ICC ODI Rankings: মগডাল থেকে পপাত চ নিউজিল্যান্ড! দারুণ সম্ভাবনায় চওড়া হচ্ছে রোহিতদের হাসি

ICC ODI Rankings: নিউজিল্যান্ড হয়ে গেল এখন বিশ্বের দু'নম্বর ওয়ানডে দল। ফলে ভারতের কাছে দারুণ সম্ভাবনা থাকছে বিশ্বের এক নম্বর ওয়ানডে দল হওয়ার। আগামী মঙ্গলবার ইন্দোরেই ভারতের অপেক্ষায় এক নম্বর আসন।

Updated By: Jan 22, 2023, 03:38 PM IST
ICC ODI Rankings: মগডাল থেকে পপাত চ নিউজিল্যান্ড! দারুণ সম্ভাবনায় চওড়া হচ্ছে রোহিতদের হাসি
রোহিতদের সামনে দারুণ সুযোগ

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: নিউজিল্যান্ড (New Zealand) এখন আর বিশ্বের এক নম্বর ওয়ানডে টিম নয়। ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলতে নামার আগে,পঞ্চাশ ওভারের ফরম্যাটে টম ল্যাথামরাই ছিলেন আইসিসি ব়্যাঙ্কিংয়ে এক নম্বর। কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারত এক ম্যাচ হাতে রেখেই ২-০ সিরিজ জিতে নিয়েছে। যার ফলে কালো জার্সিধারীরা মগডাল থেকে পপাত চ। বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের (England) কাছে নিউজিল্যান্ড শীর্ষস্থান খুইয়েছে। আগামী মঙ্গলবার ইন্দোরে ভারত-নিউজিল্যান্ড তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ। ভারতের কাছে এই ম্যাচে শুধুই বিপক্ষকে হোয়াইটওয়াশ করার সম্ভাবনাই থাকছে না। ভারতে ইন্দোরে ফাইনাল ওয়ানডে জিততে পারলেই হয়ে যাবে বিশ্বের এক নম্বর ওয়ানডে টিম।

আরও পড়ুনUmesh Yadav: বন্ধুকে বিশ্বাস করে ম্যানেজার বানিয়ে ছিলেন! পরিণামে ভয়ংকর প্রতারিত ভারতীয় পেসার

রায়পুরে ভারত-নিউজিল্যান্ড দ্বিতীয় ওয়ানডের আগে, নিউজিল্যান্ড ১১৫ রেটিং পয়েন্ট নিয়ে ছিল একে। ইংল্যান্ড ছিল দুয়ে (১১৩ পয়েন্ট), তিনে ছিল অস্ট্রেলিয়া (১১২ পয়েন্ট), চারে ছিল ইন্ডিয়া (১১১ পয়েন্ট)। কিন্তু এই মুহূর্তে এক থেকে তিনে থাকা তিন দলেরই ( ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও ইন্ডিয়া) রেটিং পয়েন্ট এক। তা ১১৩। ম্যাচ সংখ্যার ভিত্তিতে পাওয়া পয়েন্টের বিচারেই শুধু এগিয়ে-পিছিয়ে এই তিন দল। চারে অস্ট্রেলিয়া ১১২ পয়েন্টে ও পাঁচে পাকিস্তান ১০৬ পয়েন্টে। ভারতের কাছে এখন সুযোগ রয়েছে ক্রিকেটের তিন ফরম্যাটেই এক নম্বর হওয়ার। ভারত এখন টেস্টে বিশ্বের দুই নম্বর দল, পঞ্চাশ ওভারে দুয়ে ও টি-২০ ফরম্যাটে একে। আগামী ৯ ফেব্রুয়ারি থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার ম্যাচের টেস্ট সিরিজ রোহিতদের। বর্ডার-গাভাসকর ট্রফিতে নামার আগে অস্ট্রেলিয়া একে (১২৬ রেটিং পয়েন্ট)। দুয়ে ভারত ( ১১৫ রেটিং পয়েন্ট)। ভারত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস জিতলেই বিশ্বের এক নম্বর টেস্ট দল হয়ে যাবে।  দারুণ সম্ভাবনায় এখন চওড়া হচ্ছে রোহিতদের হাসি।
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.