Ousmane Dembele : আরও দুই বছরের জন্য বার্সেলোনাতে রয়ে গেলেন দেম্বেলে

বৃহস্পতিবার বার্সেলোনার তরফে যে ভিডিয়ো প্রকাশ করা হয়েছে, সেখানে দেখা গিয়েছে, বার্সেলোনা ক্লাবের সাদা বোর্ডে দেম্বেলের নামের পাশে লেখা রয়েছে ২০২২।   

Updated By: Jul 14, 2022, 07:26 PM IST
Ousmane Dembele : আরও দুই বছরের জন্য বার্সেলোনাতে রয়ে গেলেন দেম্বেলে
মেডিক্যাল টেস্ট হওয়ার পর উসমান দেম্বেলে। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তিনি বার্সেলোনা (Barcelona) ছাড়তে পারেন বলে জল্পনা চলছিল কয়েক দিন আগেই। অবশেষে নিজেই সেই জল্পনার অবসান ঘটালেন বার্সেলোনার তারকা উসমান দেম্বেলে (Ousmane Dembele)। জানিয়ে দিলেন, বার্সায় তাঁর চুক্তি নবিকরণ হয়েছে ২০২৪ সাল পর্যন্ত। চলতি বছরের জুনেই বার্সেলোনায় আগের চুক্তি শেষ হয়েছিল ফরাসি (France) এই ফুটবলারের। বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেস (Xavier Hernandez)গত মরসুমে বেশ কিছু ম্যাচে তাঁকে বসিয়েছিলেন। ফলে জল্পনা তৈরি হয়েছিল, দল ছাড়তে পারেন দেম্বেলে। 

গত মরসুমে বার্সেলোনার জার্সি গায়ে লা লিগায় ১৩টি গোল করানোর পাশাপাশি, একটি গোল করেছিলেন দেম্বেলে। ২০১৭ সালে বুন্দেশলিগার ক্লাব বরুসিয়া ডটর্মুন্ড থেকে লা লিগার দল বার্সেলোনায় যোগ দিয়েছিলেন দেম্বেলে। বার্সার হয়ে এ পর্যন্ত ১৫০ ম্যাচে ৩২ গোল করার পাশাপাশি ৩৪ গোলও করিয়েছেন তিনি। বাসের্লোনার হয়ে এই পাঁচ বছরে দুবার লা লিগা জয়ের পাশাপাশি দুটি স্প্য়ানিশ কাপও জিতেছেন তিনি।

বৃহস্পতিবার বার্সেলোনার তরফে যে ভিডিয়ো প্রকাশ করা হয়েছে, সেখানে দেখা গিয়েছে, বার্সেলোনা ক্লাবের সাদা বোর্ডে দেম্বেলের নামের পাশে লেখা রয়েছে ২০২২। বার্সার জার্সি গায়ে দেম্বেলে সেখানে এসে শেষের ২ মুছে দিয়ে তার জায়গায় চার লিখছেন। অর্থাৎ তিনি যে বার্সেলোনায় ২০২৪ সাল পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিয়েছেন, তা বোঝাতেই বার্সেলোনা ও দেম্বেলের তরফে এই ভিডিয়ো প্রকাশের উদ্যোগ।

বার্সেলোনা ও ফ্রান্সের জাতীয় দলে উইঙ্গার হিসেবে খেলা দেম্বেলে প্রধানত দুই প্রান্তেই খেলতে দক্ষ। গোল করাতে ও করতেও পছন্দ করেন তিনি। একের বিরুদ্ধে এক পরিস্থিতিতে কাটিয়ে বেরোতে বা উইং থেকে বিপক্ষের বক্সে বিষাক্ত সব ক্রস ভাসাতেও দক্ষ দেম্বেলে। যে কারণে অতীতে বার্সেলোনার প্রাক্তন অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তা প্রশংসা করেছিলেন দেম্বেলের। গতি ও বুদ্ধিদীপ্ত ফুটবলের জন্য বার্সেলোনা ও ফরাসি দলে প্রসিদ্ধ দেম্বেলে।

আরও পড়ুন: Exclusive | Ravichandran Ashwin : অশ্বিনের 'ব্লাইন্ড স্পট' ইস্যুর পাশে বাংলার তিন স্পিনার

আরও পড়ুন: Cristiano Ronaldo: রোনাল্ডো রাজি থাকলে বছরে ১০৫ মিলিয়ন পাউন্ড দিতে তৈরি সৌদির ক্লাব!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta A)

.