Ukraine Vs Scotland: ম্যাচ জিতল যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন, হৃদয়ে রাজ করল স্কটল্যান্ড

ইউক্রেনের কাছে হেরেই স্কটল্যান্ডের বুকে কাঁটা বিঁধেছে। বিগত ২৪ বছর ধরে বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে পারল না সেই দেশ। তবুও ইয়ারমোলেঙ্কো-ইয়ারেমচুকদের জন্য স্কটিশ সমর্থকরা ম্যাচের শেষেও উঠে দাঁড়িয়ে হাততালি দিয়েছেন।

Updated By: Jun 2, 2022, 05:23 PM IST
Ukraine Vs Scotland: ম্যাচ জিতল যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন, হৃদয়ে রাজ করল স্কটল্যান্ড
এ এক অন্য ফুটবল ম্য়াচ

নিজস্ব প্রতিবেদন: সেই গত ফেব্রুয়ারি থেকে কার্যত রাশিয়ার দখলে ইউক্রেন। যুদ্ধবিধ্বস্ত ভ্লাদিমির জেলেনেস্কির দেশ। ইউক্রেনিয়ান ফুটবলাররা নিজেদের দেশেই বিভিন্ন লিগে খেলেন। কিন্তু রাশিয়া সেই দেশে আক্রমণ করার পর থেকে ফুটবলারার গা ঢাকা দিয়ে পালিয়ে পালিয়ে বেঁচেছেন। এই ইউক্রেনের ফুটবলাররাই এবার দাপটের সঙ্গে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্য়াচে খেললেন স্কটল্যান্ডের সঙ্গে। স্কটিশদের ঘরের মাঠে গিয়ে তাঁদের ৩-১ হারিয়ে দিয়ে আসল ইউক্রেন।

গ্লাসগোর হ্যাম্পডেন পার্কে ইয়ারমোলেঙ্কো-ইয়ারেমচুকরা ম্যাচ জিতলেন ঠিকই। কিন্তু হৃদয় জিতলেন স্কটিশ সমর্থকরা। ইউক্রেনের ফুটবলারদের অনেক কিছু প্রমাণ করার ছিল এই ম্যাচে। তবে স্কটিশদের দেখানোর ছিল যে, শান্তির বার্তা দিতে তাঁরা কী করতে পারেন! ইউক্রেনের ফুটবলাররা যখন নীল-হলুদ জাতীয় পতাকা গায়ে জড়িয়ে যখন মাঠে ঢুকেছিলেন, তখন স্কটল্যান্ডের সমর্থকরা গ্যালারিতে দাঁড়িয়ে হাততালি দিয়েছিলেন। এখানেই শেষ নয়, ইউক্রেনের কাছে হেরেই স্কটল্যান্ডের বুকে কাঁটা বিঁধেছে। বিগত ২৪ বছর ধরে বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে পারল না সেই দেশ। তবুও ইয়ারমোলেঙ্কো-ইয়ারেমচুকদের জন্য তাঁরা ম্যাচের শেষেও উঠে দাঁড়িয়ে হাততালি দিয়েছেন। এই দৃশ্য় দেখা যায় না সচারচর। আবারও প্রমাণিত হয়ে গেল খেলার চেয়ে সুন্দর মনে হয় আর কিছুই নেই এই মহাবিশ্বে। স্কটল্যান্ডকে হারিয়ে কাতার বিশ্বকাপে খেলার যোগ্যতা এখনও অর্জন করতে পারেনি ইউক্রেন। আগামী রবিবার ইংল্যান্ডের কার্ডিফে ওয়েলসের বিরুদ্ধে খেলবে তারা। সেই ম্যাচের জয়ী দলের হাতে চলে আসবে কাতারের কনফার্মড টিকিট।

আরও পড়ুনMS Dhoni: 'কাঁদবে না'! ফ্যানের চোখের জল মুছিয়ে হাসি ফোটালেন ধোনি-Watch

আরও পড়ুন: Sourav Ganguly: জল্পনার অবসান ঘটিয়ে নতুন অধ্যায়ের সূচনা করলেন 'মহারাজ'!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.