Lionel Messi: এখন মেসি ম্যানিয়ায় কাবু চিন, খুব সাবধান বলে চরম সতর্কবার্তা পুলিসের! কিন্তু কেন?

Lionel Messi mania grips China but police have a warning for fans: লিওনেল মেসি ও তাঁর বিশ্বকাপ জয়ী দল চলে এসেছে চিনে। বেজিংয়ে মেসিরা প্রীতি ম্যাচ খেলবেন সকারুজদের বিরুদ্ধে। কিন্তু এই অবস্থায় চিনের পুলিস সতর্ক করল সেই দেশের মানুষকে!  

Updated By: Jun 11, 2023, 08:52 PM IST
Lionel Messi: এখন মেসি ম্যানিয়ায় কাবু চিন, খুব সাবধান বলে চরম সতর্কবার্তা পুলিসের! কিন্তু কেন?
মেসিকে ঘিরে প্রতারকদের রমরমা!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: কিংবদন্তি লিওনেল মেসি (Lionel Messi) চলে এসেছেন চিনে (Lionel Messi is in China)। সঙ্গে এসেছে তাঁর ভুবনজয়ী আর্জেন্টিনা স্কোয়াড (Argentina)। ২০১৭ সালের পর বেজিংয়ে এই প্রথমবার লিও। ফের একবার এশিয়ার মাটিতে তিনি পা রেখছেন প্রীতি ম্যাচ খেলার জন্য। আগামী ১৫ জুন লিওনেল স্কালোনির  (Lionel Scaloni) শিষ্যরা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার। (Argentina vs Australia)। মেসি বিশ্বের যে প্রান্তেই পা রাখেন, সেখানেই তাঁকে নিয়ে শুরু হয়ে যায় তুমুল উন্মাদনা। ফলে চিনও এখন মেসি ম্যানিয়ায় কাবু। আধুনিক প্রজন্মের অন্যতম সেরা ফুটবলারের এক ঝলক পাওয়ার জন্য ফুটবল ফ্যানরা উদ্বেল হয়ে যান। তবে চিনের পুলিস সেদেশের মানুষকে সতর্ক করেছে সম্পূর্ণ অন্য এক কারণে।
 
মেসি ম্যানিয়ার সঙ্গেই জুড়েছে প্রতারক ও টিকিটের কালোবাজারির রমরমা। প্রচুর অসাধু ব্যক্তি মাথা চাড়া দিয়েছে। তাঁরা সাতবারের ব্যালন ডি'ওর জয়ীকে ভাঙিয়ে, সাধারণ মানুষকে ঠকিয়ে মুনাফা কামানোর পথ বেছে নিয়েছে। এর মধ্যেই চিনে একটি বিজ্ঞাপন ঘুরছে, সেখানে বলা হয়েছে যে, মেসির সঙ্গে সন্ধ্যা কাটানোর সুযোগ করে দেওয়া হবে ৩০০,০০০ ইউয়ানের বিনিময়ে (এক ইউয়ান ভারতীয় মুদ্রায় ১১ টাকা ৫৭ পয়সার সমান)। বেজিং পুলিসের সিকিউরিটি ব্যুরো চিনা ট্যুইটার প্ল্যাটফর্মে মজা করে লিখেছে, 'আপনি যদি ৩০০,০০০ ইউয়ানের জন্য প্রতারিত হন, তাহলে আমরা আপনার জন্য গ্লাস তুলে ধরব।' আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া প্রীতি ম্যাচ হবে বেজিংয়ে নতুন ভাবে সেজে ওঠা বেজিং ওয়ার্কার স্পোর্টস কমপ্লেক্সে। একসঙ্গে ৬৫ হাজার দর্শক বিশ্বের সবচেয়ে জনবহুল দেশের এই স্টেডিয়ামে বসে খেলা দেখতে পারবেন। 

আরও পড়ুন: Lionel Messi: মিয়ামিতে কোন ম্যানসনে পরিবার নিয়ে থাকবেন মেসি? চলুন ঘুরে আসা যাক

অনলাইনে বিভিন্ন ভুয়ো প্রমোশন ছেয়ে গিয়েছে। সেখানে বলা হয়েছে, ইন্টার্নাল স্টেডিয়াম পাস পাওয়া যাবে পাঁচ হাজার ইউয়ানে। এর সঙ্গেই থাকছে আট হাজার ইউয়ানে টেলর্ড ভিআইপি প্যাকেজ। এই প্যাকেজে মেসির অটোগ্রাফ জার্সি, সামনের দিকের আসন ও মেসির সঙ্গে ফটো তোলার সুযোগ থাকবে। এমনকী বলা হয়েছে যে, ৫০ মিলিয়ন ইউয়ান খরচ করলে মেসিকে দিয়ে পণ্য প্রমোট করানো যাবে। তবে শুধু চিন নয়, বেজিংয়ে খেলার পরে আর্জেন্টিনার পরবর্তী গন্তব্য ইন্দোনেশিয়া। সেখানে মেসির দল খেলবে ইন্দোনেশিয়ার বিরুদ্ধে। গত ৪ ডিসেম্বর সকারুজদের বিরুদ্ধেই কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলেন মেসিরা। নীল-সাদা জার্সিধারীরা ২-১ গোলে হলুদ বাহিনীকে হারিয়ে দিয়েছিল। মেসি ও জুলিয়ান আলভারেজ গোল করেছিলেন। আগামী বৃহস্পতিবার বিশ্বকাপের রিম্যাচই দেখবে চিন।
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.