মার্সেলো নেই! কোপা আমেরিকার জন্য কেমন হল ব্রাজিল দল, দেখুন

১৪ জুন শুরু হবে কোপা আমেরিকা। 

Updated By: May 18, 2019, 02:52 PM IST
মার্সেলো নেই! কোপা আমেরিকার জন্য কেমন হল ব্রাজিল দল, দেখুন

নিজস্ব প্রতিবেদন : দেশের মাটিতে আগামী মাসে অনুষ্ঠিত হবে কোপা আমেরিকা। তাই এবার ২৩ সদস্যের দল ঘোষণা করল ব্রাজিল। কোচ তিতে দল বাছাইয়ের ক্ষেত্রে সাহসীতকতার পরিচয় দিলেন। দল থেকে ছেঁটে ফেললেন অফ ফর্মে থাকা একাধিক তারকাকে। আটবারের কোপা আমেরিকা চ্যাম্পিয়ন ব্রাজিল। কিন্তু ২০০৭ থেকে কোপা আমেরিকায় আর সেভাবে ব্রাজিলীয় ঝলক দেখা যাচ্ছে না। এবার সেই খরা কাটাতে মরিয়া ব্রাজিল কোচ তিতে।

আরও পড়ুন-  দেড় মাসের মেয়ে হাসপাতালে ভর্তি, রাতভর জেগে মাঠে নেমেই সেঞ্চুরি ইংলিশ তারকার

গত জানুয়ারিতে পায়ে চোট পেয়েছিলেন নেমার। এই চোটের কারণে মার্চে পানামা ও চেক রিপাবলিকের বিরুদ্ধে ম্যাচেও ব্রাজিল দলে ছিলেন না নেমার। এর পর এপ্রিল মাসে মোনাকোর বিরুদ্ধে লিগ ওয়ান-এর ম্যাচ খেলে প্রত্যাবর্তন করেন। ক্লাব স্তরেও ফর্মে নেই রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার মার্সেলো। এর আগে পানামা ও চেক রিপাবলিকের বিরুদ্ধে ম্যাচেও তাঁকে দলে রাখেননি কোচ তিতে। এবার কোপা আমেরিকার জন্যও তাঁকে দলে রাখলেন না।

আরও পড়ুন-  বড় ধাক্কা, অলিম্পিকে খেলতে পারবে না পাকিস্তান হকি দল

১৪ জুন শুরু হবে কোপা আমেরিকা। আগামী বুধবার থেকে অনুশীলন শুরু করবে ব্রাজিল। ১৫ জুন বলিভিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

কোপা আমেরিকার জন্য ঘোষিত ২৩ জনের ব্রাজিল স্কোয়াড:

গোলরক্ষক: আলিসন (লিভারপুল), এদেরসন (ম্যানচেস্টার সিটি), কাসিও (করিন্থিয়ান্স)

ডিফেন্ডার: আলেক্স সান্দ্রো (ইউভেন্তুস), দানি আলভেস (পিএসজি), ফাগনার (করিন্থিয়ান্স), এদের মিলিতাও (পোর্তো), ফিলিপ লুইস (আতলেতিকো মাদ্রিদ), মার্কিনিয়োস (পিএসজি), মিরান্দা (পোর্তো), থিয়াগো সিলভা (পিএসজি)

মিডফিল্ডার: আলান (নাপোলি), আর্থার (বার্সেলোনা), কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), লুকাস পাকুয়েতা (এসি মিলান), ফের্নান্দিনহো (ম্যানচেস্টার সিটি)

ফরোয়ার্ড: এভেরটন (গ্রেমিও), রবার্তো ফিরমিনো (লিভারপুল), গাব্রিয়েল জেসুস (ম্যানচেস্টার সিটি), রিশার্লিসন (এভারটন), ফিলিপে কুতিনহো (বার্সেলোনা), নেমার (পিএসজি), দাভিদ নেরেস (আয়াক্স)

কোপা আমেরিকার গ্রুপ:

গ্রুপ এ: ব্রাজিল, বলিভিয়া, ভেনেজুয়েলা ও পেরু।

গ্রুপ বি: আর্জেন্টিনা, কলম্বিয়া, প্যারাগুয়ে ও কাতার।

গ্রুপ সি: উরুগুয়ে, ইকুয়েডর, জাপান ও চিলি।

.