Mitchell Starc | World Cup 2023: মালিঙ্গার নাম মুছে বিশ্বকাপের ইতিহাসে এখন স্টার্ক! কোন রেকর্ড করলেন অজি নক্ষত্র?

Mitchell Starc became the fastest bowler to pick 50 ODI World Cup wickets: চিপকে অনন্য রেকর্ড করে ফেললেন মিচেল স্টার্ক। মালিঙ্গার নাম মুছে ইতিহাস করে নিলেন নিজের নামে।

Updated By: Oct 8, 2023, 08:37 PM IST
Mitchell Starc | World Cup 2023: মালিঙ্গার নাম মুছে বিশ্বকাপের ইতিহাসে এখন স্টার্ক! কোন রেকর্ড করলেন অজি নক্ষত্র?
উইকেট নেওয়ার পর উচ্ছ্বাস স্টার্কের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপ অভিযান শুরু করেছে টিম ইন্ডিয়া। রবিবাসরীয় ভরা এমএ চিদম্বরম স্টেডিয়ামে (MA Chidambaram Stadium, Chepauk, Chennai) চলছে ভারত-অস্ট্রেলিয়া মহারণ (India vs Australia | World Cup 2023)। প্য়াট কামিন্স এদিন টস জিতে প্রথমে ব্য়াট করার সিদ্ধান্ত নেন। তাঁর টিম প্রথমে ব্য়াট করে মাত্র ১৯৯ রান তুলতে পেরেছে। এই রান তুলতে নেমেই ভারতের রীতিমতো হৃৎকম্প বেড়ে গিয়েছিল। ২ ওভারের মধ্যে ভারতের ৩ উইকেট চলে যায় মাত্র ২ রানে! হ্যাঁ ঠিকই পড়েছেন। এদিন ভারতকে প্রথম ধাক্কা দেন মিচলে স্টার্ক (Mitchell Starc)। আর এতেই রেকর্ড করে ফেলেন অজি পেসার।

আরও পড়ুন: India vs Australia | World Cup 2023: তেইশে ফিরল তিরাশির লজ্জা! এই রেকর্ড দ্রুত ভুলতে চাইবেন রোহিতরা

রোহিত শর্মা ও ঈশান কিশান ওপেন করতে নেমেছিলেন এদিন। প্রথম ওভারেই ধাক্কা খায় ইন্ডিয়া। স্টার্কের অনেক বাইরের বলে খোঁচা দিয়ে, ঈশান স্লিপ কর্ডনে জমা পড়ে যান। কোনও রানই করতে পারেননি শুভমন গিলের পরিবর্তে দলে জায়গা করে নেওয়া তরুণ ব্য়াটার।  এদিন ঈশানকে ফিরিয়েই বিশ্বকাপের ইতিহাসে নিজের নাম লিখিয়ে নেন স্টার্ক। 

বিশ্বকাপে সবচেয়ে কম ইনিংসে ৫০ উইকেট নেওয়ার রেকর্ড করলেন স্টার্ক। ১৯ ইনিংসে এই নজির গড়লেন তিনি। এর আগে লাসিথ মালিঙ্গার ছিল এই রেকর্ড। শ্রীলঙ্কার কিংবদন্তি পেসার বিশ্বকাপের ২৫ ইনিংসে নিয়েছিলেন ৫০ উইকেট। তালিকায় গ্লেন ম্য়াকগ্রা, মুথাইয়া মুরলীথরন ও ওয়াসিম আক্রমও রয়েছেন। গ্লেন-মুরলীর লেগেছিল ৩০ ইনিংস। আক্রম নিয়েছিলেন ৩৩ ইনিংস।

আরও পড়ুন: Jarvo 69 | India vs Australia: মাঠে ঢুকে পড়লেন কুখ্যাত 'অনুপ্রবেশকারী'! এরপর কোহলি বুঝে নিলেন বাকিটা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.