Jos Buttler: অল্পের জন্য অক্ষত ডিভিলিয়ার্সের রেকর্ড! কী করলেন 'জস দ্য বস'

ইংল্যান্ডের তিন ব্যাটার শতরান হাঁকিয়েছেন। সেঞ্চুরি পেয়েছেন ফিল সল্ট (৯৩ বলে ১২২), দাভিদ মালান (১০৯ বলে ১২৫) ও জস বাটলার (৭০ বলে ১৬২)। বাটলার শুরুটা ধীরে করেছিলেন। কিন্তু এরপর পুরো খেলার গিয়ার বদলে ফেলেন তিনি। 

Updated By: Jun 17, 2022, 08:46 PM IST
Jos Buttler: অল্পের জন্য অক্ষত ডিভিলিয়ার্সের রেকর্ড! কী করলেন 'জস দ্য বস'
মারমুখী বাটলার

নিজস্ব প্রতিবেদন: আইপিএলে যেখানে শেষ করেছিলেন, দেশের জার্সিতে ঠিক সেখানেই শুরু করলেন জস বাটলার (Jos Buttler)। ফের একবার বুঝিয়ে দিলেন কেন তিনি 'জস দ্য বস'! শুক্রবার নেদারল্যান্ডসের অ্যামস্টেলভিনের ভিআরএ গ্রাউন্ডে প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছে ইংল্যান্ড-নেদারল্যান্ডস। আর এই ম্যাচেই বিশ্বরেকর্ড করে ফেলে ইংরেজরা। এদিন টস হেরে প্রথমে ব্যাট করে অইন মর্গ্যানের টিম ৪ উইকেট হারিয়ে ৪৯৮ রান তুলল ৫০ ওভারে।পুরুষদের একদিনের ক্রিকেটে এক ইনিংসে এটাই সর্বোচ্চ রানের রেকর্ড!

ইংল্যান্ডের তিন ব্যাটার শতরান হাঁকিয়েছেন। সেঞ্চুরি পেয়েছেন ফিল সল্ট (৯৩ বলে ১২২), দাভিদ মালান (১০৯ বলে ১২৫) ও জস বাটলার (৭০ বলে ১৬২)। বাটলার শুরুটা ধীরে করেছিলেন। কিন্তু এরপর পুরো খেলার গিয়ার বদলে ফেলেন তিনি। একেবারে ফার্স্ট থেকে ফিফথ গিয়ারে নিয়ে যান তিনি। ৪৭ বলে সেঞ্চুরি করলেন তিনি। এর আগে ৪৬ বলে শতরান করার রেকর্ড ছিল তাঁর দখলে। 

বাটলার এদিন ৬৫ বলে এসে ১৫০ রান পূরণ করে ফেলেন। দ্বিতীয় দ্রুততম ব্যাটার হিসাবে এই নজির গড়লেন তিনি। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ১৫০ রানের নজির আছে এবি ডিভিলিয়ার্সের। ৬৪ বলে ১৫০ করেছিলেন তিনি। অল্পের জন্য এবিডি-কে স্পর্শ করা হল না বাটলারের। ১৪টি ছয় ও ৭টি চারে সাজানো বাটালের ইনিংস ক্রিকেট ফ্যানদের চোখে লেগে থাকবে দীর্ঘদিন। 

আরও পড়ুন: Liam Livingstone: বিধ্বংসী লিভিংস্টোন! ভাঙলেন একের পর এক রেকর্ড

আরও পড়ুনNetherlands vs England: সর্বোচ্চ ওয়ানডে রানের বিশ্বরেকর্ড করল ইংল্যান্ড!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.