি চার ও ৩টি ছক্কা। জাদেজার ব্যাট থেকে এসেছে ১৫ বলে ২৫ রানের ইনিংস। ৩০ বলে ৫৯ রানের অবিচ্ছিন্ন জুটিতেও জয় ছিল অধরা। যদিও দুই মহাতারকার রোমাঞ্চকর ব্যাটিং উপভোগ করতে দর্শক বুঁদ হয়ে ছিলেন মোবাইলে। 

আরও পড়ুন: Mahendra Singh Dhoni, IPL 2023: অধিনায়ক হিসেবে ২০০তম ম্যাচে হার! ফের মেজাজ হারালেন 'ক্যাপ্টেন কুল'

আরও পড়ুন: MS Dhoni Knee Injury: হেডেন হাঁটুর চোট নিয়ে প্রশ্ন তুলে দিলেও, 'বুড়ো' ধোনির হয়ে জবাব দিলেন সিএসকে-র কোচ

ম্যাচ সম্প্রচারকারী  লাইভ স্ট্রিমিং প্লাটফর্মের টুইটার হ্যান্ডলে লেখা হয়েছে, 'শেষ ওভারে এক সময় ২ কোটি ২০ লাখ দর্শক দম আটকে খেলা দেখেছেন, যেন পুরোনো স্মৃতি ফিরে এসেছিল! সেই চেনা প্রত্যাশা। হয়তো আগের সেই প্রত্যাশামতো ফল হয়নি, তবে একটা মুহূর্তে দুই কোটির বেশি দর্শকে সময়টা স্থির হয়ে গিয়েছিল। একটাই মুহূর্ত, ধোনিও একজনই।' ধোনির ম্যাচ শেষ করে আসার অতিমানবীয় ব্যাপারকে মনে করিয়ে দিয়েই সম্ভবত পোস্টে তাঁর ব্যাপারে বলা হয়েছে, পুরোনো সেসব স্মৃতি ফিরে আসার প্রত্যাশা ছিল। ভারতের প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়ক শেষ পর্যন্ত না পারলেও দর্শকের এই প্রত্যাশা কিন্তু তাঁর সোনালি সময়কেই স্মরণ করিয়ে দেয়।

তবে এমন ইনিংসের পরেও ধোনির চোট নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন ম্যাথু হেডেন। যদিও এমন প্রশ্নের উত্তরেও দলের অধিনায়কের পাশে দাঁড়ালেন সিএসকে-র হেড কোচ স্টিফেন ফ্লেমিং। নিউ জিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক তাঁর অধিনায়কের পাশে দাঁড়ালেও, ধোনি কিন্তু এই মুহূর্তে তাঁর বাঁ হাঁটুর চোটে নাজেহাল। এবারের আইপিএল-এ একাধিকবার দেখা গিয়েছে যে, নি-বাইন্ডার বাঁ পায়ে জড়িয়ে অনুশীলন ও ম্যাচে নামছেন তিনি। এমন পরিস্থতিতে তিনি কতগুলো ম্যাচ খেলতে পারেন সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.