ইস্টবেঙ্গলের নতুন কোচ মার্কোস

Last Updated: Wednesday, June 12, 2013 - 22:40

আগামী মরসুমের ইস্টবেঙ্গল কোচ হলেন মার্কোস ফ্যালোপা। ৬২ বছর বয়সী ব্রাজিলীয় কোচের হাতেই তুলে দেওয়া হল চিড্ডি-মোগাদের দায়িত্ব। বুধবার ক্লাবতাঁবুতে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হল মরগ্যানের উত্তরসূরির নাম। কোচ মার্কোস ফ্যালোপার ছেলে আমেরিকো ফ্যালোপা হচ্ছেন ইস্টবেঙ্গলের ফিটনেস কাম গোলকিপার কোচ।
ইস্টবেঙ্গলের নতুন কোচ হলেন মার্কোস ফ্যালোপা। ব্রাজিলীয় এই কোচের হাতেই তুলে দেওয়া হল মেহতাব-মোগাদের দায়িত্ব। বুধবার ক্লাবতাঁবুতে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয় ইস্টবেঙ্গলের নতুন কোচের নাম।ওমান, জাপান, মায়ানমারের মত এশীয় দেশগুলিতে কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে ফ্যালোপার। এএফসি চ্যালেঞ্জ কাপে মায়ানমারের কোচ হিসেবে ফ্যালোপা ভারতেও এসে ছিলেন। ক্লাব সচিবের দাবি,এশীয় ফুটবল তথা ভারতীয় ফুটবল সম্পর্কে সম্যক ধারনা থাকায় ফ্যালোপাকেই বেছে নিয়েছে ক্লাব।
 
মরগ্যান চলে যাওয়ার পর ইস্টবেঙ্গল কর্তাদের কাছে ছিল ৮ জন কোচের বায়োডাটা।তার মধ্যে প্রথমে চারজনের নাম বাছাই করা হয়।সেখানে নাম ছিল ফ্যালোপার। কিন্তু প্রথমে ফ্যালোপা ক্লাবকে শর্তস্বরূপ জানিয়েছিলেন,তাঁর মরসুমে ৪৫ দিন করে দু`বার ছুটি চাই। ফ্যালোপার এই শর্ত শুনে তাঁকে নাকচ করে দেওয়া হয় ক্লাবের পক্ষ থেকে।পরে ফ্যালোপা ক্লাবকে জানান, তিনি এই শর্ত ছাড়াই ইস্টবেঙ্গলের দায়িত্ব নিতে পারেন! তবে ফ্যলোপা যে বিশাল অর্থ চান, তা শুনে কপালে হাত পড়ে যায় ইস্টবেঙ্গল কর্তাদের। অবশেষে ক্লাবসভাপতির থেকে আর্থিক সাহায্য পাওয়ার পর অবশেষে ফ্যালোপার নাম চূড়ান্ত করে ফেলেন কর্তারা।ফ্যালোপার সঙ্গে আসছেন তাঁর ছেলে আমেরিকো ফ্যালোপা।ইস্টবেঙ্গলের ফিটনেস এবং গোলকিপার কোচের দায়িত্ব পালন করবেন আমেরিকো।তবে সহকারী কোচ বা সাপোর্টিং স্টাফেরাকে কে হবেন তা নতুন কোচের হাতেই ছেড়ে দিচ্ছেন কর্তারা।



First Published: Wednesday, June 12, 2013 - 22:40


comments powered by Disqus