মুম্বই সিটি এফসি-র সঙ্গে গাঁটছড়া ম্যাঞ্চেস্টার সিটির!

এশিয়ার ফুটবল বাজার ধরতেই এবার ভারতীয় ফুটবলে বিনিয়োগের পরিকল্পনা ম্যান সিটি কর্তৃপক্ষের।

Updated By: Mar 6, 2019, 09:36 AM IST
মুম্বই সিটি এফসি-র সঙ্গে গাঁটছড়া ম্যাঞ্চেস্টার সিটির!

নিজস্ব প্রতিবেদন :  এবার ভারতীয় ফুটবলে বিনিয়োগ করার পরিকল্পনা ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যাঞ্চেস্টার সিটির। সূত্রের খবর, আইএসএলের ক্লাব মুম্বই সিটি এফসি-র সঙ্গে গাঁটছড়া বাঁধতে পারে ইপিএলের চ্যাম্পিয়ন দলটি।

সম্প্রতি চিনের তৃতীয় ডিভিশনের একটি ক্লাবের মালিকানা নিয়েছে ম্যান সিটির কর্ণধার। এশিয়ার ফুটবল বাজার ধরতেই এবার ভারতীয় ফুটবলে বিনিয়োগের পরিকল্পনা ম্যান সিটি কর্তৃপক্ষের। এমনিতেই ভারতে ফুটবল নিয়ে আলাদা একটা উন্মাদনা রয়েছে। এবং সেটা ক্রমেই বাড়ছে বলে বিশেষজ্ঞমহলের ধরাণা। ভারতের বাজার ধরতেই এর আগে এল ক্লাসিকোর সময় পরিবর্তন করে লা লিগা কর্তৃপক্ষ। তাই তো ভারতীয় দর্শকদের সুবিধে মতো সময়ে লা লিগার প্রথম এল ক্লাসিকো অনুষ্ঠিত হয়। বিদেশের বিভিন্ন ক্লাবই ভারতে ফুটবল বিনিয়োগে আগ্রহী। সম্প্রতি আই লিগের ক্লাব চেন্নাই সিটি এফসি-তে বিনিয়োগ করেছে সুইস ক্লাব এফসি বাসেল।

বিবিসি-তে এক সাক্ষাত্কারে ম্যাঞ্চেস্টার সিটির চিফ এক্সিকিউটিভ ফেরান সোরিয়ানো বলেন, " ফুটবলের প্রতি আলাদা প্যাশন রয়েছে এমন দেশেই আমরাও বিনিয়োগে আগ্রহী। যেমন চিন এবং অবশ্যই ভারত রয়েছে আমাদের নজরে।" টাটা স্টিলের আমন্ত্রণে গতবছর আইএসএলে জামশেদপুর এফসি বনাম মুম্বই সিটি এফসি ম্যাচ দেখতে এসেছিলেন সোরিয়ানো। সোরিয়ানো আরও বলেন মুম্বই সিটি-র পাশাপাশি ভারতের আরও দুটি ক্লাবের সঙ্গে প্রাথমিক স্তরে কথাবার্তা হয়েছে।  মুম্বই সিটি-র তরফে যদিও এবিষয়ে কোনও মন্তব্য করা হয়নি।  

আরও পড়ুন - UCL 2018-19: বরুশিয়া ডর্টমুন্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে টটেনহ্যাম

.