Kalbaishakhi in Kolkata: ইডেনে জোড়া প্লে অফ, দু'দিনই দাপট দেখাতে পারে কালবৈশাখী

কালবৈশাখীর দাপটে শনিবার বিকালের দিকে কার্যত রাতের আঁধার নেমে আসে শহরে। ঝড় বৃষ্টির সম্ভাবনা আগে থেকেই ছিল বলে ইডেনের পিচ ও মাঠ ঢেকে রাখা হয়েছিল। এদিন ঝড় বৃষ্টি শুরু হতেই বারবার পিচ কভার উড়ে যায়। ইডেনের কর্মীরা কার্যত হিমশিম খান পরিস্থিতি সামাল দিতে।  

Updated By: May 21, 2022, 05:34 PM IST
Kalbaishakhi in Kolkata: ইডেনে জোড়া প্লে অফ, দু'দিনই দাপট দেখাতে পারে কালবৈশাখী
ইডেনে কালবৈশাখীর দাপট

নিজস্ব প্রতিবেদন: আগামী ২৪ ও ২৫ মে ইডেন গার্ডেন্সে (Eden Gardens) জোড়া প্লে-অফের (IPL Play Off 2022) ম্যাচ। একেবারে ভরা গ্য়ালারিতেই ক্রিকেটের নন্দন কাননে আয়োজিত হওয়ার কথা আইপিএলের একটি কোয়ালিফায়ার ও একটি এলিমিনেটর ম্যাচ। ম্যাচের দু'দিনই বিকালের পড় দাপট দেখাতে পারে কালবৈশাখী (Kalbaishakhi in Kolkata)। ঝোড়ো হাওয়ার সঙ্গেই চলবে বৃষ্টি এমনটাই পূর্বাভাস আবহাওয়া দফতরের। 

বৃহস্পতিবার ইডেনে গুজরাত (Gujrat Titans) বনাম রাজস্থান (Rajasthan Royals) খেলবে প্রথম কোয়ালিফায়ার। তারপরের দিনই ইডেনে রয়েছে এলিমিনেটর। লখনউ সুপার জায়ান্টসের  (Lucknow Supergiants) সঙ্গে খেলবে দিল্লি বা বেঙ্গালুরুর মধ্যে যে কোনও দল। প্লে-অফ খেলতে ইতিমধ্য়েই শহরে এসে পৌঁছে গিয়েছে টিম লখনউ । তবে, এদিন অনুশীলনে না করার সিদ্ধান্তই নেন কেএল রাহুল অ্যান্ড কোং। এদিন সকালে বিমানবন্দরে পা রাখার পরেই গম্ভীর-রাহুলরা টিম বাসে করে সোজা চলে যান হোটেলে।

কালবৈশাখীর দাপটে শনিবার বিকালের দিকে কার্যত রাতের আঁধার নেমে আসে শহরে। ঝড় বৃষ্টির সম্ভাবনা আগে থেকেই ছিল বলে ইডেনের পিচ ও মাঠ ঢেকে রাখা হয়েছিল। এদিন ঝড় বৃষ্টি শুরু হতেই বারবার পিচ কভার উড়ে যায়। ইডেনের কর্মীরা কার্যত হিমশিম খান পরিস্থিতি সামাল দিতে। কারণ হাওয়ার সর্বোচ্চ গতিবেগ ছিল ঘণ্টায় ৯০ কিলোমিটার। এদিন বিকালেই কলকাতার পুলিস কমিশনার বিনীত গোয়েল ও ডিসি সাউথ আকাশ মাগারিয়া বিরাট পুলিস বাহিনী নিয়ে ইডেন ও আশেপাশের চত্বর পরিদর্শন করে যান। যদিও প্রবল বৃষ্টিতে সিপি মাঠের মধ্যে ঢুকতে পারেননি। সিপি এদিন গেটের দায়িত্বে থাকা পুলিস কর্মীদের সঙ্গে কথা বলেন ম্য়াচের নিরাপত্তা নিয়ে। গেটের সিসিটিভি ক্য়ামেরাগুলির কার্যকারিতাও নিশ্চিত করার নির্দেশ দেন তিনি। পাশাপাশি বেশ কিছু গেটের সামনে তার ঝুলতে দেখা যাওয়ায়, সেই তারগুলি তিনি সরিয়ে দিতে বলেন যাতে ম্যাচের দিন ফ্যানদের কোনও ভাবেই মাঠে ঢুকতে সমস্যা না হয়।

আরও পড়ুন: Nikhat Zareen-Salman Khan: 'সলমন বাকিদের ভাই,আমার কাছে...!' 'সুলতান'কে কোন চোখে দেখেন বিশ্বচ্যাম্পিয়ন?

আরও পড়ুন:  MS Dhoni: ধোনি ক্রিজে! আচমকাই ভক্ত ঢুকে পড়লেন মাঠের মধ্যে! বাকিটা ইতিহাস-Watch
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.