WATCH | Osama Vinladen: লাদেন ফুটবল খেলেন, তাঁর ভাই আবার সাদ্দাম হুসেন! না চমকে স্রেফ ক্লিক করুন

Meet Osama Vinladen the Professional Footballer: ফুটবলার এবার খবরে। এমনই তাঁর এবং ভাইয়ের নাম। পুরো গল্প শুনলে চমকে যাবেন।  

Updated By: Apr 12, 2024, 04:58 PM IST
WATCH | Osama Vinladen:  লাদেন ফুটবল খেলেন, তাঁর ভাই আবার সাদ্দাম হুসেন! না চমকে স্রেফ ক্লিক করুন
আলোচনায় আবার লাদেন!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইংরেজি বর্ণমালায় 'বি' (B) থেকে 'ভি' (V)-এর দূরত্ব ১৯ ধাপ! তবে উচ্চারণের সময়ে তা একে-অপরের খুব কাছে চলে আসে। আর এমনটা ঘটে বলেই ২২ বছরের পেরুর এক ফুটবলারকে নিয়ে সারা বিশ্বে আলোচনা হচ্ছে। কারণ তাঁর নামে জড়িয়ে আছেন ৯/১১ হামলার মূলচক্রী ওসামা বিন লাদেন (Osama bin Laden)! প্রয়াত প্রাক্তন আল-কায়দা প্রধানের নামে ছিল ইংরেজি বর্ণমালার 'বি', আর এই ফুটবলারের নাম হচ্ছে ওসামা ভিনলাদেন (Osama Vinladen)। অর্থাৎ 'বি'-র বদলে 'ভি'! পেরুর প্রথম ডিভিশনে খেলা ফুটবলারের পুরো নাম ওসামা ভিনলাদেন জিমেনেজ লোপেজ (Osama Vinladen Jimenez Lopez)।

আরও পড়ুন: খেলার ফাঁকে দুই মহানক্ষত্র মাখলেন আদরে, তাঁদের 'ব্রোম্যান্স' এখন ভাইরাল নেটপাড়ায়

অনূর্ধ্ব-১৫ জাতীয় দলে ডাক পাওয়া ওসামার পেশাদার ফুটবলে পা রাখা ২০১৮ সালে। পেরুর দ্বিতীয় ডিভিশন ক্লাব ইউনিয়ন কোমেরসিয়োতে খেলেন ওসামা। তিনি যাঁর 'নেমসেক' সেই ওসামা ছিলেন সারা বিশ্বের ত্রাস। মার্কিন মুলুকের গোয়েন্দারা টানা ১০ বছর খোঁজ করেছিল ওসামার। পাকিস্তানের অ্যাবোটাবাদে আমেরিকার বিশেষ বাহিনীর লাদেনকে গুলি করে হত্য়া করেছিল। আমেরিকার তৎকালীন প্রেসিডেন্ট ছিলেন বারাক ওবামা। এহেন কুখ্য়াত নামের সঙ্গে নিজের নাম জুড়ে যাওয়ায় যদিও ফুটবলারের কোনও সমস্য়া হয়নি। 

ঘটনাচক্রে তিনি স্পেনের সংবাদপত্র মার্কাকে আরও চমকপ্রদ গল্প শুনিয়েছেন। ওবামা বলছেন, 'জানেন আমার ভাইয়ের নাম সাদ্দাম হুসেন। আমার বাবা আবার চেয়েছিল তৃতীয় সন্তানের নাম জর্জ বুশ রাখতে। তবে আমাদের বোন হওয়ায় তা আর সম্ভব হয়নি। দেখতে গেলে ওসামা বিন লাদেন যখন টুইন টাওয়ার গুঁড়িয়ে দিয়েছিলেন, তখন তাঁর নাম আসত খবরে। আমি ২০০২ সালের ৭ অক্টোবর জন্মগ্রহণ করি। আমার বাবার মনে হয় নামটা পছন্দ হয়েছিল।' যদিও ফুটবলার জানিয়েছেন যে, তাঁর নাম বদলের ইচ্ছাও হয়েছিল। তবে তা আর করেননি। তবে ফুটবলারের বাবা যা করেছেন তাই যথেষ্ট।

আরও পড়ুন: WATCH | Rohit Sharma | IPL 2025: মুম্বই ছাড়ছেন রোহিত! এবার পরনে এই জার্সি, ইউটিউবে বিস্ফোরক ভিডিয়ো
 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.