'নির্দোষ' নরসিংহ যাদবের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলল নাডা, অলিম্পিক যাওয়ার সম্ভাবনা উজ্জ্বল

অলিম্পিক শুরুর দিন চারেক আগে দারুণ খবর। পদক প্রত্যাশী কুস্তিগীর নরসিংহ যাদবের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিল নাডা। তাঁকে নির্দোষ বলেই জানানো হল। তার মানে দাঁড়াল অলিম্পিকে যোগদানের ব্যাপারে আশা বাড়ল। ডোপ টেস্টে ব্যর্থ হওয়ার পর তাঁর পরিবর্ত হিসেবে পরভিন রানার নাম ঘোষণাও হয়ে গিয়েছে। তবে তখন বলা হয়েছিল তদন্তে নির্দোষ প্রমাণিত হলে নরসিংহই রিওতে যাবেন।

Updated By: Aug 1, 2016, 06:11 PM IST
'নির্দোষ' নরসিংহ যাদবের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলল নাডা, অলিম্পিক যাওয়ার সম্ভাবনা উজ্জ্বল

ওয়েব ডেস্ক: অলিম্পিক শুরুর দিন চারেক আগে দারুণ খবর ভারতীয় কুস্তিত। রিওতে পদকের বড় দাবিদার কুস্তিগীর নরসিংহ যাদবের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিল নাডা। ডোপিং বিতর্কে স্বস্তি নরসিংহ যাদবের। কুস্তিগীরের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিল নাডা। 'নরসিংহ যাদব নির্দোষ'। তাঁর পানীয়তে মাদক মেশানো হয়েছিল, জানাল নাডা। তার মানে দাঁড়াল অলিম্পিকে যোগদানের ব্যাপারে আশা বাড়ল। ডোপ টেস্টে ব্যর্থ হওয়ার পর তাঁর পরিবর্ত হিসেবে পরভিন রানার নাম ঘোষণাও হয়ে গিয়েছে। তবে তখন বলা হয়েছিল তদন্তে নির্দোষ প্রমাণিত হলে নরসিংহই রিওতে যাবেন।

আরও পড়ুন-রিওতে কটা পদক পেতে পারে ভারত

ক দিন আগে অলিম্পিকে কুস্তিতে (৭৪ কেজি) ভারতের প্রতিযোগী নরসিংহ যাদব ডোপ পরীক্ষায় ফেল করেন। গত ৫ জুলাই শোনপতের সাই ক্যাম্পে নরসিংহের নমুনা সংগ্রহ করে ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সি বা নাডা। নরসিংহের নমুনায় নিষিদ্ধ স্টেরয়েড মেলে। এ স্যাম্পেলের পর বি স্যাম্পেলেও ব্যর্থ হন এই তারকা কুস্তিগীর। তখন নরসিংহ দাবি করেছিলেন, তার খাবারে ষড়যন্ত্র করে কেউ নিষিদ্ধ বস্তু মিশিয়ে দেয়। নরসিংহের পাশে দাঁড়ায় কুস্তি ফেডারেশনও।  এরপরই তদন্ত শুরু হয়। সূত্রের খবর তদন্তকারীরা নিশ্চিত হয়ে যান নরসিংহের অজান্তেই তাঁর পানীয়তে মাদক মেশানো হয়েছিল।

তারপরই নাকি নাডা তাঁকে ছাড়পত্র দিল। এ ধরনের ঘটনা ভারতীয় ক্রীড়াক্ষেত্রে নজিরবিহীন বলা যায়।  

এই ঘটনার পর এখন নতুন করে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে। তাহলে নরসিংহের খাবারে নিষিদ্ধ বস্তু কে মেশালো! এভাবে কোনও অলিম্পিয়ানকে কালিমালিপ্ত করা গেলে তো সর্ষের মধ্যেই ভূতের ইঙ্গিত মিলছে।

.