SAvsIND: হ্যামস্ট্রিং-এ চোট! South Africa-র বিরুদ্ধে টেস্ট সিরিজে নেই Rohit, দলে Priyank Panchal

রোহিত শর্মার জায়গায় টেস্ট দলে গুজরাতের ওপেনার প্রিয়ঙ্ক পাঞ্চালকে বেছে নিল জাতীয় নির্বাচক কমিটি।  

Updated By: Dec 13, 2021, 08:11 PM IST
SAvsIND: হ্যামস্ট্রিং-এ চোট! South Africa-র বিরুদ্ধে টেস্ট সিরিজে নেই Rohit, দলে Priyank Panchal
হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে নেই রোহিত। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বড় ধাক্কা। দক্ষিণ আফ্রিকা (South Africa) উড়ে যাওয়ার আগে ভারতীয় দল (Team India) ও রোহিত শর্মার (Rohit Sharma) জন্য খারাপ খবর। হঠাৎ পাওয়া চোটের জন্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট দল থেকে বাদ গেলেন ভারতের সহ-অধিনায়ক। ফলে চাপে অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। রবিবার অনুশীলন করার সময় হ্যামস্ট্রিং-এ চোট পেয়েছিলেন 'হিট ম্যান'। তাঁর জায়গায় টেস্ট দলে গুজরাতের ওপেনার প্রিয়ঙ্ক পাঞ্চালকে সুযোগ দিল চেতন শর্মার জাতীয় নির্বাচক কিমিটি। গুজরাতের অধিনায়ক প্রিয়ঙ্ক ভারতীয় এ দলের হয়ে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছিলেন। সেখানে গিয়ে ৯৬, ২৪ ও ০ করেছেন এই ডানহাতি ওপেনার। 

অধিনায়ক হিসেবে ইতিমধ্যেই টি-টোয়েন্টি ফরম্যাটে নিউজিল্যান্ডকে হারিয়েছেন রোহিত। গত ৮ ডিসেম্বর তাঁর হাতে একদিনের দলের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল। আগামী ১৯ জানুয়ারি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজ খেলতে নামবে টিম ইন্ডিয়া। কিন্তু চোটের জন্য টেস্ট সিরিজ থেকে ছিটকে যাওয়ার পর একদিনের সিরিজে অধিনায়ক রোহিত মাঠে নামতে পারবেন কিনা সেটাই দেখার। গত ১২ মাসে এই নিয়ে দুবার চোট পেলেন রোহিত। ২০২০ সালের আইপিএল-এ হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ার জন্য অস্ট্রেলিয়া সফরে গিয়ে তৃতীয় ও চতুর্থ টেস্ট খেলেছিলেন তিনি।  

আরও পড়ুন: Indian Cricket: ব্যাটন হাতে নিলেও Kohli-র 'বিরাট' প্রশংসা করলেন Rohit Sharma

আরও পড়ুন: Sourav Ganguly: সৌরভ সাফ জানিয়ে দিলেন বিরাট-রোহিতদের থেকে কী প্রত্যাশা

সুত্রের খবর রবিবার বান্দ্রা কুর্লা কমপ্লেক্সের মাঠে থ্রো ডাউন বিশেষজ্ঞের বিরুদ্ধে ব্যাট করছিলেন রোহিত। নেটে ব্যাট করার সময় হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন তিনি। ব্যথায় ছটফট করতে থাকেন রোহিত। শোনা যাচ্ছে প্রাথমিক চিকিৎসার পরেও নাকি উদ্বেগ কাটেনি। রোহিতের সঙ্গে নেটে হাজির ছিলেন অজিঙ্কা রাহানে, ঋষভ পন্থ, কেএল রাহুল ও শার্দূল ঠাকুর। 

Priyank Panchal

২০১৬ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে রঘুর থ্রো ডাউন খেলতে গিয়ে রাহানের আঙুল ভেঙে গিয়েছিল। এ বার সেই তালিকায় নাম লেখালেন রোহিত। তবে এটাও জানা গিয়েছে যে চোট লাগার কিছুক্ষণ পরেই সামলে নেন তিনি। এর পর অনুশীলন দেখতে হাজির জনতার সঙ্গে নিরাপদ দূরত্ব রেখে সেলফিও তোলেন তিনি। তবে শেষ পর্যন্ত সুস্থ হতে পারলেন না। তাই কোহলির ডেপুটি হিসেবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাঁকে টেস্ট সিরিজে দেখা যাবে না। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.