T20 World Cup 2024: 'সবাইকে খুশি করা যাবে না', বিশ্বকাপে ৮-১০ জন চূড়ান্ত! বিরাট আপডেট দিলেন রোহিত

Rohit Sharma opens up on T20 World Cup 2024 Indian Team selection: আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতের দল প্রায় বেছেই ফেলেছে টিম ম্যানেজমেন্ট। আফগান বধ করেই সেই ইঙ্গিত দিয়ে দিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

Updated By: Jan 18, 2024, 12:18 PM IST
T20 World Cup 2024: 'সবাইকে খুশি করা যাবে না', বিশ্বকাপে ৮-১০ জন চূড়ান্ত! বিরাট আপডেট দিলেন রোহিত

 

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘরের মাঠে আফগানিস্তানকে তিন ম্য়াচের টি-২০ সিরিজে ভারত হোয়াইটওয়াশ করেছে। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে নিয়মরক্ষার ম্য়াচ হয়ে গিয়েছিল রুদ্ধশ্বাস সাসপেন্স থ্রিলার। জোড়া সুপার ওভার লিখেছে ম্যাচের নিয়তি। চলতি বছর টি-২০ বিশ্বকাপের আগে (T20 World Cup 2024) ভারতের সামনে আর কোনও টি-২০ অ্যাসাইনমেন্ট নেই। কুড়ি ওভারের বিশ্বযুদ্ধের আগে আইপিএলেই হবে ম্য়াচ প্র্যাকটিস। বেঙ্গালুরুতে ভারতকে সিরিজ উপহার দিয়ে রোহিত শর্মা (Rohit Sharma) এসেছিলেন সাংবাদিক বৈঠকে। আর সেখানেই তিনি কথা বলেন টি-২০ বিশ্বকাপের দল নিয়ে।

আরও পড়ুন: IND vs AFG | T20 Series: জোড়া সুপার ওভার লিখল রুদ্ধশ্বাস ম্যাচের নিয়তি, ভারত চুনকাম করল আফগানদের

এশিয়া কাপ এবং বিশ্বকাপের দল নির্বাচনের আগে রোহিত যা বলেছিলেন। এবারও ঠিক সেই কথাই বললেন, আবারও সাফ জানিয়ে দিলেন যে, সবাইকে খুশি করা তাঁর পক্ষে সম্ভব নয়। পারফর্ম করার পরেও বিশ্বকাপের দলে জায়গা হবে না অনেকেরই। সাফ বুঝিয়ে দিলেন ভারতের সবচেয়ে সফল টি-২০ অধিনায়ক। রোহিত বিশ্বকাপের দল নিয়ে বলেন, 'দেখুন আমরা এখনও ১৫ সদস্যের স্কোয়াড চূড়ান্ত করিনি। তবে হ্য়াঁ, ৮-১০ জনের কথা মাথায় আছে। পরিবেশ বুঝেই হবে দলের কম্বিনেশন। ওয়েস্ট ইন্ডিজের পিচ মন্থর প্রকৃতির। ফলে সেই বুঝেই দল বাছতে হবে। আমি এবং রাহুল দ্রাবিড় সেই স্বচ্ছতা বজায় রাখার চেষ্টাই করেছি। পারফরম্য়ান্স করার পরেও যারা সুযোগ পাবে এবং পাবে না, তাদেরকে আমরা তার কারণ বলে দেব। সবাইকে খুশি করা যাবে না। অধিনায়ক হিসেবে এটাই আমি শিখেছি। শুধু ১১ জনই খুশি হবে। যে চারজনকে বেঞ্চে বসতে হবে, তাদেরও বলা হবে যে, কেন তারা বেঞ্চে। আমি শিখেছি যে, সবাইকে খুশি করা যাবে না। আমাদের ফোকাস বলতে টিমের গোল।'

২০০৭ সালে প্রথমবার হয়েছিল টি-২০ বিশ্বকাপ। আগামী বছর কুড়ি ওভারের কাপযুদ্ধের (T20 World Cup 2024) নবম সংস্করণ। যা হবে রীতিমতো মেগা। এই প্রথমবার ২০টি দল অংশ নিচ্ছে টুর্নামেন্টে। মার্কিন মুলকে ফ্লোরিডার লডারহিল, মরিসভিল, ডালাস এবং নিউ ইয়র্ককে টুর্নামেন্টের ম্যাচ ও অনুশীলনের জন্য বেছে নেওয়া হয়েছে। ১ জুন থেকে ২৯ জুন পর্যন্ত বিশ্বযুদ্ধ চলবে। ৯ ভেন্য়ুতে ৫৫ ম্য়াচ। উদ্বোধনী ম্য়াচে মাঠে নামছে আয়োজক দেশ আমেরিকা। তাদের প্রতিপক্ষ কানাডা। টুর্নামেন্টের হাই-ভোল্টেজ ভারত-পাকিস্তান ম্য়াচ হবে ৯ জুন নিউ ইয়র্কে। তার আগে ভারত ৫ জুন আয়ারল্য়ান্ডের বিরুদ্ধে নিউ ইয়র্কে প্রথম ম্য়াচ খেলবে।

বিশ্বকাপে ভারতের সূচি
৫ জুন আয়ারল্য়ান্ডের বিরুদ্ধে নিউ ইয়র্কে খেলবে ভারত। 
৯ জুন পাকিস্তানের বিরুদ্ধে নিউ ইয়র্কে খেলবে ভারত।
১২ জুন আমেরিকার বিরুদ্ধে নিউ ইয়র্কে খেলবে ভারত।
১৫ জুন কানাডার বিরুদ্ধে ভারত খেলবে ফ্লোরিডায়।  

আরও পড়ুন: Rohit Sharma | IND vs AFG: রোহিতের রেকর্ড সেঞ্চুরি, পাগল করা ইনিংস, ভারত তুলল ২১২

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.