রাশিয়ায় বিশ্বকাপ! ঘুম ছুটেছে দেশের এই রাজ্যের বিদ্যুত্কর্মীদের

এই চার রাজ্যে বিশ্বকাপ জ্বর মহামারির আকার নিয়েছে।

Updated By: Jun 29, 2018, 12:58 PM IST
রাশিয়ায় বিশ্বকাপ! ঘুম ছুটেছে দেশের এই রাজ্যের বিদ্যুত্কর্মীদের

নিজস্ব প্রতিনিধি : দেশের অন্য রাজ্যগুলোর সামনে দৃষ্টান্ত স্থাপন করল নাগাল্যান্ড। ফুটবল মানে যে তাদের কাছে অন্যরকম আবেগ, সেটা আরও একবার প্রমাণ করে দিল দেশের উত্তর-পূর্বাঞ্চলের এই রাজ্য।

নাগাল্যান্ড, মণিপুর, মেঘালয় ও মিজোরাম। যে সাত রাজ্য নিয়ে দেশে উত্তর-পূর্বাঞ্চল গঠিত, তার মধ্যে এই চার রাজ্যে বিশ্বকাপ জ্বর মহামারির আকার নিয়েছে। বরাবরই অবশ্য নর্থ-ইস্টের এই অঞ্চলগুলোতে ফুটবল নিয়ে উন্মাদনা থাকে চোখে পড়ার মতো। তবে রাশিয়া বিশ্বকাপের জন্য নাগাল্যান্ড যেন একটু অন্যভাবেই নিজেদের প্রস্তুত করে রেখেছিল। নাগাল্যান্ডের রাজ্য বিদ্যুত্ পর্ষদের তরফে কর্মীদের জানানো হয়েছিল, কোনওভাবেই বিশ্বকাপের এক মাস রাজ্যে লোডশেডিং হওয়া চলবে না। এমনকী, বিদ্যুত সরবরাহের ক্ষেত্রে রাজ্যের কোনও অঞ্চলে যেন বিন্দুমাত্র সমস্যাও না হয় সে জন্য কড়া পদক্ষেপ নিয়েছে নাগাল্যান্ডের বিদ্যুত্ সরবরাহকারী দফতর।

আরও পড়ুন- মাঠে নয়, 'বিছানা'তেই চোট পেয়েছিলেন মার্সেলো

বিদ্যুত্ কর্মীদের ২৪ ঘন্টা জরুরিকালীন অবস্থার জন্য তৈরি থাকতে বলা হয়েছে। তা ছাড়া অতিরিক্ত কর্মী ও গাড়ির চালকও নিয়োগ করা হয়েছে এই এক মাসের জন্য। এই একটা মাস এক মিনিটের জন্যও যাতে বিদ্যুত্ সরবরাহ ব্যাহত না হয় সেদিকে খেয়াল রাখছে তারা। দিন হোক বা মাঝরাত, যে কোনও সময় জরুরি ভিত্তিতে কাজে নেমে পড়তে হতে পারে। কর্মীদের জন্য এমনই নির্দেশিকা জারি করেছে নাগাল্যান্ড বিদ্যুত্ সরবরাহকারী দফতর।

আরও পড়ুন-  শেষ ষোলোর লড়াইয়ে কে কার মুখোমুখি

ফুটবলের সঙ্গে কোনও আপোস করতে রাজি নয় দেশের উত্তর-পূর্বঞ্চালের মানুষ। এমনিতেই নাগল্যান্ডের বিভিন্ন গ্রামে ব্রাজিল, আর্জেন্টিনা, স্পেনের পতাকায় ছয়লাপ। নাগল্যান্ডের রাজধানী কোহিমার বিভিন্ন জায়গায় 'ওয়েলকাম টু রাশিয়া' লেখা পোস্টার ঝুলিয়েছেন ফুটবলপ্রেমীরা। ক্ষনিকের জন্য মনে হতে পারে, নাগাল্যান্ডে নয়, যেন মস্কোয় রয়েছেন আপনি। ফুটবল নিয়ে রাজ্যের এমন উন্মাদনা আঁচ করতে পেরেছিলেন বিদ্যুত্ আধিকারিকরা। আর তাই বিশ্বকাপের এক মাস নিরবচ্ছিন্ন বিদ্যুত্ সরবরাহ দিতে অঙ্গীকারবদ্ধ তারা।

.