৬ বছরের জেল 'ব্লেড রানার' পিস্টোরিয়াসের

বান্ধবীকে হত্যা করার দায় ছবছরের জেল হল ব্লেড রানার অস্কার পিস্টোরিয়াসের। বুধবার দক্ষিণ আফ্রিকার আদালত পিস্টোরিয়াসের সাজা ঘোষণা করে। এই মামলায় পনেরো বছর পর্যন্ত জেল হতে পারত পিস্টোরিয়াসের। তবে সব দিক বিবেচনা করে এই ব্লেড রানারকে ছবছরের জন্য জেলে পাঠালেন বিচারক।

Updated By: Jul 6, 2016, 05:59 PM IST
৬ বছরের জেল 'ব্লেড রানার' পিস্টোরিয়াসের

ওয়েব ডেস্ক: বান্ধবীকে হত্যা করার দায় ছবছরের জেল হল ব্লেড রানার অস্কার পিস্টোরিয়াসের। বুধবার দক্ষিণ আফ্রিকার আদালত পিস্টোরিয়াসের সাজা ঘোষণা করে। এই মামলায় পনেরো বছর পর্যন্ত জেল হতে পারত পিস্টোরিয়াসের। তবে সব দিক বিবেচনা করে এই ব্লেড রানারকে ছবছরের জন্য জেলে পাঠালেন বিচারক।

আরও পড়ুন, কর ফাঁকি মামলায় ২১ মাসের কারাবাসের সাজা মেসির, তবে স্পেনের আইনের ধারাতেই জেল খাটতে হবে না

২০১৩ সালের ভ্যালেন্টাইন্স ডের রাতে নিজের বাড়িতে বান্ধবী রিভা স্টিনক্যাম্পকে হত্যা করেন পিস্টোরিয়াস। দীর্ঘ প্রক্রিয়ার পর এই মামলায় রায় ঘোষণা হল বুধবার।

আরও পড়ুন গিনিস বুকে ওঠা নাসেরের সেই ক্যাচ

রাজধানী প্রিটোরিয়ার অদূরের বিলাসবহুল ফ্ল্যাটের ঘটনা সম্পর্কে পিস্টোরিয়াস বলেছিলেন, সেদিন কোনো অজ্ঞাত ব্যক্তি ঘরে প্রবেশ করেছে ভেবে গুলি করেছিলেন তিনি৷ গুলি করা হয়েছিল বাইরে থেকে৷ স্কাই নিউজের ছবিতে দেখা গেছে টয়লেটের দরজার হাতলের ঠিক নীচেই দুটো ফুটো৷ তাই গুলি বাইরে থেকে করা হয়েছে এমন সম্ভাবনা উড়িয়ে দেয়া যায়না৷

পুলিসের দাবি, ঘটনার রাতে প্রতিবেশিরা নাকি পিস্টোরিয়াসের ফ্ল্যাটে গুলির শব্দ এবং গুলির আগে ঝগড়াঝাটি, তারপর এক নারীর আর্তনাদ শুনেছেন৷

 

.