Yashasvi Jaiswal | WI vs IND: ভারতের 'আরেক যশস্বী' শুধু সুযোগের অপেক্ষায়! কিংবদন্তির কড়া বার্তা নির্বাচকদের

Ricky Ponting Says Ruturaj Gaikwad As Same As Yashasvi Jaiswal: যশস্বীর ব্যাটিংয়ে মোহিত হয়েছেন রিকি পন্টিংও। তবে অজি কিংবদন্তি বলছেন ভারতীয় দলে যশস্বীর মতো আরও প্রতিভা রয়েছে, যাঁরা আগামী দিনে লাল বলের ক্রিকেটে ফোটাতে পারেন ফুল।  

Updated By: Jul 14, 2023, 06:26 PM IST
Yashasvi Jaiswal | WI vs IND: ভারতের 'আরেক যশস্বী' শুধু সুযোগের অপেক্ষায়! কিংবদন্তির কড়া বার্তা নির্বাচকদের
আরও এক যশস্বীকে দেখেছেন পন্টিং

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ডমিনিকার উইন্ডসর পার্কে শুরু হয়েছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্ট। দুই রবির (রবিচন্দ্রন অশ্বিন ৫ উইকেট, রবীন্দ্র জাদেজা ৩ উইকেট) দাপটে ব্রেথওয়েট অ্যান্ড কোং মাত্র ১৫০ রানে গুটিয়ে গিয়েছে। দ্বিতীয় দিনের শেষে ভারত রোহিত শর্মা (Rohit Sharma ) যশস্বী জয়সওয়ালের  (Yashasvi Jaiswal)। দৌলতে ভারত ২ উইকেটে ৩১২ রান তুলেছে। অভিষেক টেস্টেই ছাপ রেখেছেন যশস্বী। একেবারে স্বপ্নের অভিষেক করেছেন বছর একুশের উত্তরপ্রদেশের ক্রিকেটার। দ্বিতীয় দিনের শেষে ১৪৩ রানে অপরাজিত আছেন তিনি। কথায় বলে 'মর্নিং শোজ দ্য ডে'। প্রথম দিনেই যশস্বীর ব্য়াটিং মোহিত করেছিল ভারতীয় ক্রিকেট ফ্যান ও ক্রিকেট পণ্ডিতদের। ৭৩ বলে ৪০ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে সেঞ্চুরি করে ফেলেন যশস্বী। তাঁর ব্যাটিংয়ে মুগ্ধ হয়েছেন অজি কিংবদন্তি রিকি পন্টিংও (Ricky Ponting)। তবে রিকি বলছেন যে, ভারতীয় দলে রয়েছে 'আরেক যশস্বী'! শুধু সুযোগের অপেক্ষায় তিনি।

আরও পড়ুন: Yashasvi Jaiswal | WI vs IND: সেঞ্চুরিতে স্বপ্নের টেস্ট অভিষেক! যে সাত রেকর্ডে নাম জুড়ল যশস্বীর 

আইসিসি রিভিউ অনুষ্ঠানে পন্টিং বলেন, 'ভারতে আরও অনেক তরুণ ক্রিকেটার রয়েছে, যাদের টেস্ট ক্রিকেটে দেখার জন্য আমি মুখিয়ে আছি। আর তাদের ঘরোয়া ক্রিকেটের রেকর্ড দেখলে শুধুই মোহিত হতে হয়। আমি অন রেকর্ড বলছি রুতুরাজ গায়কোয়াড় একেবারে যশস্বী জয়সওয়ালের মতোই। আমার মনে হয় ও খুব ভালো টেস্ট ম্যাচ প্লেয়ার বা অল-ফরম্য়াট প্লেয়ার হয়ে উঠবে আগামী কয়েক বছরে। যদি ঘড়ির কাঁটা কয়েক বছরে পিছনে ঘুরিয়ে দেওয়া হতো, তাহলে আমি অবশ্য়ই এই ক্যাটেগরিতে পৃথ্বী শ'র নামটা রাখতাম। আমার এখনও মনে হয় যে, পৃথ্বী সেই জায়গায় ফিরে আসার ক্ষমতা রাখে। ও যদি করতে চায়। কারণ ওর প্রতিভা নিয়েও কোনও সন্দেহ নেই আমার।' দ্বিতীয় দিনের শেষে যশস্বী অপরাজিত আছেন ১৪৩ রানে। তাঁকে ৩৬ রানে সঙ্গে দিচ্ছেন বিরাট কোহলি। ভারত চাইবে রানের পাহাড় তৈরি করতে। এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজের ১৬২ রানে এগিয়ে ভারত। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভাবে দুরন্ত পারফর্ম করেছেন যশস্বী। ১৫ ম্যাচে ১৮৪৫ রান এসেছে ২১ বছরের উত্তরপ্রদেশের ক্রিকেটারের হাত থেকে। তেমনই ভালো যশস্বীর আইপিএল পারফরম্যান্স। যার সুবাদেই যশস্বী টেস্ট দলে সুযোগ পেয়েছেন। 

আরও পড়ুন: India vs West Indies: যশস্বী-রোহিতে সেঞ্চুরিতে রেকর্ডের পাহাড়ে ভারত, তিন নম্বরে ব্যার্থ গিল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.