T20 World Cup 2024: এই চার পেসারই খেলুক, তালিকা দিলেন জাহির, শামিকে কি কাপযুদ্ধে রাখলেন?

Mohammed Shami for T20 World Cup 2024 Zaheer Khan feels India pacer can be X-factor: টি-২০ বিশ্বকাপের জন্য় চার পেসারকে বেছে নিলেন জাহির খান। বলে দিলেন কাদেরকে খেলানো উচিত ভারতের।

Updated By: Jan 19, 2024, 08:07 PM IST
T20 World Cup 2024: এই চার পেসারই খেলুক, তালিকা দিলেন জাহির, শামিকে কি কাপযুদ্ধে রাখলেন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘরের মাঠে আফগানিস্তানকে তিন ম্য়াচের টি-২০ সিরিজে ভারত হোয়াইটওয়াশ করেছে। চলতি বছর টি-২০ বিশ্বকাপের আগে (T20 World Cup 2024) ভারতের সামনে আর কোনও টি-২০ অ্যাসাইনমেন্ট নেই। কুড়ি ওভারের বিশ্বযুদ্ধের আগে আইপিএলেই হবে ম্য়াচ প্র্যাকটিস। বিশ্বকাপের দলে মোটামুটি আট-দশজনকে নিশ্চিত করে ফেলেছে টিম ম্য়ানেজমেন্ট। আফগানিস্তানকে চুনকাম করেই সেই কথা জানিয়ে দিয়েছিলেন অধিনায়ক রোহিত শর্মা। তবে বিশ্বকাপে ভারতের কোন চার পেসারকে খেলানো উচিত, তা আগাম জানিয়ে দিলেন জাহির খান (Zaheer Khan)। বিশ্বকাপ জয়ী প্রাক্তন পেসার জানিয়েছেন যে, তিনি দল করলে নিশ্চিত ভাবে দেশের এই চার জোরে বোলারকে নিয়ে এগিয়ে যেতেন।

আরও পড়ুন: Ranji Trophy 2024: ঘরের মাঠেই পাঁচহাজারি অনুষ্টুপ, প্রথম দিনে বাংলা তুলল ২০৬/৪

আইসিসি-র এক ইভেন্টে জাহির বলেন, 'আমার মনে হয় জসপ্রীত বুমরা ও মহম্মদ সিরাজ নিশ্চিত ভাবে দলে থাকবে। তারপরে আমার মনে হয় অর্শদীপ সিং। কারণ ও যেহেতু বাঁ-হাতি, ফলে কিছুটা বৈচিত্র্য থাকবে। আর এটাই হবে বাড়তি অ্যাডভান্টেজ। এরপর আমার মনে হয়। মহম্মদ শামি। ও যদি ফিট থাকে এবং ওকে যদি পাওয়া যায়, তাহলে ও বিশ্বকাপে এক্স-ফ্য়াক্টর হবে ভারতের। আমি নিশ্চিত ভাবে এই চার পেসারকেই খেলাব বিশ্বকাপে।
 
শামি বিশ্বকাপের পর থেকে আর মাঠে নামেননি। তাঁর গোড়ালিতে চোট রয়েছে। রিহ্য়াব চলছে শামির। ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন পাঁচ ম্য়াচের টেস্ট সিরিজের প্রথম দুই ম্য়াচের দল ঘোষণা করেছে ভারত। কিন্তু সেই দলেও নাম নেই শামির।  গত ৯ জানুয়ারি জাতীয় ক্রীড়াসম্মান প্রদান করা হয়েছে রাষ্ট্রপতি ভবনে। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু  শামির হাতে তুলে দিয়েছেন অর্জুন পুরস্কার। বিসিসিআই কেন্দ্রকে বিশেষ অনুরোধ করেছিল যাতে দেশের দ্বিতীয় সর্বোচ্চ ক্রীড়াসম্মানের জন্য শামিকে ভাবা হয়। ভারতীয় ক্রিকেট বোর্ডের অনুরোধ রাখল কেন্দ্র। বিশ্বকাপে অসাধারণ পারফর্ম করেই শামি নিশ্চিত করেছেন অর্জুন।প্রথম চার ম্যাচ তাঁকে খেলায়নি টিম ম্যানেজমেন্ট। কিন্তু ৭ ম্যাচে তিনি একাই ২৪ উইকেট তুলে নেন আগুনে পারফরম্যান্সে। হয়েছেন বিশ্বকাপের সর্বাধিক উইকেট শিকারিও। শামি মারাত্মক লাইন-লেন্থ-সুইং বিপক্ষের কাছে ছিল ত্রাসের বিজ্ঞাপন। শামির মাঠে নামার অপেক্ষায় টিম।

আরও পড়ুন: T20 World Cup 2024: 'সবাইকে খুশি করা যাবে না', বিশ্বকাপে ৮-১০ জন চূড়ান্ত! বিরাট আপডেট দিলেন রোহিত

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.