MS Dhoni | IND vs NZ: বিশ্বকাপে হারের কথা বলেছিলেন ধোনি! চমকে দেওয়া গল্প শোনালেন শাস্ত্রী

Ravi Shastri Decodes Why Losing A Game In League Stage Of Cricket World Cup 2023 Will Help Team India: বিশ্বকাপে জেতা নয়, হারের গল্পই শুনিয়ে ছিলেন এমএস ধোনি। অবিশ্বাস্য গল্প শোনালে শাস্ত্রী।

Updated By: Oct 22, 2023, 07:39 PM IST
MS Dhoni | IND vs NZ: বিশ্বকাপে হারের কথা বলেছিলেন ধোনি! চমকে দেওয়া গল্প শোনালেন শাস্ত্রী
ধোনি বলেছিলন হারের কথা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাল ২০১৩। এমএস ধোনির (MS Dhoni) নেতৃত্বে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল টিম ইন্ডিয়া (Team India)। তারপর পেরিয়ে গিয়েছে পাক্কা ন'টি বছর। এরপর একবারও আইসিসি-র কোন ট্রফি স্পর্শ করতে পারেনি বিরাট কোহলি (Virat Kohli) বা রোহিত শর্মার (Rohit Sharma) ভারত। বিরাটের হাত থেকে ব্যাটন উঠেছে রোহিতের হাতে। তাঁর নেতৃত্বেও আইসিসি-র কোনও ট্রফি আসেনি এসেছে এশিয়া কাপ (Asia Cup 2023)। তবে আজও যখনই বিশ্বকাপের প্রসঙ্গ ওঠে, তখনই সবার আগে সেই মানুষটারই নাম চলে আসে। যিনি ট্রফির বিচারে দেশের সর্বকালের শ্রেষ্ঠ অধিনায়ক। এই নিয়ে কোনও সন্দেহই থাকতে পারে না। ধরমশালায় ভারত-নিউজিল্যান্ড ম্য়াচ চলাকালীন ফের একবার ধোনির কথা তুললেন রবি শাস্ত্রী (Ravi Shastri)। ভারতের প্রাক্তন কোচ শোনালেন অদ্ভুত কথা, তিনি বললেন যে, ধোনি জেতা নয়, হারের কথাই বলেছিলেন।

আরও পড়ুন: IND vs NZ | World Cup 2023: ধরমশালায় আগুনে শামির বিশ্বরেকর্ড, মাইলস্টোন বিধ্বংসী মিচেলের নামেও!

এদিন ধরমশালায় ধারাভাষ্য দিতে গিয়ে শাস্ত্রী বলেন, '২০১১ বিশ্বকাপে আমরা একটা ম্য়াচ হেরেছিলাম। সেটাও নিউ জিল্য়ান্ডের কাছে লিগ ম্য়াচ ছিল। কিন্তু ভারত বিশ্বকাপ জিতেছিল। আমার মনে আছে এমএস ধোনি অধিনায়ক ছিল। ও আমাকে বলেছিল, 'বিশ্বকাপের লিগ পর্যায়ে ম্য়াচ হারা ভালো। তাহলে আচমকাই সেমিফাইনালে গিয়ে, সবকিছু চেয়ে ফেলেলেও কাঁপুনি আসবে না।'টানা চার ম্য়াচ জিতে রোহিতবাহিনী খেলতে নেমেছে পঞ্চম ম্যাচ। টস জিতে রোহিতরা ব্য়াট করতে পাঠিয়েছিলেন টম ল্য়াথামের টিমকে। ড্য়ারেল মিচেলের  বিধ্বংসী সেঞ্চুরিতে ভর করে নিউ জিল্যান্ড ৫০ ওভারে ২৭৩ রান তোলে। আর বল হাতে এদিন আগুনে পারফরম্যান্স দেন মহম্মদ শামি।

এদিন নয় ওভারের মধ্যেই নিউ জিল্য়ান্ডের প্রথম দুই ওপেনার (ডেভন কনওয়ে ০, উইল ইয়ং ১৭) ফিরে যান ১৯ রানের মধ্যে। কনওয়ে সিরাজের শিকার হন। ইয়ংকে ক্লিন বোল্ড করে দেন শামি। তিনে নামা রাচিন রবীন্দ্র ও চারে নামা ড্যারেল এরপর ব্য়াটিং বিপর্যয় সামলে দলকে এগিয়ে নিয়ে যান। ১৫২ বলে ১৫৯ রানের যুগলবন্দি আসে তাঁদের ব্য়াট থেকে। রাচিন ৮৭ বলে ৭৫ করে ফিরে যান। ড্য়ারেল ১২৭ বলে ১৩০ রানের বিধ্বংসী ইনিংস খেলে দেন। যদিও পাঁচ থেকে দশের মধ্যে আর কোনও ব্য়াটারই শামির দাপটে ছাপ রাখতে পারেননি। এদিন শামি ছাড়াও সিরাজ ও জসপ্রীত বুমরা নিয়েছেন একটি করে উইকেট। দুই উইকেট এসেছে কুলদীপ যাদবের ঝুলিতে।

আরও পড়ুন: Virat Kohli | IND vs BAN: বিরাট কোহলি 'স্বার্থপর' ? ঝড় উঠেছে বাইশ গজে, বিস্ফোরক প্রাক্তন তারকা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

 

.