Lionel Messi: লিয়ো আসছেন বলে কথা, নতুন কোচও বেকসের ক্লাবে, ফের গুরু-শিষ্য একসঙ্গে!

Lionel Messis Inter Miami hires Gerardo Martino: লিয়ো আসছেন বলে কথা। ইন্টার মায়ামি লিয়োর পরিচিতদের নিয়ে আসতে কোনও ত্রুটিই রাখছে না। এবার মেসির প্রাক্তন গুরুকেই নিয়ে এল ডেভিড বেকহ্য়ামের ক্লাব।

Updated By: Jun 29, 2023, 03:39 PM IST
Lionel Messi: লিয়ো আসছেন বলে কথা, নতুন কোচও বেকসের ক্লাবে, ফের গুরু-শিষ্য একসঙ্গে!
মেসি-মার্টিনো ফের একসঙ্গে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লিয়োনেল মেসি (Lionel Messi) বার্সেলোনায় (Barcelona) ফিরলেন না। সৌদির ক্লাব আল হিলালে (Al Hilal) গিয়েও এশিয়ান ফুটবলের স্বাদ নিচ্ছেন না। মেসি খেলবেন মেজর লিগ সকারে (MLS)। এলএমটেন যাচ্ছেন ইন্টার মায়ামিতেই (Inter Miami)। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Man Utd) ও ইংল্যান্ডের (England) প্রাক্তন কিংবদন্তি ডেভিড বেকহ্যামের (David Beckham) ডাকে সাড়া দিয়েই মেসির পরের স্টেশন আমেরিকা। মেসি আগামী ২১ জুলাই ক্রুজ আজুলের বিরুদ্ধে ইন্টার মায়ামির জার্সিতে অভিষেক করতে চলেছেন। লডারহিলের ডিআরভি পিএনকে স্টেডিয়াম দেখবে এলএম টেনের ম্যাজিক। মেসি মায়ামিতে পা রাখার আগেই বেকসের ক্লাব নিয়ে এল নতুন কোচকে। ফিল নেভিলের জায়গায় এলেন জেরার্ডে 'টাটা' মার্টিনো (Gerardo Martino)। অতীতে এই মার্টিনো মেসির সঙ্গে কাজ করেছেন বার্সেলোনা (Barcelona) ও আর্জেন্টিনায় (Argentina)। ফের গুরু-শিষ্য একসঙ্গে।

মার্টিনো-মেসি জুটি বার্সায় দেখা গিয়েছে ২০১৩-১৪ মরসুমে। আর্জেন্টিনায় মেসিকে ২০১৪-১৬ পর্যন্ত কোচিং করিয়েছেন মার্টিনো। শেষবার মেক্সিকো জাতীয় দলের কোচ হিসেবে পাওয়া গিয়েছে মার্টিনোকে। তিনি কিন্তু মার্কিন ফুটবলে নতুন নন। আটলান্টা ইউনাইটেডকে দুই মরসুম কোচিং করিয়েছেন। ২০১৮ সালে জিতিয়েছেন এমএলএস কাপ। মার্টিনো বলছেন, 'ইন্টার মায়ামির মতো এত বড় ক্লাবে যোগ দিতে পেরে আমি রোমাঞ্চিত। আমি জানি একসঙ্গে আমরা দারুণ কিছু করতে পারব। বড় প্রতিযোগিতায় লড়াই করার মতো যাবতীয় পরিকাঠামো ক্লাবে আছে। সকলের কঠোর পরিশ্রম ও দায়বদ্ধতায় আমরা কাঙ্খিত লক্ষ্যে পৌঁছব।' ইন্টার মায়ামির সভাপতি বেকস বলছেন, 'দেখুন টাটা অত্যন্ত সম্মানীয় চরিত্র। ওর হয়ে ওর ট্র্যাক রেকর্ডই কথা বলে। আমরা আত্মবিশ্বাসী যে, ওর কৃতিত্ব ও হেড কোচ হিসেবে অভিজ্ঞতা, আমাদের দলকে অনুপ্রাণিত করবে। আমাদের ফ্যানরাও রোমাঞ্চিত হবেন। টাটা মাঠে ও মাঠের বাইরে কী প্রভাব ফেলে, তা দেখার জন্য আমরা মুখিয়ে আছি।' শুধু মার্টিনোকে এনেই থামবে না ইন্টার মায়ামি। ক্লাবের নজরে আরও পাঁচ তারকা। ঘটনাচক্রে যাঁরা সকলেই মেসির সঙ্গে খেলেছেন  ক্লাবে কিংবা দেশে। 

