India vs England, 2nd Test: দ্বিতীয় টেস্টের পিচ প্রথম দিন থেকেই স্পিনারদের সাহায্য করবে: রাহানে

প্রথম একাদশ নিয়ে কোনো মন্তব্য না করলেও অক্ষর পটেলের খেলার সম্ভাবনা যে রয়েছে তা কিছুটা পরিষ্কার করে দিয়েছেন রাহানে।

Updated By: Feb 12, 2021, 03:34 PM IST
India vs England, 2nd Test:  দ্বিতীয় টেস্টের পিচ প্রথম দিন থেকেই স্পিনারদের সাহায্য করবে: রাহানে

শনিবার থেকে চেন্নাইতে শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের দ্বিতীয় টেস্ট। তার আগে শুক্রবার ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে এসে দলের সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানে জানান যে দ্বিতীয় টেস্টের পিচ স্পিনারদেরই সাহায্য করবে। দলের প্রত্যেকে একসঙ্গে রয়েছে এবং সিরিজে ঘুরে দাঁড়াতে বদ্ধপরিকর।

রাহানে বলেন, “পিচ দেখে মনে হচ্ছে প্রথমদিন থেকেই বল ঘুরবে ও স্পিনারদের সাহায্য করবে। আমাদের দলের সবাই খেলার জন্য প্রস্তুত। দলের প্রত্যেক স্পিনারই খুব ভালো। অক্ষর পটেল সুস্থ হয়ে গেছে যা আমাদের জন্য ভালো দিক।” প্রথম একাদশ নিয়ে কোনো মন্তব্য না করলেও অক্ষর পটেলের খেলার সম্ভাবনা যে রয়েছে তা কিছুটা পরিষ্কার করে দিয়েছেন তিনি। সেক্ষেত্রে ফের একবার কুলদীপকে প্রথম একাদশের বাইরেই বসতে হবে। নাদিমের জায়গায় অক্ষর দলে আসছেন বলেই মনে করছে ক্রিকেটমহল তবে বাকি দল অপরিবর্তিত থাকার সম্ভাবনাই বেশী।

আরও পড়ুন: IPL 2021: আইপিএল নিলামের চূড়ান্ত তালিকা প্রকাশ বিসিসিআইয়ের, অর্জুন তেন্ডুলকর থাকলেও নেই শ্রীসন্থ

তবে প্রথম টেস্টে হার একটা ধাক্কা হলেও ভারতীয় দল যে সেই হার থেকে শিক্ষা নিয়েছে এবং দল হিসেবে দ্বিতীয় টেস্টে ভালো ফল করতে মরিয়া তা জানিয়ে দিয়েছেন রাহানে। “কোনো ম্যাচ হেরে গেলে দল হিসেবে একসঙ্গে থাকা খুবই প্রয়োজনীয়। অবশ্যই হারের কারণগুলি নিয়ে আলোচনা করা দরকার কিন্তু খুব বেশী চিন্তা করারও দরকার নেই। ইংল্যান্ড ভালো খেলেছে এবং আমরা হারটা মেনে নিয়ে সামনের দিকে তাকাতে চাই,” মন্তব্য করেন ভারতের সহ-অধিনায়ক।

উল্টোদিকে ইংল্যান্ডও প্রথম টেস্ট জিতে রীতিমতো আত্মবিশ্বাসী। দ্বিতীয় টেস্ট জিতে সিরিজ হারের সম্ভাবনাকে একেবারেই সরিয়ে দিতে চাইবেন রুটরা। যদিও নিয়মমাফিক এই টেস্টেও রোটেশন পদ্ধতি মেনেই তারা চলবে বলে সূত্রের খবর। বিশ্রাম দেওয়া হতে পারে দলের সেরা ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসনকে।  

.