MS Dhoni | IPL 2024: দুয়ারে রেকর্ডগুচ্ছ; ৪২-এর মাহির দরকার 'ঐতিহাসিক' ৪৩! অপেক্ষায় পরপর নজির...

MS Dhoni To Make These Records In IPL 2024: আসন্ন আইপিএলে এমএস ধোনির সামনে রয়েছে একাধিক রেকর্ডের সুযোগ। জেনে নিন কী কী করতে পারেন বিয়াল্লিশের মাহি।

Updated By: Mar 14, 2024, 05:20 PM IST
MS Dhoni | IPL 2024: দুয়ারে রেকর্ডগুচ্ছ; ৪২-এর মাহির দরকার 'ঐতিহাসিক' ৪৩! অপেক্ষায় পরপর নজির...
আগুন জ্বালতে তৈরি মাহি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: চেন্নাই সুপার কিংসের (CSK) সঙ্গে অনুশীলন শুরু করে দিয়েছেন এমএস ধোনি (MS Dhoni)। সপ্তদশ আইপিএল (IPL 2024) শুরু হতে আর আট দিন বাকি। পাঁচবারের আইপিএল জয়ী অধিনায়ক কোমর বেঁধেই প্র্যাকটিস করছেন। নৈশালোকে ধোনির নেটসেশনও ভাইরাল হয়েছে। আসন্ন আইপিএলে ধোনির অপেক্ষায় রয়েছে পাঁচ রেকর্ড। এই প্রতিবেদনে চোখ বুলিয়ে জেনে নিন কী কী রেকর্ড করতে পারেন মাহি।

আরও পড়ুন: WATCH | Ishan Kishan | IPL 2024: হোটেলে হাড়হিম, আয়নার অবয়বে আত্মারাম খাঁচাছাড়া! পড়িমরি ছুট ঈশানের

২৫০ ছয়

ধোনির প্রয়োজন আর ১১টি ছক্কা। তাহলেই আইপিএলে ২৫০ ছক্কার মালিক হবেন তিনি। যা হবে প্রথমবার। হ্য়ালিকপ্টার ওড়ার অপেক্ষায় ফ্য়ানরা।
 
৫০০০ রান

আর ৪৩ রান করলেই ধোনি আইপিএলে পাঁচ হাজার রান পূর্ণ করবেন। সুরেশ রায়নার পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ধোনি এই রেকর্ড করবেন। ধোনির ঝুলিতে রয়েছে ৪৯৫৭ রান (৪৫০৮ রান আইপিএলে, ৪৪৯ রান চ্য়াম্পিয়ন্স লিগে)। রায়নার ঝুলিতে রয়েছে ৫৫২৯ রান।
 
৫০ স্টাম্পিং

উইকেটের পিছনে দাঁড়িয়ে খেলা শেষ করে দিতে পারেন ধোনি। এখনও পর্যন্ত ৪২ বার আইপিএলে স্টাম্প করেছেন ধোনি। আর আটবার স্টাম্প করলেই হয়ে যাবে স্টাম্পিংয়ের ফিফটি!

১৫০ ক্য়াচ

ধোনি এখনও পর্যন্ত আইপিএলে নিয়েছেন ১৩৮টি ক্যাচ। আর ডজন ক্য়াচ নিলেই হয়ে যাবে ১৫০ ক্য়াচ। যা স্পর্শ করা বাকিদের জন্য় কঠিন হয়ে যাবে।
 
আগামী ২২ মার্চ সিএসকে ও আরসিবি ম্য়াচ দিয়েই আইপিএলের পর্দা উঠছে চিপকের এমএ চিদম্বরম স্টেডিয়ামে। গতবছর আইপিএল ফাইনাল শেষ হওয়ার পরেই মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে ধোনিকে ছুটতে হয়েছিল। আর্থোস্কোপিক রিপেয়ারের জন্য মাইক্রোসার্জারি করাতে হয়ে। রিহ্যাব করিয়ে কিংবদন্তি ক্রিকেটার এখন পুরো ফিট।

গতবছর গুজরাত টাইটান্সের কাছে ট্রফি ধরে রাখার সুবর্ণ সুযোগ ছিল। কিন্তু তারা ফাইনালে চেন্নাই সুপার কিংসের কাছে পাঁচ উইকেটে হেরে যায়। তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ম্যাচের শেষ বলে চার হাঁকিয়ে অবিশ্বাস্য ম্য়াচ জিতিয়ে দেন। আর এর সঙ্গেই মুম্বইয়ের সঙ্গে রেকর্ড পঞ্চমবার আইপিএল জেতে চেন্নাই।

আরও পড়ুন: BPL Payday: টাকার লোভেই টলে গেলেন! বিয়ে পিছোলেন প্রোটিয়া রত্ন, খেলেন শুভমনের সঙ্গেও

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.