Sandesh Jhingan : সুনীলের বেঙ্গালুরুতে নাম লিখিয়ে হুঙ্কার দিলেন তারকা ডিফেন্ডার

Sandesh Jhingan : বছর দুই আগে ক্রোয়েশিয়ার ক্লাব সিবেনিকের সঙ্গে সম্পর্ক শেষ করে এটিকে মোহনবাগানে ফিরেছিলেন সন্দেশ। মোহনবাগান রক্ষণকে স্বস্তি দিতেই জাতীয় দলের এই ডিফেন্ডারকে ফেরানো হয়েছিল। কিন্তু এই মরসুমের আগে চোট আঘাতের সমস্যায় ভুগছিলেন তিনি। তাছাড়া কোচ জুয়ান ফেরান্দোর পরিকল্পনাতেও ছিলেন না তিনি। সেইজন্য সন্দেশকে ছেড়ে দেয় সবুজ-মেরুন।   

Updated By: Aug 14, 2022, 03:59 PM IST
Sandesh Jhingan : সুনীলের বেঙ্গালুরুতে নাম লিখিয়ে হুঙ্কার দিলেন তারকা ডিফেন্ডার
সুনীলের পরামর্শে বেঙ্গালুরুতে সন্দেশ। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাঁচ বছর পর ফের বেঙ্গালুরু এফসি-র (Bengaluru FC) জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামবেন সন্দেশ ঝিঙ্গান (Sandesh Jhingan)। একটা সময় মনে হচ্ছিল তিনি ইস্টবেঙ্গলে সই করবেন। তবে শেষ পর্যন্ত সুনীল ছেত্রীর (Sunil Chhetri) পরামর্শে বেঙ্গালুরুতে নতুন ইনিংস শুরু করলেন তারকা ডিফেন্ডার। রবিবার সকালে নিজেদের টুইটারে সন্দেশকে নেওয়ার খবর সরকারি ভাবে ঘোষণা করে বেঙ্গালুরু এফসি লেখে, "রবিবারের চমক! বেঙ্গালুরু ফুটবল স্কুলে দলের অনুশীলনে আত্মপ্রকাশ করলেন সন্দেশ। সমর্থকদেরই প্রথম এই সুখবর দেওয়া হল। 'ঝিঙ্গান এখন আমাদের।'   

২০১৬-১৭ মরসুমে কেরল ব্লাস্টার্স থেকে লোনে বেঙ্গালুরুতে এসেছিলেন সন্দেশ। সেই বছর ফেডারেশন কাপ জয় ছাড়া এএফসি কাপেও জায়গা করে নিয়েছিল 'ব্লুস আর্মি'। সেই ক্লাবে ফিরে এসে সন্দেশ বলেন, "আমাদের সঙ্গ বেঙ্গালুরু এফসি ভারতের অন্যতম শক্তিশালী দল ছিল। একাধিক প্রতিযোগিতায় ট্রফি জয় ছাড়াও আমরা দাপটের সঙ্গে খেলতাম। আসন্ন মরসুমে সেই আগ্রাসী মনোভাব ফিরিয়ে আনতে হবে।" 

আরও পড়ুন: Babar Azam : ২৭ বছরেই দেশের সর্বোচ্চ নাগরিক সম্মানে ভূষিত পাক অধিনায়ক

আরও পড়ুন: Cheteshwar Pujara : শতরানের সময় কেমন শারীরিক অবস্থা ছিল? জানালেন পূজারা

বছর দুই আগে ক্রোয়েশিয়ার ক্লাব সিবেনিকের সঙ্গে সম্পর্ক শেষ করে এটিকে মোহনবাগানে ফিরেছিলেন সন্দেশ। মোহনবাগান রক্ষণকে স্বস্তি দিতেই জাতীয় দলের এই ডিফেন্ডারকে ফেরানো হয়েছিল। কিন্তু এই মরসুমের আগে চোট আঘাতের সমস্যায় ভুগছিলেন তিনি। তাছাড়া কোচ জুয়ান ফেরান্দোর পরিকল্পনাতেও ছিলেন না তিনি। সেইজন্য সন্দেশকে ছেড়ে দেয় সবুজ-মেরুন। তার পর থেকেই তাঁকে নিয়ে জল্পনা তুঙ্গে ওঠে। শেষ পর্যন্ত রয় কৃষ্ণা, প্রবীর দাস, হীরা মন্ডল, হাভিয়ে হার্নান্ডেজদের সঙ্গে যোগ দিলেন ভারতীয় দলের এই সেন্ট্রাল ডিফেন্ডার।  

আসন্ন ডুরান্ড কাপে বেঙ্গালুরু রয়েছে গতবারের চ্যাম্পিয়ন এফসি গোয়ার সঙ্গে একই গ্রুপে। ‘এ’ গ্রুপে তারা ছাড়াও রয়েছে মহমেডান স্পোর্টিং, জামশেদপুর এফসি এবং ইন্ডিয়ান এয়ার ফোর্স। বুধবারই তাদের প্রথম ম্যাচ জামশেদপুরের বিরুদ্ধে। তবে এই টুর্নামেন্টে শুরু থেকেই সন্দেশকে নামাবে কি না বেঙ্গালুরু, তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.