WTC Final 2023, IND vs AUS: ফাইনালের আগে কামিন্সদের এগিয়ে রাখলেও কোন ভারতীয় তারকার নাম নিয়ে হুঁশিয়ারি দিলেন পন্টিং? জানতে পড়ুন

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অনেক তারকা ক্রিকেটারকেই পাচ্ছে না ভারত। দীর্ঘসময় পাওয়া যাবে না ঋষভ পন্থকে। আইপিএল চলাকালীন চোট পাওয়ায় লোকেশ রাহুল ছিটকে গিয়েছেন টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থেকে। জসপ্রীত বুমরা এখনও পুরো ফিট হননি। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 19, 2023, 07:47 PM IST
WTC Final 2023, IND vs AUS: ফাইনালের আগে কামিন্সদের এগিয়ে রাখলেও কোন ভারতীয় তারকার নাম নিয়ে হুঁশিয়ারি দিলেন পন্টিং? জানতে পড়ুন
মেগা ফাইনালে বিরাটের উপর বাজি ধরলেন রিকি পন্টিং। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতে আর মাত্র কয়েক সপ্তাহ। আগামী ৭ জুন থেকে ওভালের বাইশ গজে বিশ্ব টেস্ট ফাইনালে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। আর এই মহারণের আগে অস্ট্রেলিয়াকে কিছুটা এগিয়ে রাখলেন রিকি পন্টিং। ইংল্যান্ডের স্যাতস্যাতে আবহাওয়া ও ঘাসে ঘেরা পিচের জন্যই প্যাট কামিন্সদের দলকে কিছুটা ফেভারিট হিসেবে মনে করছেন দু'বারের বিশ্বকাপ জয়ী অধিনায়ক। তবে নিজের দলকে এগিয়ে রাখলেও, টিম ইন্ডিয়ার মহাতারকা বিরাট কোহলির সাম্প্রতিক ফর্মকে মনে করিয়ে জশ হ্যাজেলউড-ন্যাথান লিওদের সতর্ক করলেন প্রবাদপ্রতিম ব্যাটার। 

সতর্ক করে দেওয়ার কারণ সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে বিরাট দুরন্ত শতরান। সেই শতরান দেখে বাকিদের মতো পন্টিংও মুগ্ধ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে অজিদের উদ্দেশে পন্টিংয়ের বার্তা, বিরাট নিজেও বিশ্বাস করতে শুরু করেছে, ও নিজের সেরা ফর্মে একপ্রকার পৌঁছিয়েই গিয়েছে। যদিও প্রাক্তন অজি তারকার এই উপলব্ধি হয়েছে মাস খানেক আগেই। সেই সময়ে 'কিং কোহলি'-র সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলেছিলেন পন্টিং। এই দুর্দান্ত বিরাট-ইনিংস দেখার পরে পন্টিং মনে করছেন, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কোহলির উইকেট নিতে চাইবে অস্ট্রেলিয়া। বিরাটের উইকেটটাই সব থেকে মূল্যবান হতে চলেছে বলে মনে করছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক।

পন্টিং বলেন, "প্রায় এক মাস আগে বিরাটের সঙ্গে আমার দেখা হয়েছিল। বেঙ্গালুরুতে ওদের সঙ্গে আমাদের খেলা ছিল। সেই সময়ে ব্যাটিং নিয়ে দীর্ঘক্ষণ বিরাটের সঙ্গে কথা হয়। সেই সময় বিরাট আমাকে বলেছিল, নিজের সেরা ফর্মে প্রায় পৌঁছিয়েই গিয়েছে ও।" 

আরও পড়ুন: Virushka, IPL 2023: বিস্ফোরক শতরানের পর মাঠে দাঁড়িয়ে অনুষ্কার সঙ্গে রোমান্স করলেন বিরাট, দেখুন ভাইরাল ছবি

আরও পড়ুন: Virat Kohli, IPL 2023: টি-টোয়েন্টিতে ঝুঁকিপূর্ণ শট খেলতে রাজি নন! কিন্তু কেন? আসল কারণ জানালেন বিরাট

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অনেক তারকা ক্রিকেটারকেই পাচ্ছে না ভারত। দীর্ঘসময় পাওয়া যাবে না ঋষভ পন্থকে। আইপিএল চলাকালীন চোট পাওয়ায় লোকেশ রাহুল ছিটকে গিয়েছেন টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থেকে। জসপ্রীত বুমরা এখনও পুরো ফিট হননি। পন্টিংয়ের মতে, ফাইনালে ভারতের টপ অর্ডারের সঙ্গে অস্ট্রেলিয়ার পেস আক্রমণেরই টক্কর হবে।

পন্টিং বলেছেন, "সাধারণত ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ হলে সবাই ধরেই নেয়, লড়াইটা আসলে ভারতের স্পিনারদের সঙ্গে অস্ট্রেলিয়ার ব্যাটারদের। ওভালে যে উইকেটে আমি খেলেছি, সেই উইকেট ব্যাটিং সহায়ক হয়েই থাকে। খেলা যত গড়াতে থাকে, স্পিনারদের জন্য বিশেষ কিছু থাকে না এই উইকেটে। আমার মনে হয়, লড়াইটা ভারতের টপ অর্ডারের সঙ্গে অস্ট্রেলিয়ার ফাস্ট বোলিংয়ের।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.