আজ আই লিগে ভূস্বর্গে বাগানের সামনে তিন প্রতিপক্ষ-ঠান্ডা,কৃত্রিম ঘাস ও রিয়াল কাশ্মীর

তিন ম্যাচে মোহনবাগানের পয়েন্ট পাঁচ। লিগ টেবিলে পাঁচ নম্বরে সনিরা। অন্য দিকে, তিন ম্যাচে চার পয়েন্ট নিয়ে আট নম্বরে রিয়াল কাশ্মীর।

Updated By: Nov 20, 2018, 06:20 AM IST
আজ আই লিগে ভূস্বর্গে বাগানের সামনে তিন প্রতিপক্ষ-ঠান্ডা,কৃত্রিম ঘাস ও রিয়াল কাশ্মীর

নিজস্ব প্রতিবেদন :  গোকুলাম এবং আইজলের সঙ্গে ড্র করার পর ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধে আই লিগে জয়ে ফিরেছে মোহনবাগান। মঙ্গলবার ভূস্বর্গেও সেই জয়ের ধারা বজার রাখতে মরিয়া শঙ্করলাল চক্রবর্তীর দল। শ্রীনগরের টিআরসি মাঠে আজ রিয়াল কাশ্মীরের বিরুদ্ধে নামছে সবুজ-মেরুন ব্রিগেড। রিয়াল কাশ্মীরের পাশাপাশি বাগানের আরও দুই প্রতিপক্ষ- কনকনে ঠান্ডা ও কৃত্রিম ঘাসের মাঠ।

আরও পড়ুন - অস্ট্রেলিয়ার পেস ও বাউন্স সামলাতে তৈরি ভারতীয় ব্যাটসম্যানরা,বললেন রোহিত শর্মা

তিন ম্যাচে মোহনবাগানের পয়েন্ট পাঁচ। লিগ টেবিলে পাঁচ নম্বরে সনিরা। অন্য দিকে, তিন ম্যাচে চার পয়েন্ট নিয়ে আট নম্বরে রিয়াল কাশ্মীর। কনকনে ঠান্ডা ও উচ্চতার সঙ্গে মানিয়ে নিতে আগেই সেখানে পৌঁছে গিয়েছেন শিল্টন, ডিকা, কিংসলেরা। ৮ ডিগ্রি থেকে ১০ ডিগ্রির মধ্যে ঘোরাফেরা করে তাপমাত্রা। ম্যাচের আগের দিন বাগান কোচ শঙ্করলাল চক্রবর্তী তো বলেই দিলেন, "এর আগে এত ঠান্ডায় কখনও খেলিনি। এখানকার মাঠও সিন্থেটিক টার্ফের। তাতে অবশ্য সমস্যা হবে না। এটা মানিয়ে নেওয়ার জন্যই আগে এসেছি। আমরা চেষ্টা করব পুরো পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার।" সেই সঙ্গে প্রতিপক্ষকেও সমীহ করছেন শঙ্করলাল, "ঘরের মাঠে রিয়াল কাশ্মীর যথেষ্ট শক্তিশালী প্রতিপক্ষ। ওদের প্রতিটি বিভাগই বেশ ভাল।" ঠান্ডা ও অ্যাস্ট্রোটার্ফের পাশাপাশি উচ্চতাও একটা সমস্যা হতে পারে। ম্যাচের শেষ দিকে ফুটবলারদের দমে ঘাটতি পড়তে পারে, এমন আশঙ্কাও থাকছে।

আরও পড়ুন - শাহরুখ-রহমান যুগলবন্দিতে প্রকাশ্যে এল হকি বিশ্বকাপের থিম সং 'জয় হিন্দ ইন্ডিয়া'

এদিকে মোহনবাগানের বিরুদ্ধে নামার আগে  রিয়াল কাশ্মীরের কোচ ডেভিড রবার্টসন। তো আবার বলে দিয়েছেন, ঘরের মাঠে খেললেও চাপটা মোহনবাগানের ওপরেই। বাগান বধের পরিকল্পনাও করে ফেলেছেন তিনি। অঙ্ক কষে তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়তে চান কাশ্মীর কোচ ডেভিড।

.