বিরাটোচিত শতরান, অভ্যাসে দাঁড়িয়েছে কোহলির

এবারের দক্ষিণ আফ্রিকা সিরিজে এই নিয়ে ভারত অধিনায়ক তিনটি শতরান করে ফেললেন। একদিনের আন্তর্জাতিক ছাড়াও গান্ধী-ম্যান্ডেলা টেস্ট সিরিজেও একটি অনবদ্য শতরান রয়েছে বিরাট কোহলির। আন্তর্জাতিক ক্রিকেটে এখন বিরাট কোহলির শতরানের সংখ্যা ৫৫ (ওয়ানডে- ৩৪, টেস্ট- ২১)। 

Updated By: Feb 7, 2018, 07:28 PM IST
বিরাটোচিত শতরান, অভ্যাসে দাঁড়িয়েছে কোহলির

নিজস্ব প্রতিবেদন: সেঞ্চুরি নম্বর ৩৪। আর সেটা এল দক্ষিণ আফ্রিকার নিউল্যান্ডসে। তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে ১১২। দ্বিতীয় ম্যাচে অপরাজিত ৪৪। আর তৃতীয় ম্যাচে ফের শতরান। ধারাবাহিকতাকেও লজ্জা ফেলেছেন বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকার মাঠে রামধনু দেশের বিরুদ্ধে এটা বিরাট কোহলির দ্বিতীয় ওয়ানডে সেঞ্চুরি। প্রথমটা এসেছিল ডারবানে, আর দ্বিতীয়টা এল কেপটাউনে। লুঙ্গি এনগিড়ি, রাবাদা, ক্রিস মরিস, ইমরান তাহির, জেপি ডুমিনিদের বিরুদ্ধে শতরান (৭ চার) করতে বিরাট কোহলি নিলেন ১১৯ বল। (ভারত- ২২৩/৪) 

আরও পড়ুন- এক শিকারেই 'শৃঙ্গজয়' হবে ধোনির

কেপটাউনে টসে জিতে ভারতকে ব্যাটে পাঠায় দক্ষিণ আফ্রিকার অধিনায়ক মার্কর‍্যাম। ব্যাটে নেমে শুরুতেই ছন্দপতন। প্রথম ওভারে রোহিতের উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত। ব্যাটে নেমে বিরাটকে দেখা যায় তাঁর স্বাভাবিক ছন্দেই। প্রথমে শিখরের সঙ্গে ১৪০ রানের যুগলবন্দি করে দলকে এগিয়ে নিয়ে যান। এরপর ধাওয়ান আউট হওয়ার পর একে একে ফিরেছেন অজিঙ্কা রাহানে, হার্দিক পাণ্ডিয়ারা। তবে একদিক থেকে উইকেট বাঁচিয়ে রেখেছিলেন অধিনায়ক। এরপর কিছু 'হাফ চান্স' তৈরি হলেও তার ফায়দা তুলতে পারেনি দক্ষিণ আফ্রিকা। অবশেষে সিঙ্গল ডবলের ক্রিকেট খেলেই বিরাট অর্জন করেন ওয়ানডে কেরিয়ারের ৩৪ তম শতরান।   

আরও পড়ুন- এবার করণের কফি মাগে চুমুক দেবে বিরাট-অনুষ্কা

উল্লেখ্য, এবারের দক্ষিণ আফ্রিকা সিরিজে এই নিয়ে ভারত অধিনায়ক তিনটি শতরান করে ফেললেন। একদিনের আন্তর্জাতিক ছাড়াও গান্ধী-ম্যান্ডেলা টেস্ট সিরিজেও একটি অনবদ্য শতরান রয়েছে বিরাট কোহলির। আন্তর্জাতিক ক্রিকেটে এখন বিরাট কোহলির শতরানের সংখ্যা ৫৫ (ওয়ানডে- ৩৪, টেস্ট- ২১)। 

খেলার খবর জানতে দেখুন স্পোর্টস ২৪, রাত ৮ টা ৪০ মিনিটে। শুধুমাত্র ২৪ ঘণ্টায়  

.