আকবরের রেকর্ড ভেঙে ১৪ সেকেন্ডে গোল মোগার

১৪ সেকেন্ডে গোল মোগার! ভারতীয় ফুটবলে দ্রুততম গোল করার ৩৭ বছরের রেকর্ড ভেঙে দিলেন পুণে এফ সি-র তারকা স্ট্রাইকার জেমস মগা। ইউনাইটেড সিকিমের বিরুদ্ধে মাত্র ১৪ সেকেন্ডে গোল করেন সুদানের এই স্ট্রাইকার। এর আগে এই রেকর্ড  ছিল আকবরের দখলে। ১৯৭৬ সালে ডার্বি ম্যাচে মাত্র ১৬ সেকেন্ডে গোল করেছিলেন মোহনবাগানের আকবর। যা ভারতীয় ফুটবলে ৩৭ বছর ধরে অক্ষত ছিল। এতদিন আই লিগে দ্রুততম গোল করার নজির ছিল সুলে মুসার। সমস্ত রেকর্ডই শনিবার ভেঙে দিলেন জেমস মগা।

Updated By: Nov 24, 2012, 08:11 PM IST

ভারতীয় ফুটবলে দ্রুততম গোল করার ৩৭ বছরের রেকর্ড ভেঙে দিলেন পুণে এফ সি-র তারকা স্ট্রাইকার জেমস মগা। ইউনাইটেড সিকিমের বিরুদ্ধে মাত্র ১৪ সেকেন্ডে গোল করেন সুদানের এই স্ট্রাইকার। এর আগে এই রেকর্ড  ছিল আকবরের দখলে। ১৯৭৬ সালে ডার্বি ম্যাচে মাত্র ১৬ সেকেন্ডে গোল করেছিলেন মোহনবাগানের আকবর। যা ভারতীয় ফুটবলে ৩৭ বছর ধরে অক্ষত ছিল। এতদিন আই লিগে দ্রুততম গোল করার নজির ছিল সুলে মুসার। সমস্ত রেকর্ডই শনিবার ভেঙে দিলেন জেমস মগা।
শনিবার পুণের শিব ছত্রপতি স্পোর্টস কমপ্লেক্সে ভাইচুং ভুটিয়ার ক্লাব ইউনাইটেড সিকিমের বিরুদ্ধে এ হেন কাণ্ড ঘটিয়ে পুণে এফসির সুদানের এই ফুটবলার রাতারাতি তারকা বনে গেলেন। রেফারির বাঁশি বাজানোর ঠিক পরেই বল গিয়ে পড়ে মোগার পায়ে, কিছুটা দৌড়ে যখন মোগা জালে বল জড়ালেন তখন ম্যাচের বয়স মাত্র ১৪ সেকেন্ড। গোটা মাঠ তখন অবাক। শুরু হয়ে গেল রেকর্ড বই খোঁজা। অবেশেষে জানা গেল ভারতীয় ফুটবল সুদানের এক জাতীয় ফুটবলারের পায়ে পেয়ে গেল নতুন কীর্তি। ম্যাচে অবশ্য এরপর ১-২ গোলে পিছিয়ে পড়ে পুণে এফসি। কিন্তু দিনটা আজ মোগার। সেই মোগার পায়েই ম্যাচের ৬৮ মিনিটে সমতায় ফিরে পুণে এফসি। সেইটাই ম্যাচের চূড়ান্ত ফল হয়ে দাঁড়ায়। সেই সঙ্গে মোগার কীর্তির দিন কোচ ভাইচুং ভুটিয়া প্রথম পয়েন্ট পেলেন।

.