বিরাট পাক মাটিতে শতরান করে দেখাক, চ্যালেঞ্জ পাকিস্তানের কোচ মিকি আর্থারের

 ভারত অধিনায়ক না কি পাকিস্তানের বিরুদ্ধে এত সহজে শতরান করতে পারবেন না, মত বাবর আজম, মহম্মদ আমেরদের হেড স্যারের।

Updated: Feb 8, 2018, 08:15 AM IST
বিরাট পাক মাটিতে শতরান করে দেখাক, চ্যালেঞ্জ পাকিস্তানের কোচ মিকি আর্থারের

নিজস্ব প্রতিবেদন: বিশ্বের এক নম্বর ওয়ানডে ব্যাটসম্যানকে চ্যালেঞ্জ জানালেন পাক কোচ মিকি আর্থার। ধারাবাহিকতাকেও লজ্জায় ফেলে দেওয়া ভারত অধিনায়ক না কি পাকিস্তানের বিরুদ্ধে এত সহজে শতরান করতে পারবেন না, মত বাবর আজম, মহম্মদ আমেরদের হেড স্যারের। বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি দলের কোচ মিকি বলছেন, "বিরাট কোহলি একজন দূর্দান্ত ব্যাটসম্যান। তবে আমাদের বোলাররা এখানে (পাকিস্তান) বিরাটকে খুব সহজে রান করতে দেবে না। প্রতিপক্ষের বিরুদ্ধে ওকে রান করতে দেখাটা চোখের সুখ এনে দেয় ঠিকই, কিন্তু আমাদের বোলারদের বিরুদ্ধে সেটা একেবারে সহজ হবে না।"  

আরও পড়ুন-  দক্ষিণ আফ্রিকায় বিরাটের মস্তানি, সিরিজে ৩-০ এগিয়ে গেল ভারত

উল্লেখ্য, পাকিস্তান ছাড়া সব ক্রিকেট খেলিয়ে দেশের বিরুদ্ধেই শতরান রয়েছে বিরাটের। প্রসঙ্গত, ২০০৮ সালে মুম্বই হামলার পর থেকে ভারত-পাকিস্তানের মধ্যেকার রাজনৈতিক টানাপোড়েন চরমে ওঠে। সীমান্তে গোলাগুলি আর ক্রিকেট মাঠে বন্ধুত্ব, এমন কূটনীতি একেবারেই না পসন্দ ভারত সরকারের। এছাড়াও, ২০০৯ সালে পাকিস্তানে শ্রীলঙ্কার ক্রিকেটারদের ওপর হওয়া জঙ্গি হামলা, সব মিলিয়ে ভারত আর পাকিস্তানে গিয়ে ক্রিকেট খেলেনি। শেষ ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ আয়োজিত হয়েছিল ২০০৫-২০০৬ সালে। খুব স্বাভাবিক ভাবেই এই কারণেই পাকিস্তানে গিয়ে খেলার সুযোগই পাননি বিরাট কোহলি। এক যুগ পর এবার পাকিস্তানে গিয়ে শতরান করার চ্যালেঞ্জ বিরাটের সামনে। তবে সেটা তখনই সম্ভব যখন ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ হবে।     

আরও পড়ুন- ওভালে গেম ওভার ভারতের

প্রসঙ্গত, দক্ষিণ আফ্রিকায় এতদিন পর্যন্ত যেটা করতে পারেননি, সেটাও এবারের সিরিজে করে দেখালেন বিরাট। তিন ম্যাচে দুই শতরান। ডারবানে ১১২, সেঞ্চুরিয়ানে অপরাজিত ৪৪ আর কেপটাউনে অপরাজিত ১৬০। সিরিজের প্রথম তিন ম্যাচেই বিরাট তুলে নিয়েছেন ৩৩৬। গড় একশোর ওপর। এহেন বিরাট'কে পাকিস্তানে গিয়ে শতরান করার চ্যালেঞ্জকে অনেকেই হাসিতে উড়িয়ে দিচ্ছেন। 

আরও পড়ুন- বিরাটোচিত শতরান, অভ্যাসে দাঁড়িয়েছে কোহলির 

ইতিমধ্যেই ওয়ানডে কেরিয়ারের ৩৪ তম শতরান অর্জন করে ফেলেছেন ২৯ বছরের এই মহাতারকা। টেস্ট, ওয়ানডে মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট এখন ৫৫ শতরানের মালিক। দক্ষিণ আফ্রিকা সিরিজে বিরাটের ধারাবাহিকতা দেখে অনেকেরই আশঙ্কা, বিরাট সচিনের কেরর্ডও না ভেঙে দেন।  

খেলার খবর জানতে দেখুন স্পোর্টস ২৪, রাত ৮ টা ৪০ মিনিটে। শুধুমাত্র ২৪ ঘণ্টায়