IPL: টি-২০ বিশ্বকাপ জয়ী অজি কোচ এবার দায়িত্বে! এই ফ্র্যাঞ্চাইজি থেকে চাকরি গেল ফ্লাওয়ারের

Justin Langer named new Lucknow Supergiants head coach: জাস্টিন ল্যাঙ্গারকে এবার দেখা যাবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে। লখনউ সুপার জায়েন্টস তাঁর হাতে কেএল রাহুলদের দায়িত্ব তুলে দিল।     

Updated By: Jul 14, 2023, 08:39 PM IST
IPL: টি-২০ বিশ্বকাপ জয়ী অজি কোচ এবার দায়িত্বে! এই ফ্র্যাঞ্চাইজি থেকে চাকরি গেল ফ্লাওয়ারের
ল্যাঙ্গারের কাঁধে এবার গুরুদায়িত্ব

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সঞ্জীব গোয়েঙ্কার (Sanjiv Goenka) আইপিএল (IPL) ফ্র্যাঞ্চাইজি, লখনউ সুপার জায়েন্টসে (Lucknow Super Giants) বড় পরিবর্তন ঘটে গেল! কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হল অ্যান্ডি ফ্লাওয়ারকে (Andy Flower)। যিনি ২০২২ থেকে ছিলেন কেএল রাহুলদের (KL Rahul) দায়িত্বে। ফ্লাওয়ারের কোচিংয়ে এলএসজি (LSG) বিগত দুই মরসুমেই প্রথম চারে শেষ করেছিল। কিন্তু ফ্লাওয়ারের সঙ্গে আর চুক্তি নবীকরণ করল না লখনউ। বিবৃতি দিয়ে জানিয়ে দিল গোয়েঙ্কার দল। রাহুলদের নতুন কোচ হলেন আরেক হেভিওয়েট। অস্ট্রেলিয়াকে টি-২০ বিশ্বকাপ জেতানো কোচ জাস্টিন ল্যাঙ্গারকে (Justin Langer) গুরুদায়িত্ব দিল এলএসজি। ল্য়াঙ্গার বলেন, 'লখনউ সুপার জায়েন্টস দারুণ একটা যাত্রা শুরু করতে চলেছে আইপিএলে। আমাদের সকলেরই একটা ভূমিকা রয়েছে সেই যাত্রাপথে। আমি রোমাঞ্চিত এই দলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য়।' 

আরও পড়ুন: India vs South Africa 2023-24 Tour: বিশ্বযুদ্ধের পরেই ম্যান্ডেলার দেশে ভারত, তিন ফরম্যাটের সূচি ঘোষিত

অতীতে ল্যাঙ্গার কখনও আইপিএলে কোচিং করাননি। কিন্তু কোচ হিসেবে তাঁর বায়োডেটা প্রশ্নাতীত। বিগ ব্যাশ লিগে পার্থ স্কর্চার্সকে তিন বার খেতাব জিতিয়েছেন। ২০২১ সালে অস্ট্রেলিয়া প্রথম কুড়ি ওভারের বিশ্বকাপ জিতেছিল সংযুক্ত আরব আমিরশাহিতে। কোচ ছিলেন এই ল্যাঙ্গারই। ম্যাথিউ হেডেনের প্রাক্তন ওপেনিং পার্টনার ২০২২ সালের শুরুতেই অস্ট্রেলিয়ার হেড কোচের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। কারণ সেই দেশের বোর্ড তাঁকে অল্প সময়ের এক্সটেনশন দিতে চেয়েছিল। যা পছন্দ হয়নি ল্যাঙ্গারের। 

আইপিএল ইতিহাসে সর্বোচ্চ ৭০৯০ টাকা বিনিয়োগ করে ২০২২ সালে গোয়েঙ্কার আরপিএসজি গ্রুপ দল করেছিল। মেন্টর হিসাবে গৌতম গম্ভীরকে নেওয়া হয়েছিল। ২০১৬ ও ২০১৭ সালে রাইজিং পুনে সুপারজায়েন্ট নামে গোয়েঙ্কার দল খেলেছিল আইপিএলে। দুই মরসুমে ক্যাপ্টেন ছিলেন এমএস ধোনি ও স্টিভ স্মিথ। ফ্লাওয়ার এখন অ্যাশেজে অস্ট্রেলিয়া দলের পরামর্শদাতা হিসেবে কাজ করছেন। এখন দেখার ল্যাঙ্গারের কোচিংয়ে রাহুলরা আইপিএল খেতাব জিততে পারেন কিনা!

আরও পড়ুন: Yashasvi Jaiswal | WI vs IND: ভারতের 'আরেক যশস্বী' শুধু সুযোগের অপেক্ষায়! কিংবদন্তির কড়া বার্তা নির্বাচকদের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.