Ishan Kishan | WI vs IND: RP17 লেখা ব্যাটে এল আগুনে ৫২*! কোহলি কুর্নিশেও ঈশানের কৃতজ্ঞতা বন্ধুকে

Ishan Kishan Salutes Virat Kohli, Rishabh Pant: একেবারে আগুনে মেজাজে ব্যাট করেই লাল বলের ক্রিকেটে প্রথম অর্ধ-শতরানের স্বাদ পেয়েছেন ঈশান কিশান। আর দুরন্ত ইনিংসের জন্য তিনি বিরাট কোহলি ছাড়াও ধন্যবাদ জানালেন ছোটবেলার তারকা বন্ধুকে।

Updated By: Jul 24, 2023, 03:12 PM IST
Ishan Kishan | WI vs IND: RP17 লেখা ব্যাটে এল আগুনে ৫২*! কোহলি কুর্নিশেও ঈশানের কৃতজ্ঞতা বন্ধুকে
মারমুখী ঈশান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ত্রিনিদাদের কুইন'স পার্ক ওভালে, ভারত-ওয়েস্ট ইন্ডিজ (WI vs IND) চলতি দুই ম্যাচের টেস্ট সিরিজের, দ্বিতীয় তথা শেষ টেস্টের চতু্র্থ দিনে ঝলসে উঠলেন ঈশান কিশান (Ishan Kishan)। প্রথম ইনিংসে ২৫ রানে আউট হওয়ার জ্বালাটা দ্বিতীয় ইনিংসে মিটিয়ে নিলেন বিহারের বছর পঁচিশের বাঁ-হাতি ব্যাটার। প্রথম ইনিংসে ভারত ৪৩৮ রান করেছিল। জবাবে ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংসে ২৫৫ রানে অলআউট হয়ে যায়। দ্বিতীয় ইনিংসে ভারত ২ উইকেটে ১৮১ রান করে ডিক্লেয়ার করেছে। দ্বিতীয় ইনিংসে ওপেন করতে নেমে রোহিত শর্মা (Rohit Sharma) ৫৭ রান করে ফিরে যান। তাঁর নতুন ওপেনিং পার্টনার যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) করেন ৩৮ রান। তিনে ব্যাট করতে নেমে শুভমান গিল (Shubman Gill) ৩৭ বলে ২৯ রানে অপরাজিত ছিলেন। ঈশানের ব্যাট থেকে এসেছে অপরাজিত ৩৪ বলে ৫২ রানের ইনিংস। ১৫২.৯৪-এর স্ট্রাইক রেটে ব্য়াট করা ঈশান ছিলেন একেবারে টি-টোয়েন্টির মেজাজে। চারটি চার ও জোড়া ছক্কাও হাকিয়েছেন তিনি। দুরন্ত ইনিংসের পর ভারতের তরুণ উইকেটকিপার-ব্যাটার দু'জনকে ধন্যবাদ জানালেন। একজন বিরাট কোহলি (Virat Kohli) ও অন্যজন ঋষভ পন্থ (Rishabh Pant)।

আরও পড়ুন: R Ashwin-Ravindra Jadeja | WI vs IND: জুটিতে লুটি, দুই রবির যুগলবন্দিতে মাইলস্টোন, এবার ১০০-র মঞ্চে ৫০০!

বিরাট ব্যাট করতে নামেন চারে। বিরাটই তাঁর জায়গাটা ছেড়ে দিয়েছিলেন দলের জুনিয়র ক্রিকেটারকে। জীবনের দ্বিতীয় টেস্ট খেলতে নেমেই কেরিয়ারের প্রথম অর্ধ-শতরানের স্বাদ পেলেন ঈশান। তিনি বলেন, 'অত্যন্ত স্পেশ্যাল ছিল এই হাফ-সেঞ্চুরি। আমি জানতাম দল আমার থেকে এমনই ব্যাটিং চেয়েছিল। বিরাট ভাই আমাকে সমর্থন করেছিল। বলেছিল গিয়ে আমার খেলাটা খেলতেই। আশা করি আগামিকাল খেলা শেষ করে দিতে পারব। বিরাট ভাই নিজেই উদ্যোগ নিয়ে বলেছিল, আমি যেন ব্যাট করতে যাই। বাঁ-হাতি মন্থর গতির বোলার ছিল ওদের। দলের জন্য এটা দারুণ কল ছিল। মাঝে মধ্যে এরকম কল নিতে হয়। আমাদের পরিকল্পনাই ছিল বৃষ্টি বিরতির পর আরও ১০-১২ ওভার খেলে ৭০-৮০ রান করা। আমরা চেয়েছিলাম ওদের ৩৭০-৩৮০ রানের টার্গেট দিতে।'

ঈশান যে ব্যাটে খেলেছেন এই ইনিংস, সেই ব্যাটটি ছিল এসজি-র ঋষভ পন্থ সিরিজের ইংলিশ উইলো। ব্যাটের স্প্লাইসের ঠিক নীচে জ্বলজ্বল করছিল পন্থের ইনিশিয়াল ও RP17। ঈশানের খুব কাছের বন্ধু হন ঋষভ। ঈশান বলছেন, 'আমি ওয়েস্ট ইন্ডিজে আসার আগে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ছিলাম। পন্থও ওখানে ছিল। ও জানে আমি কীভাবে খেলি। সেই অনূর্ধ্ব-১৯ থেকে আমরা একে অপরকে চিনি। আমি চেয়েছিলাম কেউ আমাকে ব্যাটিং পজিশন নিয়ে পরামর্শ দিক। আমি ভাগ্যবান যে, ঋষভ সেটা করেছে।' ঈশান তাঁর বন্ধুর ব্যাটে খেলে, বন্ধুর মতোই এক হাতে ছয় হাঁকিয়েছেন। মর্মান্তিক গাড়ি দুর্ঘটনার জন্য দীর্ঘদিন মাঠের বাইরে ঋষভ। ঈশান যখনই এক হাতে ছয় মারেন, তখন সকলেরই ঋষভের কথা মনে পড়ে গিয়েছিল। নিদাদ টেস্ট জয়ের জন্য উইন্ডিজের টার্গেট এখন ৩৬৫ রান। চতুর্থ দিনের শেষে ব্রেথওয়েটের দল ৭৬ রান তুলতে গিয়ে ২ উইকেট হারিয়ে ফেলেছে। তাঁদের প্রয়োজন আর ২৮৯ রান। ভারতের দরকার আর আট উইকেট।

আরও পড়ুন: Rohit Sharma | WI vs IND: অতীতে কেউ করতে পারেননি এই কাজ! ইতিহাস লিখলেন ভারত অধিনায়ক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.