আরও পড়ুন: WATCH | Lionel Messi: অভিনয়ে অভিষেক লিয়োর! অনুরাগীরা বলছেন এবার অভিনেতাকেই চাই

 
জর্ডি আলবা ও সের্জিও বুসকেটস
আলবা-বুসকেটস মেসির প্রাক্তন বার্সেলোনা সতীর্থ। চলতি মাসেই এই দুই ফুটবলার ছাড়বেন কাতালুনিয়ান ক্লাব। এই স্প্যানিশ জুটি ইন্টার মায়ামিতে মেসির সতীর্থ হতে পারেন বলেই এখন খবর। আলবা-বুসকেটসের সঙ্গে মেসির দারুণ বন্ধুতা। কারণ দীর্ঘ সময়ে তাঁরা একসঙ্গে খেলেছেন বার্সার হয়ে। মেসি লেফট-ব্যাক ও মিডফিল্ডারের সঙ্গে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৪৫ ও ৫৬৭টি ম্যাচ খেলেছেন। মেসির সঙ্গে আলবা-বুসকেটসের নিয়মিত যোগাযোগ রয়েছে। কারণ এর আগে ফ্রি এজেন্ট আলবা-বুসকেটসের দিকে নজর ছিল সৌদির ক্লাব আল-হিলালের।

অ্যানহেল ডি মারিয়া
বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন তারকা উইঙ্গার ডি মারিয়া। তিনি গতবছর জুভেন্তাসে যোগ দিয়েছিলেন। চলতি মাসে ডি মারিয়ারও চুক্তি শেষ হয়ে যাবে। তিনিও ফ্রি এজেন্ট হয়ে ইতালিয়ান জায়ান্টদের ছাড়বেন। ডেভিড বেকহ্যামের ক্লাব অনেক আগেই ডি মারিয়াকে টার্গেট করেছিল। আলবা-বুসকেটসের মতোই ডি মারিয়ার সঙ্গে অসাধারণ সম্পর্ক মেসির। বহু বছর ডি মারিয়া ও মেসি জাতীয় দলের ড্রেসিংরুম ভাগ করে নিয়েছেন। কাতারে কাঁধে কাঁধ মিলিয়ে লড়ে জিতেছেন বিশ্বকাপ। গত মরসুমে ডি মারিয়া ও মেসি একসঙ্গে ২৪ ম্যাচ খেলেছেন পিএসজি-র জার্সিতে। নীল-সাদা জার্সিতে মেসি-মারিয়া ১০৫ ম্যাচ খেলেছেন। দুয়ের যুগলবন্দিতে এসেছে ডজন গোল।

মার্কো ভেরাতি
মায়ামি কানেকশনে উঠে আসছে মার্কো ভেরাতির নাম। যিনি মেসির সঙ্গে খেলেছেন পিএসজি-তে। দারুণ সম্পর্ক দুয়ের। মেসির বিদায়বেলায় ভেরাতি সোশ্যাল মিডিয়ায় লেখেন, 'প্লেয়ার হিসেবে তুমি তো সেরাই। কিন্তু মানুষ হিসেবে তার চেয়েও ভালো। নতুন অভিজ্ঞতার জন্য তোমাকে ও তোমার পরিবারকে জানাই গুড লাক। এই দুই বছর অসাধারণ কেটেছে তোমার সঙ্গে। '
 
লিয়ান্দ্রো পারেডেস 
লিয়ান্দ্রোও জুভেন্তাস ছাড়ছেন বলেই খবর। জাতীয় দলের সতীর্থ মেসির পথেই পা বাড়াচ্ছেন তিনি। লিয়ান্দ্রোও কাতারে মেসির সঙ্গে জিতেছেন বিশ্বকাপ। পিএসজি-তেও খেলেছেন লিয়োর সঙ্গে। দেশ ও ক্লাব মিলিয়ে মোট ৫৯ বার মাঠে নেমেছেন লিয়ান্দ্রো।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

  
 

.