Kamran Akmal: নিজের দেশেই চূড়ান্ত 'অপমানিত' আকমল, খেলতে চাইছেন না তিনি

পিএসএলের প্রতিটি ফ্র্যাঞ্চাইজি ১৮ জন প্লেয়ারকে ধরে রাখতে পারে।

Updated By: Dec 13, 2021, 07:18 PM IST
Kamran Akmal: নিজের দেশেই চূড়ান্ত 'অপমানিত' আকমল, খেলতে চাইছেন না তিনি
কামরান আকমল

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের অভিজ্ঞ উইকেটকিপার-ব্য়াটার কামরান আকমল (Kamran Akmal) নিজের দেশেই 'অপমানিত'! আসন্ন পাকিস্তান সুপার লিগের (Pakistan Super League, PSL) প্লেয়ার ড্রাফটে তাঁকে সবচেয়ে নিচের দিকের ক্যাটাগরিতে (সিলভার) রাখা হয়েছে। যা মেনে নিতে পারেননি আকমল। তিনি ট্যুইট করে জানিয়ে দিয়েছেন যে, এই ক্যাটাগরিতে থাকার যোগ্য নন তিনি। আকমল বুঝিয়ে দিয়েছেন যে, পেশওয়ার জালমির (Peshawar Zalmi) হয়ে তিনি খেলতে আর ইচ্ছুক নন। গত ১০ ডিসেম্বর আকমলের ফ্র্যাঞ্চাইজি ৮জন খেলোয়াড়রকে ধরে রাখছে বলেই জানিয়ে দেয়। সেই তালিকায় নেই আকমলের নাম।

পিএসএলের প্রতিটি ফ্র্যাঞ্চাইজি ১৮ জন প্লেয়ারকে ধরে রাখতে পারে। প্ল্যাটিনাম, ডায়মন্ড ও গোল্ড থেকে তিন জন করে। সিলভার থেকে পাঁচ, এমার্জিং থেকে দুই ও সাপ্লিমেন্টারি ক্যাটাগরি থেকে আরও ২। পাকিস্তান ক্রিকেট বোর্ড (The Pakistan Cricket Board, PCB) গত রবিবার ড্রাফটে থাকা খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছিল। সেখানে আকমলকে ডায়মন্ড থেকে গোল্ড ক্যাটাগরিতে সরিয়ে দেওয়া হয়েছিল। পেশওয়ার জালমির শেষ বাছাই ছিলেন আকমল। তাঁকে সিলভার ক্যাটাগরিতে রাখা হয়। সেই ২০১৬ থেকে আকমল খেলছেন পেশওয়ারের হয়ে। এই টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রানশিকারি তিনি। ৬৯টি ম্যাচে ১৮২০ রান আছে আকমলের। শুধু তাই নয়, উইকেটের পিছনে সবচেয়ে সফলও তিনি। ৬০টি আউটে নিজের অবদান রেখেছেন আকমল।

আরও পড়ুন: SAvsIND: আঙুলে চোট! South Africa-র বিরুদ্ধে টেস্টে অনিশ্চিত Rohit, দলে Priyank Panchal

এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে আকমল বলেন, "এটা যদি এভাবে শেষ হয়, তাহলে হোক। এরকম অপমান নিয়ে আমি খেলতে পারব না। আমি লজ্জিত। কোনও প্লেয়ারের সঙ্গে এমন আচরণ করা যায় না। আমি যা রান করেছি, তার জন্য এর চেয়ে ভাল কিছু আমার প্রাপ্য। ক্যাটাগরি বদলানো ফ্র্যাঞ্চাইজির বিষয় ছিল না। রামিজ রাজাই এই ক্যাটাগরি নিয়ে পরে কাজ করেছেন। সিলভার নেমে আসা আরও অপমানজনক।" আকমলের বয়স এখন ৩৯ বছর। পেশওয়ারের কোচ বলছেন যে, আকমলের বোঝা উচিত যে, বয়সের সঙ্গেই সব সমীকরণ বদলে যায়। আকমলকে বাস্তববাদী হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.