Catch Out Controversy: বাউন্ডারির বাইরে ক্যাচ! আউট না ছক্কা? আম্পায়ারও আঙুল তোলার পর বিতর্কিত ভিডিয়ো ভাইরাল

নতুন বছরের প্রথম ম্যাচে প্রথমে ব্যাট করে ২২৪ রান করে ব্রিসবেন হিট। রান তাড়া করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারালেও রানের গতিবেগ কমায়নি সিডনি সিক্সার্সের ব্যাটাররা। সিডনির জর্ডান সিল্ক যখন ঝোড়ো ব্যাটিং করছিলেন। 

Updated By: Jan 2, 2023, 03:18 PM IST
Catch Out Controversy: বাউন্ডারির বাইরে ক্যাচ! আউট না ছক্কা? আম্পায়ারও আঙুল তোলার পর বিতর্কিত ভিডিয়ো ভাইরাল
আউট নাকি আইসিসি-র নিয়মকে বুড়ো আঙুল!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বের টি-টোয়েন্টি লিগগুলির মধ্যে অন্যতম জনপ্রিয় হল বিগ ব্যাশ লিগ (Big Bash League)। টি-টোয়েন্টি ক্রিকেটের যুগে ফিল্ডিং অন্য মাত্রায় পৌছে গিয়েছে। বাউন্ডারি লাইনে বেশ কিছু অবিশ্বাস্য ক্যাচও দেখেছে ক্রিকেট দুনিয়া। এবার বিগ ব্যাশের একটি ক্যাচ নিয়ে তৈরি হয়েছে তুমুল বিতর্ক। সোশ্যাল মিডিয়ার যুগে সেই ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল। আম্পায়ার আউট সিদ্ধান্ত দিলেও, ক্রিকেট বিশেষজ্ঞ থেকে নেটিজেনরা অনেকেই মনে করছেন শটটি ছক্কা ছিল। ব্রিসবেন হিট (Brisbane Heat) বনাম সিডনি সিক্সার্স (Sydney Sixers) ম্যাচে এই বিতর্ক তৈরি হয়েছে। একাধিক নেটিজেনরা মনে করছেন আম্পায়ার এমন সিদ্ধান্ত নিয়ে আইসিসি-র (ICC) নিয়মকে বুড়ো আঙুল দেখালেন। 

ভিডিয়োতে দেখা যাচ্ছে জর্ডান সিল্কের (Jordan Silk) শট বাউন্ডারি লাইনে উড়ে ক্যাচ ধরেন মাইকেল নেসার (Michael Neser)। কিন্তু বডি ব্যালান্স না রাখতে পেরে বাউন্ডারি লাইনের কাছে পৌছে যান নেসার। তখন বলটি ছুঁড়ে দেন নেসার। সেই সময় বলটি বাউন্ডারির বাইরে হাওয়ায়। বলটি পড়ার আগে বাউন্ডারির লাইনের বাইরেই জাম্প করে হাওয়ায় থেকে বলটি ভিতরের দিকে ছুঁড়ে দেন। তারপর বাউন্ডারির ভিতরে ঢুকে ক্যাচটি ধরেন। 

আরও পড়ুন: Rishabh Pant Health Update: কেন আহত পন্থকে প্রাইভেট ওয়ার্ডে সরানো হল? জেনে নিন আসল কারণ

আরও পড়ুন: Rishabh Pant Accident: 'পন্থের অ্যাক্সিডেন্ট হয়েছে!', খারাপ খবর শুনে কী করলেন ঈশান কিশান? দেখুন ভাইরাল ভিডিয়ো

নতুন বছরের প্রথম ম্যাচে প্রথমে ব্যাট করে ২২৪ রান করে ব্রিসবেন হিট। রান তাড়া করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারালেও রানের গতিবেগ কমায়নি সিডনি সিক্সার্সের ব্যাটাররা। সিডনির জর্ডান সিল্ক যখন ঝোড়ো ব্যাটিং করছিলেন। এরপরেই তাঁর ক্যাচ অবিশ্বাস্যভাবে ধরেন মাইকেল নেসার। নিজের ফিটনেস ও বুদ্ধিমত্তা দুইয়ের পরিচয় দেন তিনি। তবে এই ক্যাচ নিয়ে শুরু হয়েছে ব্যাপক বিতর্ক। নেটিজেনরা সেই আম্পায়ারকে কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন। সেই সময় জর্ডান সিল্ক ২২ বলে ৪১ রানে ব্যাট করছিলেন। 

ক্যাচটি ধরে নিয়ন্ত্রণ না রাখতে পেরে বাউন্ডারির বাইরে চলে যান নেসার। ততক্ষণে বল বাউন্ডারির বাইরে পড়ার কথা ছিল, এমন পরিস্থিতিতে আবারও হাওয়ায় লাফিয়ে বল পাঠান বাউন্ডারির ভিতরে। বল আবার বাউন্ডারির ভিতরে গেলে দ্রুতই নেসার এসে ক্যাচ কাভার করেন। তৃতীয় আম্পায়ার মতে, ক্যাচটি সঠিক ছিল। সিল্কের বিদায়ের পর আর বেশি দূর এগোতে পারেনি সিক্সার্স, অল আউট হয়ে যায় ২০৯ রানে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.