বাংলাদেশে ফুটবলের মুখ মারাদোনা, মুখ খুঁজছে ভারত

মূর্তি উন্মোচন নয়, খোদ ফুটবল ঈশ্বরের পদধূলি এবার বঙ্গদেশে। আর্জেন্টিনা থেকে ফুটবলের ঈশ্বরকে ঢাকায় নিয়ে যাবে বাংলাদেশ। ১৪ দিনের সফরে বিশ্ব ফুটবলের নায়ক দিয়েগো জয় বাংলায় ফুটবলের জয় গান করবেন। বাংলাদেশ সুপার লিগে মারাদোনাকেই মুখ করতে চেয়েছিল বাংলাদেশের ফুটবল ফেডারেশন। ইচ্ছাপূরণ। রাজি মারাদোনা। ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে বাংলাদেশ সুপার লিগ। উদ্বোধনে থাকবেন দিয়েগো, আর দিল জিতবেন সবার। ভারতকে দেখেই বিএসএল করার ভাবনা চিন্তা ছিল বাংলদেশে ফুটবল ফেডারেশনের। জাঁকজমকে ভারতকে কতটা টেক্কা দেবে পদ্মাপারের দেশ, সে নিয়ে সন্দেহ থাকলেও, তবে যে দেশে ফুটবলের মুখ 'ঈশ্বর' দিয়েগো, সে দেশ শুরুটাই করল ১০ গোল দিয়ে।

Updated By: Feb 17, 2016, 12:54 PM IST
বাংলাদেশে ফুটবলের মুখ মারাদোনা, মুখ খুঁজছে ভারত

ওয়েব ডেস্ক: মূর্তি উন্মোচন নয়, খোদ ফুটবল ঈশ্বরের পদধূলি এবার বঙ্গদেশে। আর্জেন্টিনা থেকে ফুটবলের ঈশ্বরকে ঢাকায় নিয়ে যাবে বাংলাদেশ। ১৪ দিনের সফরে বিশ্ব ফুটবলের নায়ক দিয়েগো জয় বাংলায় ফুটবলের জয় গান করবেন। বাংলাদেশ সুপার লিগে মারাদোনাকেই মুখ করতে চেয়েছিল বাংলাদেশের ফুটবল ফেডারেশন। ইচ্ছাপূরণ। রাজি মারাদোনা। ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে বাংলাদেশ সুপার লিগ। উদ্বোধনে থাকবেন দিয়েগো, আর দিল জিতবেন সবার। ভারতকে দেখেই বিএসএল করার ভাবনা চিন্তা ছিল বাংলদেশে ফুটবল ফেডারেশনের। জাঁকজমকে ভারতকে কতটা টেক্কা দেবে পদ্মাপারের দেশ, সে নিয়ে সন্দেহ থাকলেও, তবে যে দেশে ফুটবলের মুখ 'ঈশ্বর' দিয়েগো, সে দেশ শুরুটাই করল ১০ গোল দিয়ে।

তাহলে ভারত কী ভাবছে? অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের ঠাণ্ডা ঘর যেন হঠাৎ অগ্নিগর্ভ। আইএসএলের জনপ্রিয়তা কমেছে। ফুটবলের মান বাড়াতে গিয়ে মান বেড়েছে বিজ্ঞাপনের। ফুটবল মাঠে বল দখলের জমাটি লড়াইয়ের বদলে সেলেব দর্শনেই বেশি মজেছে গোটা দেশ। তাই এবার ভিন্ন ভাবনা। বাংলাদেশে যখন 'ঈশ্বরের' পদধূলি, তখন ভারতের মুখ ফুটবলের যুবরাজ হলে মন্দ হয় কি? লিওকে নিয়ে চর্চা বিশ্ব জুড়েই। মেসি ম্যাজিক যদি একবার আইএসএলেও দেখা যায়, তাহলেই কেল্লা ফতেহ। আগামীতে কে হবে মুখ আর কে হবে ফুটবলের চাবিকাঠি (পা) তা সময়ের অপেক্ষা। কিন্তু লড়াইয়ের বদলে এটা কিন্তু বন্ধুত্বই হবে। ওপারে মারাদোনা, এপারে মেসি। দুজনেই লাতিন দেশের। কলকাতা তো আগাগোড়াই লাতিন দেশের জয়জয়কার করেছে। সে কখনও বলিভিয়ার বিপ্লব, কখনও আবার ভিয়েতনামের যুদ্ধ। এবার ফুটবল প্রতিযোগিতায় মুখ হিসেবে দুই ম্যাজিশিয়নকে একসঙ্গে দেখা গেল মন্দ কি!

উল্লেখ্য, বাংলাদেশে মারাদোনাকে নিয়ে যাচ্ছে সি এম জি (সেলিব্রিটি ম্যানেজমেন্ট সংস্থা), যা কলকাতারই।

.