Mahendra Singh Dhoni : ধোনির বিরুদ্ধে অভিযোগ তুলে বাইশ গজকে বিদায় জানালেন এই ক্রিকেটার! কে তিনি?

Mahendra Singh Dhoni : ২০১০ সালে গোয়ার বিরুদ্ধে রঞ্জি ট্রফি কেরিয়ার শুরু করেন ঈশ্বর। নিজের রাজ্যের হয়ে শেষ রঞ্জি ম্যাচ খেলেছিলেন ২০২২ সালে। সৌরাষ্ট্রের বিরুদ্ধে। 

Updated By: Sep 14, 2022, 02:22 PM IST
Mahendra Singh Dhoni : ধোনির বিরুদ্ধে অভিযোগ তুলে বাইশ গজকে বিদায় জানালেন এই ক্রিকেটার! কে তিনি?
ফের কাঠগড়ায় 'ক্যাপ্টেন কুল'। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মনোজ তিওয়ারির (Manoj Tiwary) পর আরও এক ক্রিকেটার এ বার মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) বিরুদ্ধে মুখ খুললেন। তিনি মধ্যপ্রদেশের (Madhya Pradesh) জোরে বোলার ঈশ্বর পাণ্ডে (Ishwar Pandey)। প্রথম শ্রেণির ক্রিকেটে দারুণ পারফরম্যান্স করার জন্য একটা সময় ভারতীয় দলে (Team India) সুযোগ পেয়েছিলেন এই ডানহাতি জোরে বোলার। তবে তাঁর টেস্ট খেলার সৌভাগ্য হয়নি। ফলে একবুক অভিমান নিয়ে শেষ পর্যন্ত আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটকে বিদায় জানাতে বাধ্য হলেন তিনি। বাইশ গজের যুদ্ধ থেকে সরে যাওয়ার আগে 'ক্যাপ্টেন কুল'-কে (Captain Cool) কাঠগড়ায় দাঁড় করিয়ে গেলেন ঈশ্বর।  

ধোনির বিরুদ্ধে অভিযোগ তুলে ঈশ্বর একটি হিন্দি সংবাদপত্রে বলেছেন, 'রঞ্জি ট্রফিতে বছরের পর বছর ভাল পারফরম্যান্স করার জন্যই ২০১৪ সালে ভারতীয় দলে সুযোগ পেয়েছিলাম। সে বার নিউজিল্যান্ড সফরে গিয়েছিল দল। ধোনি যদি আমাকে জাতীয় দলে অন্তত একটা সুযোগ দিত, তা হলে আমার ক্রিকেটজীবন অন্য রকম হতেই পারত। সেই সময় আমার ২৩-২৪ বছর বয়স ছিল। ফিটনেসও খুব ভাল ছিল। তখন ধোনির অন্তত এক বার আমাকে ভারতের হয়ে খেলতে দেওয়া উচিত ছিল। ভাল খেলতে পারলে দলে টিকে যেতাম। হয়তো জীবন অন্য খাতে বইতেই পারত। কিন্তু সেটা তো আর হল না। এই আক্ষেপ আজীবন থেকে যাবে।'

 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Ishwar pandey (@ishwar22)

আরও পড়ুন: IND vs AUS : টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বড় ধাক্কা খেল অস্ট্রেলিয়া, চোটের জন্য নেই তিন তারকা

আরও পড়ুন: Exclusive, Cafu : নভেম্বরে আসছেন কাফু! কলকাতায় মহারাজ, জোড়া বিশ্বকাপজয়ীর সাক্ষাৎ নিয়ে উন্মাদনা তুঙ্গে

Ishwar Pandey

শুধু সংবাদমাধ্যম নয়, ইনস্টাগ্রামেও নিজের বক্তব্য তুলে ধরেছেন ৩৩ বছরের ঈশ্বর। তিনি লিখেছেন, 'অবশেষে আন্তর্জাতিক এবং প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিলাম। ২০০৭ সালে যাত্রা শুরু হয়েছিল। এখনও পর্যন্ত প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি। তৃপ্তি নিয়ে অবসর নিচ্ছি। মধ্যপ্রদেশের ছোট শহর রেওয়া থেকে একটা ছেলে ভারতীয় ক্রিকেট দলে সুযোগ পাচ্ছে, এটাই অনেক বড় ব্যাপার। দেশের হয়ে একটাও ম্যাচ খেলার সুযোগ না পেলেও ভারতীয় দলে থাকতে পেরে আমি গর্বিত। বিরাট কোহলি, এমএস ধোনি, যুবরাজ সিংদের সঙ্গে সাজঘর ভাগ করা এবং কিংবদন্তি সচিন তেন্ডুলকরের বিরুদ্ধে খেলার অনুভূতি বলে বোঝানো যাবে না। তবে দেশের হয়ে সুযোগ না পাওয়ার কষ্ট এখনও আমার মনের মধ্যে রয়েছে। কারণ আমার নামের পাশে আজীবন 'আনক্যাপড ইন্ডিয়ান প্লেয়ার' বাক্য লেখা থাকবে।' 

২০১০ সালে গোয়ার বিরুদ্ধে রঞ্জি ট্রফি কেরিয়ার শুরু করেন ঈশ্বর। নিজের রাজ্যের হয়ে শেষ রঞ্জি ম্যাচ খেলেছিলেন ২০২২ সালে। সৌরাষ্ট্রের বিরুদ্ধে। ৭৫টি প্রথম শ্রেণির ম্যাচে ২৬৩টি উইকেট নিয়েছিলেন ঈশ্বর। একইসঙ্গে লিস্ট-এ ক্রিকেটেও নিজেকে মেলে ধরেছিলেন তিনি। ৫৮ ম্যাচে তাঁর ঝুলিতে এসেছে মাত্র ৬৩টি উইকেট। ২৫টি আইপিএল ম্যাচে ১৮টি উইকেট নিয়েছিলেন তিনি। পুনে ওয়ারিওয়র্স, চেন্নাই সুপার কিংস ছাড়াও গত বছর রাইজিং পুনে সুপারজায়ান্ট দলেও ছিলেন ঈশ্বর। দুই বছর সিএসকে দলে থাকার সুবাদে আইপিএল ফাইনাল খেলা এবং চ্যাম্পিয়ন্স লিগ জেতা তাঁর কেরিয়ারে উজ্জ্বলতম অধ্যায় ছিল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.