Manipur | SAFF Championship: মণিপুরের পতাকা জড়িয়ে চূড়ান্ত বিতর্কে জিকসন! কী ব্যাখ্যা দিলেন সুনীলের সতীর্থ?

Jeakson Singh explains Manipur flag gesture after India win SAFF Championship: ভারত সাফ চ্যাম্পিয়ন হওয়ার পর, মণিপুরের পতাকা জড়িয়ে চূড়ান্ত বিতর্কে জড়িয়েছেন জিকসন সিং। এবার জিকসন ব্যাখ্যা দিলেন তাঁর এই আচরণের।

Updated By: Jul 5, 2023, 03:12 PM IST
Manipur | SAFF Championship: মণিপুরের পতাকা জড়িয়ে চূড়ান্ত বিতর্কে জিকসন! কী ব্যাখ্যা দিলেন সুনীলের সতীর্থ?
মণিপুরের পতাকা ছিল কাঁধে! কী বলছেন জিকসন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অগ্নিগর্ভ মণিপুর (Manipur)। গোষ্ঠীহিংসায় জর্জরিত উত্তর-পূর্বাঞ্চলের রাজ্য। বিগত দু'মাসের উপর জ্বলছে মণিপুর। কেন্দ্র ও রাজ্য সরকারের কার্যত নাজেহাল হচ্ছে মণিপুরে শান্তি ফেরাতে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও সেখানে গিয়ে ঘুরে এসেছেন। কিন্তু কোনও লাভের লাভ হয়নি। মণিপুরে হিংসা থামার কোনও লক্ষণ নেই। সেখানে প্রায় ৫০ হাজার শরণার্থী ৩০০-র উপর শিবিরে থাকছেন। আর সেই মণিপুরের (Manipur) ফুটবলার জিকসন সিংকে  (Jeakson Singh) নিয়ে বিতর্কের ঝড় উঠে গিয়েছে। 

আরও পড়ুন: SAFF Championship Final 2023, IND vs KUW: রুদ্ধশ্বাস ফাইনালের ফলাফল টাইব্রেকারে, সুনীল-গুরপ্রীতের যুগলবন্দীতে নবমবার ট্রফি জিতল 'ব্ল্যু টাইগার্স'

বছর বাইশের ৬ ফুট ১ ইঞ্চির ডিফেন্সি মিডফিল্ডার এমন এক কাজ করেছেন, যা নিয়ে তুমুল সমালোচিত হচ্ছেন তিনি। গত মঙ্গলবার বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে নবমবারের জন্য সাফ কাপ (SAFF Championship) জিতেছে টিম ইন্ডিয়া। টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে কুয়েতকে হারিয়েছে ভারত। জয়ের পর জিকসন কাঁধে জড়িয়ে নিয়েছেন নিজের রাজ্যর পতাকা। এই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই, অনেকেই জিকসনের দেশাত্মবোধ নিয়ে প্রশ্ন তুলেছিলেন, অনেকেই বলেছেন যে, দেশের হয়ে সাফ চ্যাম্পিয়নশিপ জিতেছেন জিকসন। তিনি কোনও আঞ্চলিক প্রতিযোগিতা জেতেননি। তাহলে কী করে এমনটা করতে পারেন তিনি। জিকসন তাঁর আচরণের সাফাই দিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন।

জিকসন লেখেন, 'আমি পতাকা নিয়ে উদযাপন করার সময়ে, কারোর আবেগে আঘাত করতে চাইনি। আমার ঘরের রাজ্য মণিপুর, বর্তমানে যে পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে, সেটাই সকলের সামনে নিয়ে আসতে চেয়েছিলাম। আজকের রাতের এই জয় সকল ভারতবাসীকে উৎসর্গ করলাম। আমি আশা করব মণিপুরে যেন শান্তি ফিরে আসে। ফ্যানদের ধন্য়বাদ আমাদের সমর্থনে মাঠে আসার জন্য়।' জিকসন এর আগে নিজের ইনস্টাগ্রামে মণিপুরের পতাকার সঙ্গে নিজের ছবি পোস্ট করে বলেছিলেন, যে রাজ্যের শিকড় ও মানুষ জড়িয়ে এই মণিপুরের সঙ্গে।

আরও পড়ুন: Emiliano Martinez: মেসিকে ছাড়াও আর্জেন্টিনা 'বাঘেদের দল'! বাগানের হৃদয় জিতে বলে গেলেন 'বাজপাখি'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.