Juan Ferrando যোগ দিতেই North East-কে ৩-২ গোলে হারিয়ে জয়ে ফিরল ATK Mohun Bagan

অবশেষে চার ম্যাচ পরে জয়ের সরণিতে ফিরল এটিকে মোহনবাগান।  

Updated By: Dec 21, 2021, 10:05 PM IST
Juan Ferrando যোগ দিতেই North East-কে ৩-২ গোলে হারিয়ে জয়ে ফিরল ATK Mohun Bagan
জোড়া গোলের নায়ক হুগো বৌমাসকে অভিনন্দন জানাচ্ছেন সতীর্থরা। ছবি: আইএসএল

এটিকে মোহনবাগান: ৩ (লিস্টন, বৌমাস ২)
নর্থইস্ট ইউনাইটেড: ২ (সুহের, মাশুর শেরিফ)

নিজস্ব প্রতিবেদন: আন্তোনিও লোপেজ হাবাসের (Antonio Lopez Habas) বিদায়ের পর জুয়ান ফেরান্দো (Juan Ferrando) যোগ দিতেই রাতারাতি এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) ভোল বদলে গেল। মঙ্গলবার নর্থ ইস্ট ইউনাইটেডের (North East United) বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচে ৩-২ গোলে জয় পেল সবুজ-মেরুন। এই জয়ের পর একই সঙ্গে চার ম্যাচ পরে তিন পয়েন্ট ঘরে তুলে নিল এটিকে মোহনবাগান। লিস্টন কোলাসো (Liston Colaco) দুর্ধর্ষ গোল করলেও হুগো বৌমাসের (Hugo Boumous) জোড়া গোলই ম্যাচে পার্থক্য গড়ে দিল। 

শেষবার জয় এসেছিল ডার্বি ম্যাচে। এরপর থেকেই দলের পারফরম্যান্সের গ্রাফ নীচে নামতে শুরু করে। পরপর চার ম্যাচে ছিল জয় অধরা। মুম্বই সিটি এফসি (৫-১) ও জামশেদপুর এফসি-র (২-১) হারের পর গত দুই ম্যাচ ড্র করেছে এটিকে মোহনবাগান। ফলে জোড়া আইএসএল জয়ী কোচ হাবাস পর্যন্ত ইস্তফা দিতে বাধ্য হয়েছিলেন। নতুন কোচ ফেরান্দো সবেমাত্র সোমবার সন্ধের দিকে দলে যোগ দিয়েছেন। এখনও পুরোপুরি ফুটবলারদের সঙ্গে পরিচয় পর্বও সেরে উঠতে পারেননি। তবে এত প্রতিকুলতার মধ্যেও খালিদ জামিলের নর্থ ইস্টের বিরুদ্ধে লড়াকু ফুটবল উপহার দিল সবুজ-মেরুন। 

আরও পড়ুন: Asian Champions Trophy: সেমি ফাইনালে Japan-এর কাছে বড় হার, India-র সামনে এ বার Pakistan

আরও পড়ুন: ISL 2021: ফিরতি ডার্বি ২৯ জানুয়ারি, ফের ATK Mohun Bagan-এর সামনে SC East Bengal

Liston Colaco

হাবাস জমানার শেষ দিকে দলে খুনে মানসিকতার অভাব ছিল। তবে এ দিন ফতোর্দা স্টেডিয়ামে রয় কৃষ্ণাদের খেলায় ছিল আক্রমণাত্মক মেজাজ। পুরো ম্যাচে অন্তত কুড়িটির বেশি শট নিয়েছেন সবুজ-মেরুন ফুটবলরা। শুধু তাই নয় পিছিয়ে পড়েও জিততে দেখা গেল সবুজ-মেরুন শিবিরকে। ২ মিনিটে পিছিয়ে যায় সবুজ-মেরুন শিবির। 
কার্যত নিজেদের প্রথম আক্রমণে কর্ণার পাওয়ার পর, ভিপি সুহেরের ফ্লিক হেডারে পিছিয়ে যায় ফেরান্দোর দল। সাফল্য আসে প্রথমার্ধের একেবারে শেষ মিনিটে লিস্টন কোলাসোর দুরন্ত হেডারে। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে। মির্শাদের ভুলের সুযোগ বৌমাস তুলতে ব্যর্থ হলেও, মাথা ঠান্ডা রেখে তিনি কৃষ্ণকে বল বাড়ান। বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করার পর বাঁ দিক থেকে লুপিং হেডারে এটিকে মোহনবাগানকে সমতায় ফেরান কোলাসো। একই সঙ্গে এই গোলের পর ২১ ম্যাচে কৃষ্ণা ১৯তম গোলের জন্য অবদান রাখলেন। তবে প্রথমার্ধে একাধিক গোলের সুযোগ নষ্ট না করলে এটিকে মোহনবাগানের ব্যবধান আরও বাড়তে পারত। 

দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে হুগো বুমোসের গোলে এগিয়ে যায় সবুজ-মেরুন শিবির। কৃষ্ণার ঠিকানা লেখা থ্রু বল কোলাসোর পা থেকে প্রায় বাঁচিয়ে দিলেও বল ফিরে চলে আসে শুভাশিসের পায়ে। ফাঁকা গোলে মাথা ঠান্ডা রেখে পেনাল্টি বক্সের ভিতরেই ট্যাপ ইন করে মরশুমের চতুর্থ গোলটি করেন বৌমাস। সবুজ-মেরুন এগিয়ে যায় ৩-১ গোলে। একটা সময় মনে হচ্ছিল এটাই খেলার ফলাফল হতে চলেছে। কিন্তু শেষপর্যন্ত খেলার গতির বিপরীতে গিয়ে ৮৭ মিনিটে একটি গোল শোধ করে দেয় নর্থ ইস্ট। খেলা শেষ হয় ৩-২ গোলে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.