WATCH | Lionel Messi: উফফফ...! দেশকে জেতাতে কী গোলটাই না করলেন লিয়ো, সব ছেড়ে দেখুন শুধু

Lionel Messi delivers again to begin World Cup qualifying Argentina vs Ecuador: দলের প্রয়োজনে জ্বলে ওঠা তাঁর রক্তে মিশে গিয়েছে। দেশকে বিশ্বচ্যাম্পিয়ন করা লিয়োনেল মেসি ফের একবার চিনিয়ে দিলেন জাত।

Updated By: Sep 8, 2023, 10:55 AM IST
WATCH | Lionel Messi: উফফফ...! দেশকে জেতাতে কী গোলটাই না করলেন লিয়ো, সব ছেড়ে দেখুন শুধু
গোলের পর মেসির উচ্ছ্বাস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত ডিসেম্বরে কাতারে বিশ্বচ্যাম্পিয়ন (FIFA World Cup 2022) হয়েছিল আর্জেন্টিনা (Argentina)। তারপর এই প্রথম লিয়োনেল মেসি (Lionel Messi) অ্যান্ড কোং কোনও সরকারি ম্য়াচে মাঠে নামল। মাঝে কিছু আন্তর্জাতিক প্রীতি ম্য়াচ খেলেছিলেন মেসিরা। লিওনেল স্কালোনির শিষ্য়রা ২০২৬ বিশ্বকাপের (FIFA World Cup 2026) বাছাই পর্বের প্রথম ম্য়াচেই তুলে আনল তিন পয়েন্ট। বুয়েনস আইরেসের এস্তাদিও মাস মোনুমেন্টাল স্টেডিয়ামে আর্জেন্টিনা মুখোমুখি হয়েছিল ইকুয়েডরের (Argentina vs Ecuador)। মেসির একমাত্র গোলে আর্জেন্টিনা ১-০ গোলে হারায় ইকুয়েডরকে।

ম্যাচের ৭৭ মিনিট পর্যন্ত ছিল গোলশূন্য। ঘরের মাঠে দেশের মানুষকে আরও একবার সেলিব্রেশনে মেতে ওঠার মঞ্চ গড়ে দিলেন সেই মেসি। যখন দলের সবচেয়ে বেশি প্রয়োজন ছিল তাঁকে, ঠিক তখনই জ্বলে উঠলেন তিনি। আবারও সেই একেবারে মাপা ফ্রি-কিকে জ্বাল ছিঁড়ে দিলেন। দেশের জার্সিতে ১৬৭ ম্যাচে করে ফেললেন ১০৪ নম্বর গোলটি। নীল-সাদা জার্সিতে টানা আট ম্য়াচে মেসির আট  নম্বর গোলটি ছিল শুধুই শিল্পীর কারুকার্য। ইকুয়েডর গোলকিপার হার্নান গালিনদেজ হাঁ করে দেখলেন যে, বলটি কীভাবে প্রথম কর্নারের কোনাকুনি জড়িয়ে গেল। 

আরও পড়ুন: Kings Cup: ম্যাচ গড়াল টাইব্রেকারে, ইরাকের কাছে হারল ভারত

মেসির আর ফুটবল থেকে সত্যিই আর পাওয়ার কিছু নেই। এই খেলাটা তাঁকে দু'হাত উজাড় করেই সব দিয়েছে। তবুও নামটা যে মেসি। কেরিয়ারের প্রায় অস্তাচলে লিয়ো। তবুও তাঁর থেকে মানুষের প্রত্যাশা আকাশছোয়া! আর হবেই না বা কেন! বিশ্বকাপ জয়ী 'ক্যাপ্টেন আর্জেন্টিনা'র খেলা দেখলে মনে হচ্ছে তাঁর বয়স ৩৬ নয় ২৬। এই ম্য়াচেও তিনি বুঝিয়ে দিলেন যে, কেন তিনি সর্বকালেরব অন্যতম সেরা। ইন্টার মায়ামি হোক বা আর্জেন্টিনা, শুধু জার্সিটা বদলে যায়। মেসির গোল বদলায় না। মেসি কিন্তু একাধিকবার বলেছেন যে, তাঁকে আর দেখা যাবে না ছাব্বিশের বিশ্বকাপে। কিন্তু আর্জেন্টিনা তাঁকে ছাড়তে নারাজ। মেসিও বার্তা দিচ্ছেন যে, ফ্য়ানদের হতাশ হতে হবে না তিন বছর পর। 

কাতার বিশ্বকাপ শুরু হওয়ার আগে থেকেই, একটা কথা বারবার সকলে বলছিলেন, মেসির হাতে কাপ না উঠলে সম্ভবত 'পোয়েটিক জাস্টিস' হবে না। আর ফুটবল বিধাতা সেটাই করেছেন। মেসির মাথায় রাজমুকুট পরিয়ে দিয়েগো মারাদোনার আর্জেন্টিনাকে ৩৬ বছর পর বিশ্বচ্যাম্পিয়ন করেছেন। লুসেল স্টেডিয়ামে রুদ্ধশ্বাস ফাইনালের ফয়সলা হয়েছিল পেনাল্টি শ্যুটআউটে। সেখানে আর্জেন্টিনা ৪-২ গোলে ফ্রান্সকে হারিয়ে শেষ হাসি হাসে। 

আরও পড়ুন: Mohun Bagan Super Giant: ডুরান্ড জিতিয়ে দেশের দায়িত্বে মেরিনার্স নক্ষত্র, তাঁকে দেখতে এবার রাত জাগবেন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.