জগমোহন ডালমিয়া না থাকলে আগেই শেষ হয়ে যেত শোয়েব আখতারের কেরিয়ার, দাবি প্রাক্তন PCB প্রধানের

ডালমিয়া না থাকলে ২০০০ সালের শুরুর দিকেই হয়তো থেমে যেত রাওয়ালপিণ্ডি এক্সপ্রেসের কেরিয়ার।

Updated By: Apr 17, 2020, 12:27 PM IST
জগমোহন ডালমিয়া না থাকলে আগেই শেষ হয়ে যেত শোয়েব আখতারের কেরিয়ার, দাবি প্রাক্তন PCB প্রধানের

নিজস্ব প্রতিবেদন: তত্কালীন আইসিসি প্রেসিডেন্ট তথা বিসিসিআই প্রেসিডেন্ট প্রয়াত জগমোহন ডালমিয়া না থাকলে অনেক আগেই শেষ হয়ে যেত প্রাক্তন পাক পেসার শোয়েব আখতারের কেরিয়ার। এমনই বিস্ফোরক তথ্য তুলে ধরলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান অবসরপ্রাপ্ত লেফটন্যান্ট জেনারেল তৌকির জিয়া। জিয়ার দাবি, ডালমিয়া না থাকলে ২০০০ সালের শুরুর দিকেই হয়তো থেমে যেত রাওয়ালপিণ্ডি এক্সপ্রেসের কেরিয়ার।

১৯৯৯ সালে শোয়েব আখতারের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন ওঠে। স্ক্যানারের নিচে শোয়েবের বোলিং অ্যাকশন তখন। অবৈধ বোলিং অ্যাকশনের দাবি তুলে একাধিক আইসিসি সদস্য সুর চড়াতে থাকেন। তখন মিস্টার ডালমিয়ার বিরাট সাহায্য পেয়েছিলেন শোয়েব। ১৯৯৭ থেকে ২০০০ সাল পর্যন্ত ICC-এর প্রেসিডেন্ট পদে ছিলেন তখন জগমোহন ডালমিয়া।

সংবাদসংস্থা PTI-কে এক সাক্ষাত্কারে তৌকির জিয়া বলেন, "জগমোহন ডালমিয়া, তিনি তখন আইসিসি-র প্রেসিডেন্ট। ওনার একটা বড় প্রভাব ছিল। শোয়েব আখতারের বোলিং কেস থেকে আমাদের বেরিয়ে আসতে বড় সাহায্য করেছিল। যেখানে বাকি আইসিসি সদস্যরা আখতারের বোলিং অ্যাকশনকে অবৈধ বলে দাবি তুলে ব্যান করে দিতে চেয়েছিলেন।"

পাশাপাশি জিয়া আরও বলেন, " কিন্তু মিস্টার ডালমিয়া এমন স্টান্স নিয়েছিলেন যে বাকিরা পিছু হটতে বাধ্য হন! তখন আমি আর ডালমিয়া মিলে এটাই বলি যে জন্মগত শোয়েব আখতারের একটা সমস্যা আছে, সেটা হল হাইপার এলবো এক্সটেনশন। তখন মেডিক্যাল গ্রাউন্ডে খেলার ছাড়পত্র দেওয়া হয় শোয়েব আখতারকে।" প্রসঙ্গত ২০১১ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান শোয়েব আখতার।

 

আরও পড়ুন - অস্ট্রেলিয়ায় কোহলিদের জন্য কোয়ারেন্টাইন সেন্টার প্রস্তুত!

 

.