Kolkata Derby: ১০ মার্চই খেলা হবে! তৃণমূলের ব্রিগেডের দিনই বড় ম্যাচ, সময়টা জানেন কি?

Kolkata Derby EBFC vs MBSG ISL Match To Be Played On 10th March: পূর্ব নির্ধারিত দিনেই হবে ইস্ট-মোহন ডার্বি। চলে এল বিরাট আপডেট।  

Updated By: Mar 4, 2024, 09:12 PM IST
Kolkata Derby: ১০ মার্চই খেলা হবে! তৃণমূলের ব্রিগেডের দিনই বড় ম্যাচ, সময়টা জানেন কি?
দিনের দিনেই ডার্বি!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক্যালেন্ডার অনুযায়ী আগামী ১০ মার্চ (রবিবার), যুবভারতী ক্রীড়াঙ্গনে (Saltlake Stadium) আইএসএলের (ISL 2023-24) ফিরতি কলকাতা ডার্বিতে (Kolkata Derby) মুখোমুখি হওয়ার কথা ছিল ইস্টবেঙ্গল এফসি ও মোহনবাগান সুপার জায়ান্টের (East Bengal vs Mohun Bagan Super Giant, EBFC vs MBSG)। এই ডার্বি হওয়া নিয়ে বিস্তর জল্পনা চলছে। ওদিকে আবার 'সুপার সানডে'তেই রয়েছে শাসক দল তৃণমূল কংগ্রেসের ব্রিগেড। গত শুক্রবার বিধাননগর পুলিস জানিয়েছিল যে, তাআইনশৃঙ্খলা জনিত কারণেই ডার্বিতে নিরাপত্তা দেওয়া সম্ভব নয়। ফলে ১০ মার্চ ডার্বি হচ্ছে না বলেই জানা গিয়েছিল। তবে সোমবার অর্থাৎ আজ রাতে চলে এল ডার্বি নিয়ে বিরাট আপডেট। 

আরও পড়ুন: MS Dhoni | IPL 2024: এবার 'নতুন ভূমিকা'..., ১২ শব্দের পোস্টে তুমুল জল্পনা, ধোনি কি আর খেলবেন না!

আইএসএলের পূর্ব ঘোষিত সূচি অনুযায়ী ১০ মার্চই যুবভারতীতে খেলা হচ্ছে! তৃণমূলের 'জনগর্জন সভা'র দিনেই হবে খেলা। সন্ধ্যা সাড়ে সাতটা থেকে এই ম্য়াচ শুরু হওয়ার কথা ছিল। তবে জানা যাচ্ছে দেড় ঘণ্টা পিছিয়ে রাত ৯টা থেকে নাকি শুরু হবে বড় ম্য়াচ। আবেগের মহারণ যেন শহরের বাইরে না যায়, তার আপ্রাণ চেষ্টাই চালিয়েছে এই ডার্বির আয়োজক ইস্টবেঙ্গল। ভুবনেশ্বর বা জামশেদপুরে নয়, কলকাতা ডার্বি হোক কলকাতাতেই। এটাই লক্ষ্য় ছিল লেসলি ক্লডিয়াস সরণির শতাব্দী প্রাচীন ক্লাবের। দেরিতে ডার্বি শুরু হওয়ার প্রসঙ্গে জি ২৪ ঘণ্টাকে ইস্টবেঙ্গল শীর্ষকর্তা দেবব্রত সরকার বলেন, 'ম্যাচের আপডেট বলতে ১০ তারিখ রাত ৯টার সময়ে ডার্বি খেলতে ওরা রাজি হয়েছে। আমরা প্রথম থেকে বলেছি ডার্বি বাইরে নিয়ে যাব না। প্রশাসনকে বোঝাতে সক্ষম হয়েছি। তারা রাজি হয়েছে ১০ তারিখ রাত ৯টায় ম্য়াচ আয়োজন করার জন্য়।' এখন এফএসডিএলের সবুজ সঙ্কেতের অপেক্ষা শুধু।

ঘটনাচক্রে ১১ মার্চ ডার্বি আয়োজন করাই যেতে পারত। তবে সেদিন সোমবার। এরকম কর্মমুখর দিনে ইস্ট-মোহন ম্য়াচ চায়নি এফএসডিএল। ১০ তারিখের বদলে ১৩ মার্চ এই ম্য়াচ করা যেত না। কারণ ওদিন আবার মোহনবাগানের ম্য়াচ রয়েছে। ফলে সূচি ঘাঁটলে জটিলতা আরও বাড়ত। ব্রিগেডের ভিড় সামলে রাতের যুবভারতীতে ম্য়াচ আয়োজন করাই এখন পুলিসের কাছে চ্য়ালেঞ্জের। গত ৪ ফেব্রুয়ারি শেষবার ইস্ট-মোহন মুখোমুখি হয়েছিল সল্টলেক স্টেডিয়ামে। খেলার ফল ছিল ২-২। অর্থাৎ ড্র। যুবভারতীতে আসা ৫৭ হাজার ৯৮৩ জন দর্শকের সঙ্গেই সারা বিশ্বের কোটি কোটি ইস্ট-মোহন ফ্য়ান একবাক্য়েই যে খেলা দেখে বলেছিলেন যে, তাঁরা বহুদিন পর অসাধারণ একটা ডার্বি দেখলেন। পুরো সময় জুড়েই লড়াই ছিল সেয়ানে-সেয়ানে। আর সেবার প্রথম আইএসএল ডার্বি ড্র হয়ে গিয়েছিল। সেই কারণে ডার্বি ছিল ঐতিহাসিক।

আরও পড়ুন: East Bengal: দুঃসংবাদ! যুব লিগে নির্বাসিত লাল-হলুদ...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.