Rahul Gandhi: বজরংদের আখড়ায় এলেন রাহুল, প্রতিবাদী কুস্তিগিরদের মুখে হাসি, কী কথা হল?

Rahul Gandhi Meets Wrestlers In Haryana And Bajrang Punia Shares Conversation: রাহুল গান্ধী এবার কুস্তির আখড়ায় গিয়ে প্রতিবাদী কুস্তিগিরদের পাশে দাঁড়ালেন। তাঁদের মুখে ফোটালেন হাসি।  

Updated By: Dec 27, 2023, 09:44 PM IST
Rahul Gandhi: বজরংদের আখড়ায় এলেন রাহুল, প্রতিবাদী কুস্তিগিরদের মুখে হাসি, কী কথা হল?
রাহুল-বজরংয়ের সুন্দর মুহূর্ত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হরিয়ানার ঝাঝড় জেলায়, কুস্তিগির বীরেন্দ্র আর্যর আখড়ায় জড়ো হয়েছিলেন প্রতিবাদী কুস্তিগিররা। তাঁদের মুখে হাসি ফোটাতে বুধ সকালে হাজির হয়েছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। রাহুল আখড়ায় গিয়ে নিলেন কুস্তির প্রশিক্ষণও। বজরংদের সঙ্গে ম্য়াটে করলেন কসরতও। কুস্তিগিরদের প্রতিবাদ আন্দোলনে পাশে আছে কংগ্রেস। সেই বার্তা দেওয়ার পাশাপাশি রাহুলের উপস্থিতি একঝাঁক তরুণ কুস্তিগিরদের আলাদা করে উৎসাহও দিয়েছে। বজরংদের সঙ্গে কাটানো কিছু মুহূর্তের ছবি রাহুল তাঁর এক্স অ্যাকাউন্টে (সাবেক ট্যুইটার) শেয়ার করেছেন। এদিন কুস্তিগিরদের সঙ্গে দেখা করার পর প্রাক্তন কংগ্রেস সভাপতি সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি যদিও। তবে আন্দোলনের অন্যতম মুখ ও দেশের তারকা কুস্তিগির বজরং কথা বলেছেন মিডিয়ার সঙ্গে। তিনি বলেন, 'রাহুল গান্ধী এসেছিলেন আমাদের কুস্তির দৈনন্দিন রুটিন দেখতে। উনি কুস্তিও লড়লেন। কুস্তিগিরদের প্রতিদিনের কার্যকলাপ সম্পর্কেও খোঁজখবর নিলেন তিনি।'

আরও পড়ুন: খেল রত্ন-অর্জুন ফেরাচ্ছেন ভিনেশ! নমোকে খোলা চিঠি কুস্তি তারকার

দেশের কুস্তিগীররা ফের আন্দোলন শুরু করেছেন! চলতি বছরের শুরুটা দেখেছে যে, ভারতীয় কুস্তিতে কী ঝড়টাই না বয়ে গিয়েছিল। সর্বভারতীয় কুস্তি সংস্থার সভাপতি (Wrestling Federation of India, WFI) ও বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরন সিংয়ের  বিরুদ্ধে উঠেছিল চাঞ্চল্যকর যৌন হেনস্থার অভিযোগ। তাঁকে পদ থেকে সরানো না হলে, দেশের তারকা কুস্তিগীররা খেলা ছেড়ে দেবেন বলেই প্রতিবাদে শামিল হয়েছিলেন। নেমেছিলেন রাস্তায়, সহ্য় করেছিলেন 'পুলিসের অত্য়াচার'। কেন্দ্রের হস্তক্ষেপে তৈরি হয়েছিল কমিটি। তারপর আইন-আদালত। দীর্ঘ প্রক্রিয়া।

গত বৃহস্পতিবার ফের অশান্ত হয়েছেন দেশের কুস্তিগিররা। কারণও সেই ব্রিজভূষণ! তাঁর জুতোয় পা গলিয়েছেন সঞ্জয় সিং। সর্বভারতীয় কুস্তি সংস্থার সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি। ভোটের ফলাফল বলছে যে সঞ্জয় দাঁড়াতে দেনন প্রতিদ্বন্দ্বীকে। ৪৭ ভোটের মধ্য়ে ৪০ ভোটই তিনি পেয়েছেন। সঞ্জয় হারিয়েছেন কমনওয়েলথে সোনা জয়ী কুস্তিগীর অনিতা শেওরানকে। আর এই সঞ্জয় কিন্তু ব্রিজভূষণের অত্যন্ত ঘনিষ্ট ও ব্য়বসার পার্টনার।  সঞ্জয়ের জয় মেনে নিতে পারেননি  সাক্ষী মালিক, ভিনেশ ফোগাট ও বজরং পুনিয়ারা। যদিও জাতীয় কুস্তি ফেডারেশনের সদ্য নির্বাচিত কমিটিকে সাসপেন্ড করেছে ক্রীড়া মন্ত্রক। অলিম্পিক অ্যাসোসিয়েশনকে দ্রুত অ্যাড-হক কমিটি তৈরির নির্দেশও দিয়েছে মন্ত্রক ৷ সাফ বলে দেওয়া হয়েছে যে, ভারতীয় অলিম্পিক ফেডারশনকেই দেখতে হবে কুস্তির যাবতীয় বিষয়গুলি ৷ বজরং, বীরেন্দর সিং প্রতিবাদ স্বরূপ ফিরিয়েছেন পদ্মশ্রী পুরস্কার । ভিনেশও প্রতিবাদ জানানোর ভাষা হিসেবে কেন্দ্রের সম্মান ফেরানোর পথই বেছে নিয়েছেন। ভিনেশ গত মঙ্গলবার জানিয়েছেন যে, তিনি খেল রত্ন ও অর্জুন পুরস্কার  ফেরাচ্ছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্রে মোদীকে দিয়েছেন খোলা চিঠিও। 

আরও পড়ুন: KC Cariappa: ভালোবাসা-সেক্স-ধোকা, ড্রাগস-মদ-গর্ভপাত, আচমকাই অন্ধকারে আইপিএল তারকা!

 

 
Loaded5.21%
 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.