Shane Warne: ২৩ নম্বর ওভারে, ২৩ সেকেন্ডের জন্য ওয়ার্নকে স্মরণ করল লর্ডস!

মাঠের জায়ান্ট স্ক্রিনে ফুটে ওঠে ওয়ার্নের ছবি। ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ক্রিকেটারদের সঙ্গেই আম্পায়াররাও হাততালি দিয়ে ওয়ার্নকে শ্রদ্ধা জানান। কিন্তু এখন প্রশ্ন আচমকা ২৩ নম্বর ওভারেই বা কেন স্পিন জাদুকরকে স্মরণ করা হল? আর কেনই বা ২৩ সেকেন্ড ধরে চলল এই শ্রদ্ধাজ্ঞাপন। 

Updated By: Jun 2, 2022, 08:41 PM IST
Shane Warne: ২৩ নম্বর ওভারে, ২৩ সেকেন্ডের জন্য ওয়ার্নকে স্মরণ করল লর্ডস!
ওয়ার্নকে স্মরণ লর্ডসের

নিজস্ব প্রতিবেদন: তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ইংল্য়ান্ডে এসেছে নিউজিল্য়ান্ড (New Zealand tour of England 2022) । লর্ডসে (Lord’s cricket ground) বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে প্রথম টেস্ট। এদিন ম্যাচের ২৩ নম্বর ওভারে ২৩ সেকেন্ডের জন্য লর্ডস স্মরণ করল প্রয়াত প্রাক্তন অজি কিংবদন্তি শেন ওয়ার্নকে (Shane Warne)। মাঠের জায়ান্ট স্ক্রিনে ফুটে ওঠে ওয়ার্নের ছবি। ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ক্রিকেটারদের সঙ্গেই আম্পায়াররাও হাততালি দিয়ে ওয়ার্নকে শ্রদ্ধা জানান।

এখন প্রশ্ন আচমকা ২৩ নম্বর ওভারেই বা কেন স্পিন জাদুকরকে স্মরণ করা হল? আর কেনই বা ২৩ সেকেন্ড ধরে চলল এই শ্রদ্ধাজ্ঞাপন। তার কারণ একটাই। ওয়ার্ন আজীবন তাঁর ক্রিকেট কেরিয়ারে ২৩ নম্বর জার্সি পরেই খেলেছেন। এদিন জেমস অ্যান্ডারসন ও ম্যাটি পটসের দাপটে নিউজিল্যান্ডের প্রথম ইনিংস ১৩২ রানে গুটিয়ে যায়। মাত্র ৪০ ওভার ব্যাট করতে পেরেছেন কেন উইলিয়ামসনরা। অ্যান্ডারসন-পটস নিয়েছেন চারটি করে উইকেট। এক উইকেট স্টুয়ার্ট ব্রড ও বেন স্টোকসের।

গত ৪ মার্চ ৫২ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ওয়ার্ন! আচমকাই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে ঢোলে পড়েন তিনি। থাইল্যান্ডের (Thailand) কো সামুই দ্বীপের ভিলায় অচৈতন্য অবস্থায় পড়ে থাকতে দেখা গিয়েছিল ওয়ার্নকে। দ্রুত সেখান থেকে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা করেন সহকারীরা। কিন্তু হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই ওয়ার্ন প্রয়াত হন। 

আরও পড়ুন: Concussion: শুরুতেই বিপত্তি! মাথায় চোট পেয়ে লর্ডস টেস্ট থেকে ছিটকে গেলেন লিচ

আরও পড়ুনUkraine Vs Scotland: ম্যাচ জিতল যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন, হৃদয়ে রাজ করল স্কটল্যান্ড

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.