Kuldeep Yadav | ICC World Cup 2023: বিশ্বযুদ্ধে 'প্রতিযোগিতা' চাহালের সঙ্গেই! মুখ খুললেন ভারতের চায়নাম্যান

Kuldeep Yadavs Blunt Take on Competition With Yuzvendra Chahal: কুলদীপ যাদব এবার মুখ খুললেন তাঁর সঙ্গে যুজবেন্দ্র চাহালের 'প্রতিযোগিতা' নিয়ে। যা বলার একেবারে সোজা বলে দিলেন কুলদীপ।  

Updated By: Jul 28, 2023, 12:37 PM IST
 Kuldeep Yadav | ICC World Cup 2023: বিশ্বযুদ্ধে 'প্রতিযোগিতা' চাহালের সঙ্গেই! মুখ খুললেন ভারতের চায়নাম্যান
কুলদীপ যা বলার বলে দিলেন। ছবি সৌজন্য়ে: বিসিসিআই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজের হাত ধরেই রোহিত শর্মারা (Rohit Sharma) তৃতীয় ডব্লিউটিসি সাইকেলে ঢুকে পড়েছেন (ICC World Test Championship 2023-2025)। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে গিয়ে ভারত টেস্ট সিরিজ ১-০ জিতে নিয়েছে। দ্বিতীয় তথা শেষ টেস্ট বৃষ্টিতে ধুয়ে ড্র হয়ে গিয়েছে। তবে বৃষ্টি না হলে ভারতের কাছে সুবর্ণ সুযোগ ছিল প্রতিপক্ষকে চুনকাম করার। তবে লাল বলের ক্রিকেট এখন অতীত। এবার লড়াই শুরু হয়েছে পঞ্চাশ ওভারের ফরম্যাটে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শুরুতেই ভারত দাপুটে জয় পেল। রোহিত অ্যান্ড কোং পাঁচ উইকেটে হারিয়ে দিল মেরুন বাহিনীকে, তাও আবার হাতে ১৬৩ বল বাকি রেখে। বিরাট জয়ের সৌজন্যে রয়েছেন দেশের দুই স্টার স্পিনার-রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) ও কুলদীপ জাদেজা (Kuldeep Yadav)। 

আরও পড়ুন: EXPLAINED | Rohit Sharma | WI vs IND: কেন সাতে ব্যাট করলেন রোহিত? কারণ জানলে শ্রদ্ধা বাড়বে বহুগুণ

বার্বাডোজের কেনসিংটন ওভালে টস জিতে রোহিত শে হোপদের ব্যাট করতে পাঠিয়ে ছিলেন। জাদেজা-কুলদীপের দাপটে উইন্ডিজ দল গুটিয়ে যায় মাত্র ১১৪ রানে। জাদেজা ৬ ওভার বল করে ৩৭ রান খরচ করে তুলে নিয়েছেন ৩ উইকেট। তাঁর 'পার্টনার ইন ক্রাইম' কুলদীপ জোড়া মেডেন সহ-তিন ওভার বল করেছেন। তুলে নিয়েছেন চার উইকেট। খরচ করেছেন মাত্র ৬ রান। কুলদীপ ও যুজবেন্দ্র চাহালের জুটি 'কুলচা' নামেই পরিচিত। ঘরের মাঠে আসন্ন বিশ্বকাপে সেই কুলদীপের সঙ্গেই চাহালের প্রতিযোগিতা হবে দলে সুযোগ করে নেওয়ার জন্য়। এই প্রসঙ্গে এবার মুখ খুললেন দেশের একমাত্র 'চায়নাম্যান'

চাহালের সঙ্গে প্রতিযোগিতার প্রসঙ্গে কুলদীপ বলেন, 'বিশেষত ওয়ানডে ম্যাচে আমার এবং চাহালের মধ্যে প্রতিযোগিতা নিয়ে কথা হয়। এই প্রতিযোগিতা সবসময় ভালো। কিন্তু আমরা প্রতিযোগিতা নিয়ে ভাবি না। চাহালের মতো সিনিয়র দলে থাকলে, একটা সুবিধাও আছে। অনেক আত্মবিশ্বাসও দেয়। প্রচুর পরামর্শও পাওয়া যায়। আমরা পাঁচ-ছয় বছর একসঙ্গে খেলেছি। একসঙ্গেও রয়েছি। আমাদের মধ্যে কোনও প্রতিযোগিতা নেই। আমরা একে অপরের কোম্পানি উপভোগ করছি।'

বোলারদের পারফরম্যান্সের প্রসঙ্গে ম্যাচের পর কুলদীপ বলেন, 'আমাদের ফাস্ট বোলাররা দারুণ শুরুটা করেছিল। মুকেশ অভিষেক করল এদিন, এরপর শার্দূল এল, হার্দিকও শুরুটা দারুণ করেছিল। এর সঙ্গেই উমরানের গতি। আমি এবং জাদেজা দারুণ বল করেছি। ভালো জায়গায় বল রেখেছি। এরকম পিচে যেটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমি শুধু রুটিন ফলো করছি। নিজের ছন্দের উপর ফোকাসড। বিগত এক-দেড় বছর দারুণ কেটেছে আমার জন্য়। আমার কাছে লেন্থ অনেক বেশি গুরুত্বপূর্ণ উইকেট নেওয়ার চেয়ে। খুব ভালো ভাবে বল আসছিল। মানুষজন বলেছে যে, এটা সিমারদের স্বর্গ। আমরা খুশি যে, সাত উইকেট পেয়েছি বাইরে থেকে। পিচের জন্যই এসেছে তিন-চার উইকেট। স্পিনের সঙ্গেই ছিল বাউন্স। আমি অত্যন্ত উপভোগ করেছি।' ইতিহাস বলছে ৪৯ বছরে এই প্রথম, কোনও ভারতীয় বাঁ-হাতি স্পিনিং জুটি হিসেবে এক ম্যাচে সাত বা তার বেশি উইকেট নিলেন কুলদীপ-জাদেজা। বিরল মাইলস্টোনে সোনার হরফে লেখা হল তাঁদের নাম।

আরও পড়ুন: Jadeja And Kuldeep | WI vs IND: অভাবনীয় বললেও কম, ৪৯ বছরে এই প্রথম! অবিশ্বাস্য রেকর্ড করলেন দুই স্পিনার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.