Ranji Trophy 2024: ঘরের মাঠেই পাঁচহাজারি অনুষ্টুপ, প্রথম দিনে বাংলা তুলল ২০৬/৪

Bengal vs Chhattisgarh Elite Group B Match Day 1 Ranji Trophy 2024 Highlights: চলতি রঞ্জি মরসুমের প্রথম ঘরের ম্য়াচ খেলতে নেমেছে বাংলা। প্রতিপক্ষ ছত্তীসগঢ়। রইল প্রথম দিনের ম্য়াচ রিপোর্ট।

Updated By: Jan 19, 2024, 05:29 PM IST
Ranji Trophy 2024: ঘরের মাঠেই পাঁচহাজারি অনুষ্টুপ, প্রথম দিনে বাংলা তুলল ২০৬/৪
ইডেনে মারমুখী অনুষ্টুপ, ছবি- সিএবি মিডিয়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রঞ্জি অভিযানের শুরুতেই হোঁচট খেতে হয়েছিল বাংলাকে! বিশাখাপত্তনমে মনোজ তিওয়ারি অ্যান্ড কোংয়ের ঝুলিতে এসেছিল মাত্র এক পয়েন্ট। অন্ধ্রপ্রদেশের সঙ্গে ড্র করেছিল বাংলা। দ্বিতীয় ম্য়াচে বাংলা মুখোমুখি হয়েছিল উত্তরপ্রদেশের। তবে অন্ধ্রের বিরুদ্ধে যেটা করতে লক্ষ্মীরতন শুক্লার শিষ্যরা ব্য়র্থ হয়েছিলেন, সেটাই উত্তরপ্রদেশের বিরুদ্ধে তাঁরা করেছিলেন। অর্থাৎ প্রথম ইনিংসে লিড নেওয়ার সুবাদে ড্র করেও পকেটে এসেছিল তিন পয়েন্ট। শুক্রবার অর্থাৎ আজ থেকে মনোজরা শুরু করলেন রঞ্জির তৃতীয় ম্য়াচ। ছত্তীসগঢ়ের বিরুদ্ধে ঘরের মাঠ ইডেন গার্ডেন্সে খেলছে বাংলা।  রঞ্জিতে এই মরসুমের প্রথম হোম ম্য়াচের প্রথম দিনের শেষে বাংলা তুলল চার উইকেটে ২০৬ রান।

আরও পড়ুন: বাংলার ঝুলিতে এল তিন পয়েন্ট, গ্রিন পার্কে চতুর্থ দিনে খেলাই হল না!

অমনদীপ খারের টিম টস জিতে মনোজদের ব্য়াট করতে পাঠিয়েছিলেন। তবে বাংলার টপ অর্ডার (সৌরভ পাল ১২, সায়ন ঘোষ ২২ ও সুদীপ ঘরামি ৪৯) ৯৩ রানের মধ্য়েই ফিরে যায় সাজঘরে। ফের একবার 'ক্রাইসিস ম্য়ান' অনুষ্টুপ মজুমদারের ব্য়াট কথা বলে। পাঁচে নামা মনোজ মাত্র ১৯ রান করেই ফিরে যান এদিন। অনুষ্টুপ দিনের শেষে ৫৫ রানে অপরাজিত আছেন। তাঁকে দারুণ সঙ্গ দিচ্ছেন অভিষেক পোড়েল। তিনি হাফ-সেঞ্চুরি থেকে আর তিন রান দূরে। হুগলীর ছেলে অনুষ্টুপ এদিন প্রথম শ্রেণির ক্রিকেটে পাঁচ হাজার রানও পূর্ণ করে ফেললেন। আগামিকাল অর্থাৎ শনিবার অনুষ্টুপ-অভিষেকের ব্য়াটের দিকেই তাকিয়ে থাকবে বাংলা। ছত্তীসগঢ়ের হয়ে একটি করে উইকেট পেয়েছেন রবি কিরণ, সৌরভ মজুমদার, জিভেশ বুট্টে ও বসুদেব ব্য়ারেথ। দেখা যাক বাংলা দ্বিতীয় দিনে কী করে। জীবনের শেষ রঞ্জিতে অধিনায়কত্ব করছেন মনোজ। চাইবেন মধুরেণ সমাপয়েৎ করতেই। গতবছর তীরে এসেও তরী ডুবেছিল বাংলা ব্রিগেডের। মনোজের টিম ফাইনালে উঠেছিল। কিন্তু সৌরাষ্ট্রের কাছে নয় উইকেটে হারতে হয়েছিল বাংলাকে। ৩৩ বছরের খরা কাটিয়ে ভারতসেরা হওয়া যায়নি।

আরও পড়ুন:  রঞ্জি অভিযানের শুরুতেই হোঁচট বাংলার! বিশাখাপত্তনমে মনোজদের ঝুলিতে এক পয়েন্ট

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.